আইপিএল ২০১৯এর দ্বিতীয় কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। দুই দলের মধ্যে এই মরশুমে হওয়া দুটি ম্যাচে চেন্নাই সুপার কিংস জয় হাসিল করেছিল। এই ম্যাচ ড. ওয়াইএস রাজশেখর রেড্ডি এসিএ-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়াম বিশাখাপট্টনমে খেলা হবে। আর এই মাঠেই দিল্লি হায়দ্রাবাদের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচ জিতেছিল। এই ম্যাচের বিজেতা ফাইনালে আগামি ১২ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মুখোমুখি হবে।

এই ম্যাচে হতে পারে বেশ কিছু বড়ো রেকর্ড, এক নজর দেখে নেওয়া যাক:

১. চেন্নাই সুপার কিংস এর আগে ৯টি আইপিএল খেলেছিল আর সবচেয়ে বেশি ৭বার ফাইনালে পৌঁছতে সফল হয়েছে। এই ম্যাচে যদি তারা জেতে ত এটা তাদের অষ্টম ফাইনাল হবে।

২. দিল্লি ক্যাপিটালস দল এই মরশুমে খেলা একমাত্র দল যারা এখনো পর্যন্ত ফাইনালে পৌঁছোয়নি। যদি এই ম্যাচ তারা জেতে তো তারা প্রথমবার ফাইনালে পোঁছোবে।

৩. ইমরান তাহির এই ম্যাচে যদি ৩টি উইকেট নিতে সফল হন তো আইপিএল ২০১৯এর পার্পল ক্যাপ তার মাথায় চলে আসবে। এই ক্যাপ এখন চোটের কারণে আইপিএল থেকে ছিটকে যাওয়া কাগিসো রাবাদার কাছে রয়েছে।

Mumbai: Delhi Capitals’ Shikhar Dhawan in action during the third IPL 2019 match between Mumbai Indians and Delhi Capitals at Wankhede Stadium in Mumbai on March 24, 2019. (Photo: IANS)

৪. শিখর ধবনের নামে এই মরশুমে ৫০৩ রান নথিভূক্ত রয়েছে। অন্যদিকে আইপিএলের এক মরশুমে তার সবচেয়ে দুর্দান্ত পারফর্মেন্স হল ৫৬৯ রান, যা তিনি ২০১২য় করেছিলেন। ৬৭ রান করতেই আইপিএলের এক মরশুমে এটি তার সবচেয়ে দুর্দান্ত প্রদর্শন হয়ে যাবে।

৫. সুরেশ রায়নার কাছে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করার রেকর্ড আরো একবার নিজের নামে করার সুযোগ থাকবে। এই ম্যাচে তিনি ৬৩ রান করলেই বিরাট কোহলিকে (৫৪১২ রান) পেছনে ফেলে দেবেন।

৬. হরভজন সিংয়ের ১৪৮টি আইপিএল উইকেট রয়েছে আর ২টি উইকেট নিলেই তার ১৫০ উইকেট হয়ে যাবে। তার আগে মাত্র ৪ জন এই কৃতিত্ব করে দেখাতে পেরেছেন।

৭. ডোয়েন ব্র্যাভোর আইপিএলে ১৪৫টি উইকেট রয়েছে। এই ম্যাচে ৫ উইকেট নিলে তারও ১৫০টি উইকেট হয়ে যাবে। তিনি এমনটা করা মাত্র দ্বিতীয় বিদেশী বোলার হবেন।

৮. ইমরান তাহির যদি পার্পল ক্যাপ হাসিল করেন তো এটা যে কোনো বোলারের জন্যই এই মরশুমে তাকে পেছনে ফেলা মুশকিল হবে। যদি তাহির এমনটা করেন তো তিনি মাত্র দ্বিতীয় স্পিন বোলার হবেন যিনি আইপিএল পার্পল ক্যাপ জিতলেন।

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...