KKRvsRCB: ম্যাচে হতে পারে মোট ৯টি রেকর্ড, বিরাট কোহলির কাছে বেশ কয়েকটি রেকর্ডের সুযোগ

আইপিএল ২০১৯ এ নিজেদের পঞ্চম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দল কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে। দীনেশ কার্তিকের কেকেআর টুর্নামেন্টে ভালো শুরু করেছে আর প্রথম দুটি ম্যাচ জয়ের পর তৃতীয় ম্যাচে তারা দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সুপার ওভারে হেরে যায়। অন্যদিকে বিরাট কোহলির আরসিবির জন্য মরশুমের শুরুটা কোনো বাজে স্বপ্নের মত থেকেছে। তারা শুরু চারটি ম্যাচের সবকটিতেই হেরেছে। এই ম্যাচে তারা নিজেদের জয়ের খাতা খুলতে চাইবে।

আগামিকালের ম্যাচে বেশ কিছু বড় রেকর্ড হতে পারে, আসুন আপনাদের সে ব্যাপারে জানাই:

১. বিরাট কোহলি যদি এই ম্যাচে ৬১ রান করে ফেলেন তো তিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। এখন সুরেশ রায়নার ৫০৮৬ রান রয়েছে অন্যদিকে বিরাটের রানের সংখ্যা ৫০২৬।

KKRvsRCB: ম্যাচে হতে পারে মোট ৯টি রেকর্ড, বিরাট কোহলির কাছে বেশ কয়েকটি রেকর্ডের সুযোগ 1
AB de Villiers of Royal Challengers Bangalore hits over the top for six during match 4 of the Vivo IPL ( Indian Premier League ) 2016 between the Royal Challengers Bangalore and the Sunrisers Hyderabad held at The M. Chinnaswamy Stadium in Bangalore, India, on the 12th April 2016
Photo by Ron Gaunt/ IPL/ SPORTZPICS

২. এবি ডেভিলিয়র্স যদি এই ম্যাচে ৮টি ছক্কা মারেন তো তিনি আইপিএলের ইতিহাসে ২০০ ছক্কা মারা দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন। তার আগে ক্রিস গেইল এই কৃতিত্ব করে দেখিয়েছেন।

৩. বিরাট কোহলি এই ম্যাচে ৭টি চার মারতেই আইপিএলে নিজের ৪৫০ বাউন্ডারি পূর্ণ করে ফেলবেন। তার আগে গৌতম গম্ভীর, শিখর ধবন আর সুরেশ রায়না এই কৃতিত্ব করে দেখিয়েছেন।

৪. দীনেশ কার্তিকের এখনো পর্যন্ত আইপিএলে ৩৪০টি চার রয়েছে। ১০টি চার মারতেই এই ম্যাচে তিনি ৩৫০ চার মারা নবম ব্যাটসম্যান হয়ে যাবেন।

৫.কেকেআরের অলরাউণ্ডার অ্যান্দ্রে রাসেল এই ম্যাচে এক উইকেট নিলেই আইপিএলে নিজের ৫০টি উইকেট পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা ৪৬তম বোলার হয়ে যাবেন।

KKRvsRCB: ম্যাচে হতে পারে মোট ৯টি রেকর্ড, বিরাট কোহলির কাছে বেশ কয়েকটি রেকর্ডের সুযোগ 2

৬. কেকেআরের ওপেনিং ব্যাটসম্যান ক্রিস লিন ৮টি ছক্কা মারতে সফল হলে তিনি তার ৫০টি আইপিএল ছক্কা পূর্ণ করে ফেলবেন।

৭. আরসিবি গত দুটি মরশুমে কেকেআরের বিরুদ্ধে একটিও ম্যাচ জেতেনি। তারা এই রেকর্ডের উন্নতি ঘটানোর লক্ষ্যে মাঠে নামবে।

৮. বিরাট কোহলি আইপিএলে কেকেআরের বিরুদ্ধে ৪৯০ রান করেছেন। তিনি এই ম্যাচে এই দলের বিরুদ্ধে নিজের ৫০০ রান পূর্ণ করতে চাইবেন।

KKRvsRCB: ম্যাচে হতে পারে মোট ৯টি রেকর্ড, বিরাট কোহলির কাছে বেশ কয়েকটি রেকর্ডের সুযোগ 3

৯. টি-২০ ক্রিকেটে বিরাট কোহলি এখনো পর্যন্ত ২৫৬টি ম্যাচে ৭৯৮৩ রান করেছেন। এই ম্যাচে ১৭ রান করতেই তার ৮ হাজার রান পূর্ণ হয়ে যাবে। সুরেশ রায়নার পর তিনি এমনটা করা দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *