ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ান দলের সঙ্গে জুড়বেন ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ, এই ভূমিকায় দেখা যাবে ওয়ার্নারকে 1

অস্ট্রেলিয়ার দল ভারতের বিরুদ্ধে ৪ টেস্ট ম্যাচের সিরিজ খেলার জন্য প্রস্তুত।এইসিরিজে অস্ট্রেলিয়া দলের দুই তারকা খেলোয়াড় স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার অংশ নিতে পারবেন না। দুই খেলোয়াড়ের উপর দক্ষিণ আফ্রিকায় বল ট্যাম্পারিংয়ে শামিল হওয়ার কারণে এক বছরের ব্যান রয়েছে। এখন তারা নিজেদের মতো করে দলের খেলোয়াড়দের সাহায্য করবেন।

বোলারদের প্র্যাকটিস
ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ান দলের সঙ্গে জুড়বেন ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ, এই ভূমিকায় দেখা যাবে ওয়ার্নারকে 2ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ান দলের সঙ্গে জুড়বেন ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ, এই ভূমিকায় দেখা যাবে ওয়ার্নারকে 3
এখন দুই ব্যাটসম্যানকেই অস্ট্রেলিয়া দলের জোরে বোলার মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড আর প্যাট কমিন্সকে বোলিং প্র্যাকটিস করাতে দেখা যাচ্ছে। দুই খেলোয়াড়েরই এই ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথা হয়ে গিয়েছে।দুই ব্যাটসম্যান যতই দলের বাইরে থাকুন কিন্তু বর্তমান সময়ে তাদের গুনতি বিশ্বের সবচেয়ে দুর্দান্ত ব্যাটসম্যানদের মধ্যে হয়।
অস্ট্রেলিয়া দলের এই বোলাররা ভারতীয় দলের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে মাঠে নামতে পারেন। ভারতীয় দলের কাছে বিরাট কোহলির মত ব্যাটসম্যান রয়েছেন। তার বিরুদ্ধে বোলিং করারজন্য অস্ট্রেলিয়ার বোলারদের দুর্দান্ত ব্যাটসম্যানদের বল করে প্র্যাকটিস করা জরুরী ছিল। সম্ভবত এই কারণেই স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে বোলারদের প্র্যাকটিস করাতে দেখা যাচ্ছে।

মিচেল স্টার্ক দিলেন বয়ান
ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ান দলের সঙ্গে জুড়বেন ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ, এই ভূমিকায় দেখা যাবে ওয়ার্নারকে 4ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ান দলের সঙ্গে জুড়বেন ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ, এই ভূমিকায় দেখা যাবে ওয়ার্নারকে 5
অস্ট্রেলিয়া দলের সবচেয়ে দুর্দান্ত জোরে বোলারদের মধ্যে শামিল মিচেল স্টার্ক স্মিথ আর ওয়ার্নারের ব্যাপারে বয়ান দিয়েছেন। স্টার্ক এই সিরিজে ভারতীয় দলের হয়ে সবচেয়ে বড় বিপদ হয়ে উঠতে পারেন। তিনি তৃতীয় টি-২০ ম্যাচে এই ইঙ্গিতও দিয়েছিলেন।

তিনি বলেন,

“ স্মিথ সেই রকম খেলোয়াড় যাকে আমরা তিনজন গত বেশ কিছু সময় ধরে ট্রেনিংয়ে লাগাতার বোলিং করছি। যে ব্যাটসম্যানরা আমাদের সামনে ব্যাটিং করবে তাদের ব্যাপারে ওর দৃষ্টিভঙ্গি আমাদের জন্য যথেষ্ট সাহায্যপূর্ণ প্রমান হতে পারে। টেস্ট সিরিজের আগে ওদের বিরুদ্ধে বোলিং করা আমাদের জন্য যথেষ্ট ভালো”।

যথেষ্ট গুরুত্বপূর্ণ সিরিজ
ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ান দলের সঙ্গে জুড়বেন ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ, এই ভূমিকায় দেখা যাবে ওয়ার্নারকে 6ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ান দলের সঙ্গে জুড়বেন ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ, এই ভূমিকায় দেখা যাবে ওয়ার্নারকে 7
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে ৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা ৪ ম্যাচের টেস্ট সিরিজ দুই দলের কাছেই যথেষ্ট গুরুত্বপূর্ণ। স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের উপর ব্যান লাগার পর থেকে অস্ট্রেলিয়া দলের প্রদর্শন যথেষ্ট খারাপ থেকেছে। এখন পাকিস্থানের বিরুদ্ধেও তারা টেস্ট সিরিজ হেরেছিল।তারপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও তারা হেরে যায়। ভারতের দল ২০০৮-০৯ এর পর অস্ট্রেলিয়া একটিও টেস্ট জিততে পারে নি।এই কারণে ভারতীয় দলের কাছেও এই সিরিজ যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *