SLvsIND: তৃতীয় ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ড, বিরাট কোহলির কাছে সুযোগ যুবরাজের এই রেকর্ড ভাঙার

ভারত আর শ্রীলঙ্কার মধ্যে টি-২০ সিরিজের শেষ ম্যাচ আগামী ১০ জানুয়ারী খেলা হবে। এই ম্যাচ পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে খেলা হবে। ৩ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছিল। অন্যদিকে দ্বিতীয় ম্যাচ ভারত ৭ উইকেটে জিতে নেয়। দ্বিতীয় ম্যাচেও বেশকিছু বড়ো রেকর্ডস হয়। পুণেতেও দুই দলের খেলোয়াড়দের কাছে বড়ো রেকর্ড গড়ার সুযোগ রয়েছে।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে সম্ভাব্য রেকর্ডসের দিকে:

SLvsIND: তৃতীয় ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ড, বিরাট কোহলির কাছে সুযোগ যুবরাজের এই রেকর্ড ভাঙার 1

১. জসপ্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন আর যজুবেন্দ্র চহেলের নামে ৫২টি করে টি-২০ আন্তর্জাতিক উইকেট রয়েছে। তিন বোলারই ভারতের হয়ে সবচেয়ে টি-২০ আন্তর্জাতিক উইকেট নেওয়ার বোলার। এই ম্যাচে বুমরাহ আর চহেলের কাছে এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

২. ভারত আর শ্রীলঙ্কার মধ্যে ১৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে ভারত ১২টি ম্যাচ জিতেছে আর শ্রীলঙ্কা মাত্র ৫টি ম্যাচ জিতেছে। এই ম্যাচে শ্রীলঙ্কা তাদের রেকর্ড উন্নত করতে চাইবে।

৩. শার্দূল ঠাকুর পুণের ম্যাচে ৬টি উইকেট নিতে পারলে টি-২০ ক্রিকেটে তার ১০০ উইকেট পূর্ণ করে ফেলবেন।

SLvsIND: তৃতীয় ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ড, বিরাট কোহলির কাছে সুযোগ যুবরাজের এই রেকর্ড ভাঙার 2

৪. বিরাট কোহলি এই ম্যাচে ২টি বাউন্ডারি মারলেই তার টি-২০ ক্রিকেটে ৮০০ বাউন্ডারি পূর্ণ হয়ে যাবে। তিনি এমনটা করা ভারতের প্রথম ব্যাটসম্যান হবেন।

৫. লাসিথ মালিঙ্গার নামে ৫৪৫টি আন্তর্জাতিক উইকেট রয়েছে। এই ম্যাচে ৫টি উইকেট নিলেই তার ৫৫০টি আন্তর্জাতিক উইকেট পূর্ণ হয়ে যাবে।

SLvsIND: তৃতীয় ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ড, বিরাট কোহলির কাছে সুযোগ যুবরাজের এই রেকর্ড ভাঙার 3

৬. টি-২০ আন্তর্জাতিকে বিরাট কোহলির নামে ৭৩টি ছক্কা রয়েছে। অন্যদিকে ভারতের প্রাক্তন তারকা যুবরাজ সিংয়ের নামে ৭৪টি ছক্কা রয়েছে। তিনি দুটি ছক্কা মারতে পারলেই যুবরাজকে পেছনে ফেলে ভারতের হয়ে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন।

৭. বিরাট কোহলি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ৭১টি ইনিংসে ২৪৮টি বাউন্ডারি মেরেছেন। পুণেতে দুটি বাউন্ডারি মারতে পারলেই তিনি টি-২০ আন্তর্জাতিকে ২৫০ বাউন্ডারি মারা বিশ্বের প্রথম ব্যাটসম্যান হয়ে যাবেন।

৮. পুণের এই মাঠে এখনো পর্যন্ত কোনো ভারতীয় ব্যাটসম্যান টি-২০ আন্তর্জাতিক হাফসেঞ্চুরি করতে পারেননি। যুবরাজ ২০১২য় ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৬ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েছিলেন।

  • আরও পড়ুন

    মেসি না রোনাল্ডো? কোহলি জানিয়ে দিলেন তার প্রিয় ফুটবলার কে..

    ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তার পছন্দের হিসাবে বেছে নিয়েছেন। ৩১ বছর...

    ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক শ্রেয়াস আইয়ার!

    শ্রেয়াস আইয়ার ইতোমধ্যে দেখিয়ে দিয়েছেন যে তিনি অত্যন্ত দক্ষ অধিনায়ক। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ সংস্করণে, তিনি...

    এই বলিউড অভিনেতার জন্য পাগল ভারতের সবচেয়ে সুন্দর মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধানা

    এই বলিউড অভিনেতার জন্য পাগল ভারতের সবচেয়ে সুন্দর মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধানা
    ভারতীয় ক্রিকেট দল গত কিছু সময় ধরে দারুণভাবে শিরোনামে থেকেছে। ভারতীয় মহিলা ক্রিকেট দল এই কয়েক বছরে...

    সুরেশ রায়না বললেন মানুষের জীবন বেশি গুরুত্বপূর্ণ, আইপিএলের অপেক্ষা করা যেতে পারে

    বিশ্বজুড়ে করোনা ভাইরাস মানুষ ভীষণই সমস্যায় ফেলেছে। এখনো পর্যন্ত এর কারনে ৫৩.৩ হাজার মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন।...

    আইসিসি বাছল স্টে হোম ইলেভেন, একজন পুরুষ আর একজন মহিলা ভারতীয়কে দিল জায়গা

    আইসিসি বাছল স্টে হোম ইলেভেন, একজন পুরুষ আর একজন মহিলা ভারতীয়কে দিল জায়গা
    করোনা ভাইরাসের ক্রমবৃদ্ধিমান আতঙ্কের কারণে ক্রিকেট সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। বর্তমানে আইসিসি কাছে কোনো সিরিজ নেই আর...