অস্ট্রেলিয়ার লাগল বড় ধাক্কা, প্রথম টেস্ট থেকে স্টিভ স্মিথ পড়তে পারেন বাদ 1

অ্যাডিলেডে হতে চলা প্রথম টেস্ট আর মাত্র একদিনই বাকি। কিন্তু তার আগে অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়দের নিয়মিত চোট পাওয়া এই ম্যাচের জন্য বড়ো চ্যালেঞ্জ প্রমানিত হচ্ছে। একদিকে যেখানে বেশকিছু বড়ো তারকা ম্যাচের আগেই চোটের কারণে টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন, তো অন্যদিকে স্টিভ স্মিথকে নিয়ে একটি বড়ো খবর সামনে আসছে।

১৭ ডিসেম্বর থেকে শুরু হবে টেস্ট ম্যাচ

অস্ট্রেলিয়ার লাগল বড় ধাক্কা, প্রথম টেস্ট থেকে স্টিভ স্মিথ পড়তে পারেন বাদ 2

আসলে অস্ট্রেলিয়া সফরে পৌঁছনো ভারতীয় দল ১৭ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ শুরু করবে। কিন্তু এর আগে একের পর এক ক্যাঙ্গারু দলের বেশকিছু খেলোয়াড় আহত হওয়ার কারণে প্রথম টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। এই সময় এটা বলা ভুল হবে না যে অস্ট্রেলিয়া দল নিয়মিত নিজের খেলোয়াড়দের চোটের সমস্যা নিয়ে সংঘর্ষ করছে।

স্টিভ স্মিথ প্র্যাকটিস ম্যাচে নিলেন না অংশ

অস্ট্রেলিয়ার লাগল বড় ধাক্কা, প্রথম টেস্ট থেকে স্টিভ স্মিথ পড়তে পারেন বাদ 3

এর মধ্যে খবর আসছে যে দলের ওপেনিং ব্যাটসম্যান স্টিভ স্মিথ পিঠে ব্যাথার কারণে প্র্যাকটিস ম্যাচ মাঝপথে ছেড়েই ফিরে গিয়েছেন। আসলে সিডনি মর্নিং হেরল্ডের তরফে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছে, “স্মিথ এই জরুরী প্র্যাকটিস ম্যাচে অংশ নেননি। তিনি মাত্র ১০ মিনিট পর্যন্ত নেট প্র্যাকটিস করেছেন আর তারপর পিঠে ব্যাথা বাড়ার কারণে ট্রেনিং সেশন মাঝপথেই ছেড়ে ড্রেসিং রুমের দিকে ফিরে যান”।

প্র্যাকটিস ম্যাচের মাঝ পথেই ড্রেসিং রুমের দিকে ফেরেন স্মিথ

অস্ট্রেলিয়ার লাগল বড় ধাক্কা, প্রথম টেস্ট থেকে স্টিভ স্মিথ পড়তে পারেন বাদ 4

এই ব্যাপারে কথা বলতে গিয়ে অস্ট্রেলিয়া দলের একজন মুখপাত্র বলেছেন যে, স্টিভ স্মিথের গলায় যথেষ্ট সমস্যা হচ্ছে। কিন্তু এরপরও তিনি প্র্যাকটিস ম্যাচের জন্য মাঠে নেমেছিলেন। কিন্তু প্র্যাকটিস করার সমুয় তিনি বল ধরার জন্য নীচে ঝোঁকেন, আর তার পিঠে মোচড় লেগেছে। এই অবস্থায় তাকে খেলার মাঝপথেই বাইরে যেতে হয়। বর্তমানে বুধবার সকালের আগে তিনি ট্রেনিং সেশনে ফিরতে পারবেন না। ৩২ বছরের স্মিথ নেটে ব্যাটিংয়েরও প্র্যাকটিস করেননি।

এক মা ধরে চোটের সমস্যায় সংঘর্ষ করছে অস্ট্রেলিয়া দল

অস্ট্রেলিয়ার লাগল বড় ধাক্কা, প্রথম টেস্ট থেকে স্টিভ স্মিথ পড়তে পারেন বাদ 5

আসলে অস্ট্রেলিয়ান দল গত এক মাস ধরে নিয়মিত নিজেদের একের পর এক খেলোয়াড়দের আহত হওয়ার সমস্যায় ভুগছে। স্মিথের আগে অ্যাশটন এগর, ডেভিড ওয়ার্নার, মোসেজ হেনরিক্স, ক্যামেরুন গ্রীন, জ্যাকসন বার্ড হ্যারি ক্যানভয়, আর সীন এবর্টও আহত হয়েছেন। এই অবস্থায় স্টিভ স্মিথের প্র্যাকটিস সেশনে অংশ না নেওয়া অস্ট্রেলিয়া দলের জন্য চিন্তার কারণ হতে পারে। কারণ যদি স্টিভ স্মিথও প্রথম টেস্ট ম্যাচ খেলতে না পারেন তো এটা ক্যাঙ্গারু দলের জন্য কোনো বড়ো ধাক্কার চেয়ে কম কিছু হবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *