স্লো ওভার রেটের কারণে রাজস্থানের অধিনায়ক স্টিভ স্মিথের উপর করা হলো এত লাখের জরিমানা 1

রাজস্থান রয়্যালস আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে আইপিএল ২০২০-র ২০তম ম্যাচ আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছিল। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে মুম্বাই ইন্ডিয়ান্সের দল ৫৭ রানের বড়ো ব্যবধানে জিতে নিয়েছে। এই ম্যাচ জেতার সঙ্গেই মুম্বাই ইন্ডিয়ান্সের দল পয়েন্টস টেবিলে ২টি গুরুত্বপূর্ণ পয়েন্টস অর্জন করেছে।

বুমরাহের সৌজন্যে জিতল মুম্বাই

স্লো ওভার রেটের কারণে রাজস্থানের অধিনায়ক স্টিভ স্মিথের উপর করা হলো এত লাখের জরিমানা 2

এই ম্যাচের টস মুম্বাই ইন্ডিয়ান্সের দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে মুম্বাই ইন্ডিয়ান্সের দল নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রানের এক বড়ো স্কোর খাড়া করে। এই লক্ষ্যের জবাবে রাজস্থান রয়্যালসের দল ১৮.১ ওভারে মাত্র ১৩৬ রানের স্কোরে আউট হয়ে যায়। মুম্বাইয়ের এই জয়ে উজ্জ্বল ছিলেন জসপ্রীত বুমরাহ, কারণ তিনি নিজের ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে মোট ৪টি উইকেট নিয়েছেন।

স্লো ওভার রেটের কারণে স্মিথের উপর লাগল ১২ লাখের জরিমানা

স্লো ওভার রেটের কারণে রাজস্থানের অধিনায়ক স্টিভ স্মিথের উপর করা হলো এত লাখের জরিমানা 3

এই ম্যাচের পর অধিনায়ক স্টিভ স্মিথ একটি বড়ো ধাক্কা খেয়েছে। স্লো ওভার রেটের কারণে স্মিথের উপর ১২ লাখ টাকার জরিমানা করা হয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের তরফে বয়ান জারি করে স্মিথের উপর জরিমানা লাগার তথ্য দেওয়া হয়েছে। প্রকাশিত বয়ানে বলা হয়েছে, “রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ স্মিথের উপর আবু ধাবিতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলা হওয়া ম্যাচে স্লো ওভার রেটের দোষী পাওয়ার কারণে ১২ লাখ টাকার জরিমানা করা হয়েছে”।

কোহলি আর আইয়ারকেও পাওয়া গিয়েছিল স্লো ওভার রেটে দোষী

স্লো ওভার রেটের কারণে রাজস্থানের অধিনায়ক স্টিভ স্মিথের উপর করা হলো এত লাখের জরিমানা 4

তবে স্টিভ স্মিথ প্রথম অধিনায়ক নন যার উপর এই মরশুমে স্লো ওভার রেটের দায় চেপেছে। আরসিবির অধিনায়ক বিরাট কোহলির উপর সবার আগে স্লো ওভার রেটের কারণে ১২ লাখ টাকার জরিমানা লেগেছিল। অন্যদিকে তারপর দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ারকেও স্লো ওভার রেটের দোষী পাওয়া যায় আর তার উপরও ১২ লাখ টাকার জরিমানা করা হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *