বল ট্যাম্পারিং বিতর্কের আট মাস পরে মিডিয়ার সামনে এলেন স্টিভ স্মিথ, প্রত্যাবর্তন নিয়ে বললেন এই কথা
Former Australian cricket captain Steve Smith speaks during a press conference at the Sydney Cricket Ground (SCG) in Sydney on December 21, 2018. (Photo by PETER PARKS / AFP) / -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE -- (Photo credit should read PETER PARKS/AFP/Getty Images)

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ বল ট্যাম্পারিংয়ের কারণে এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছেন। তার সঙ্গেই দলের ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারও এক বছরের ব্যান ভোগ করছেন। যারপর অস্ট্রেলিয়ার দল যথেষ্ট কমজুরি হয়ে গিয়েছে। এই দুই খেলোয়াড়ের বাদ পড়ার পর অস্ট্রেলিয়া দল লাগাতার ৬টি টেস্ট হারার পর ভারতীয় দলের বিরুদ্ধে জয় হাসিল করেছে।

আট মাস পরে মিডিয়ার সামনে এলেন স্টিভ স্মিথ

বল ট্যাম্পারিং বিতর্কের আট মাস পরে মিডিয়ার সামনে এলেন স্টিভ স্মিথ, প্রত্যাবর্তন নিয়ে বললেন এই কথা 1
Former Australian cricket captain Steve Smith speaks during a press conference at the Sydney Cricket Ground (SCG) in Sydney on December 21, 2018. (Photo by PETER PARKS / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read PETER PARKS/AFP/Getty Images)

বল ট্যাম্পারিং বিতর্কের আট মাস পরে সাংবাদিকদের সামনে আসা স্টিভ স্মিথ বিশ্বকাপের ব্যাপারে বলেন,

“আমি এখন ঠান্ডা মাথায় খালি প্র্যাকটিসে ধ্যান দিচ্ছি। আমার ফোকাস দলে প্রত্যাবর্তন করার উপর রয়েছে। আমি ইংল্যাণ্ডে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপার অ্যাসেজ এই দুইয়ের প্রস্তুতিতেই ব্যস্ত রয়েছি। ওখানে খেলা মুশকিল হবে”।

টিম পেনের অধিনায়কত্ব নিয়ে স্মিথ বলেন,

বল ট্যাম্পারিং বিতর্কের আট মাস পরে মিডিয়ার সামনে এলেন স্টিভ স্মিথ, প্রত্যাবর্তন নিয়ে বললেন এই কথা 2
Former Australian cricket captain Steve Smith speaks during a press conference at the Sydney Cricket Ground (SCG) in Sydney on December 21, 2018. (Photo by PETER PARKS / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read PETER PARKS/AFP/Getty Images)

“পেন মুশকিল পরিস্থিতিতে দুর্দান্ত প্রদর্শন করেছে। অন্যদিকে ফিঞ্চ ওয়ানডেতে দল সামলেছে, কিন্তু ওর শুরুয়াত ভালো হয়নি।আমি এই দুজনের নেতৃত্বে খেলার জন্য প্রস্তুত। যতদূর সম্ভব হবে আমি ওদের সাহায্য করব”।

নিজের অধিনায়কত্ব নিয়ে কি বললেন স্মিথ?

“এখন আমি অধিনায়কত্ব নিয়ে ভাবছি না। আমার ধ্যান খালি দলে নিজের জায়গা বানানোর উপর রয়েছে। আমার অধিনায়ক যে-ই থাকবে আমি তাকে সাহায্য করব। বর্তমানে নিজের খেলার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত হওয়ার উপর ধ্যান দিচ্ছি”।

৩০ মার্চ ২০১৯-এ দুই খেলোয়াড়ের উপর থেকে ব্যান উঠে যাবে

বল ট্যাম্পারিং বিতর্কের আট মাস পরে মিডিয়ার সামনে এলেন স্টিভ স্মিথ, প্রত্যাবর্তন নিয়ে বললেন এই কথা 3
SYDNEY, AUSTRALIA – NOVEMBER 04: Former Australian Cricket Captain, Steve Smith, batting for Sutherland during the Kingsgrove Sports T20 Cup match between Manly-Warringah and Sutherland at Manly Oval on November 4, 2018 in Sydney, Australia. (Photo by Mark Evans/Getty Images)

প্রসঙ্গত যে, ৩০ মার্চ ২০১৯ এ এই দুই খেলোয়ায়ড়ের উপর থেকে ব্যান উঠে যাবে। স্মিথ ম্যাচ প্র্যাকটিসের জন্য এখন কিছু ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট খেলছেন। সেই সঙ্গে তিনি সাদারল্যান্ডের সঙ্গে সিডনি গ্রেড ক্রিকেটেও খেলছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *