ম্যাচে হল ৯টি বড়ো রেকর্ড, ওয়ার্নার-ওয়াটসন গড়লেন ঝুড়ি ঝুড়ি রেকর্ডস

আইপিএল ২০১৯ এর ৪১তম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচের জন্য চেন্নাই দলে হরভজন সিংয়ের প্রত্যাবর্তন হয়েছে অন্যদিকে হায়দ্রাবাদ দলেও মনীষ পান্ডে এবং সাকিব আল হাসানের প্রত্যাবর্তন হয়েছে। এই ম্যাচ চেন্নাই সুপার কিংস ৬ উইকেটে নিজেদের নামে করেছে।

এই ম্যাচে হল বেশ কিছু বড়ো রেকর্ড, জেনে নিন সেই রেকর্ডস:

১. হায়দ্রাবাদের ওপেনিং ব্যাটসম্যান জনি বেয়রস্টো খাতা না খুলেই আউট হয়ে যান। এটি এই আইপিএলে প্রথমবার যখন তিনি খাতা না খুলেই আউট হলেন।

২. ডেভিড ওয়ার্নার এই ম্যাচে ৫৭ রানের ইনিংস খেলেন। এটি আইপিএলের ইতিহাসে তার ৪৩তম হাফসেঞ্চুরি। তিনি এই টুর্নামেন্টের সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করা ব্যাটসম্যানও হয়েছেন।

৩. ওয়ার্নার লাগাতার পাঁচটি ম্যাচে হাফসেঞ্চুরি করলেন। আইপিএল ইতিহাসে একমাত্র বীরেন্দ্র সেহবাগ আর জোস বাটলারই তার আগে এমনটা করেছেন।

৪. মনীষ পাণ্ডে নিজের আইপিএল কেরিয়ারের ১৪তম হাফসেঞ্চুরি করেছেন। তিনি ৪৯ বলে ৮৩ রানের অপরাজিত ইনিংস খেলেন।

৫. চেন্নাই সুপার কিংসের ওপেনিং ব্যাটসম্যান শেন ওয়াটসন এই মরশুমে নিজের প্রথম হাফসেঞ্চুরি করলেন। আইপিএলে এটি তার ১৮তম হাফসেঞ্চুরি।

৬. শেন ওয়াটসন টি-২০ ক্রিকেটে আজ নিজের ৮ হাজার রান পূর্ণ করেছেন। তিনি এমনটা করা বিশ্বের নবম ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। ক্রিস গেইলের নামে সবচেয়ে বেশি ১২৭৩৯ রান রয়েছে।

৭. চেন্নাই সুপার কিংস এই জয়ের সঙ্গেই প্লে অফে নিজের জায়গা পাকা করে ফেলেছে। চেন্নাই আইপিএলের একমাত্র দল যারা নিজেদের খেলা সমস্ত মরশুমেই প্লেওফে পৌছেছে।

৮. শেন ওয়াটসন চেন্নাই সুপার কিংসের পঞ্চম এমন ব্যাটসম্যানহলেন যিনি আইপিএলে নার্ভাস নাইন্টির শিকার হলেন। তিনি আজ ৯৬ রান করেন।

৯. মনীষ পাণ্ডে আজ ৮৩ রানের ইনিংস খেলেন আর আইপিএলে সানরাইজার্সের হয়ে এটা তার সবচেয়ে বড়ো স্কোর। তিনি গত মরশুমে এসআরএইচের জন্য ডেবিউ করেছিলেন।

আরও পড়ুন

ঋষভ পন্থের উপর বেজায় চটলেন ভারত কোচ রবি শাস্ত্রী ! আনলেন এই অভিযোগ !

বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই...

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...