ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ১৫ সেপ্টেম্বর টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে। ৩ ম্যাচের সিরিজের এই ম্যাচ ধর্মশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হবে। ভারতীয় দল এই ম্যাচের জন্য ধর্মশালা পৌঁছে গিয়েছে। এটা বিশ্বকাপ ২০১৯এর পর দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ হবে।

এই ম্যাচে বেশ কিছু বড়ো রেকর্ড হতে পারে, দেখে নেওয়া যাক একবার

INDvsSA: প্রথম টি-২০তে হতে পারে এই ৯টি বড়ো রেকর্ড, শিখর ধবন গড়তে পারেন এই কৃতিত্ব 1

১. ভারত এই ম্যাচ জিতে গেলে তা ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ জয় হবে। এর আগে খেলা ৩ ম্যাচের মধ্যে ২টি ম্যাচ ভারত হারে আর একটা ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়।

২.এই ম্যাচে কুইন্টন ডি’কক দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হবেন। এটা অধিনায়ক হিসেবে তার প্রথম টি-২০ ম্যাচ। তিনি টি-২০তে দক্ষিণ আফ্রিকার অধিনায়কত্ব করা ১১তম খেলোয়াড় হবেন।

৩. ভারতীয় ওপেনার শিখর ধবনের নামে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট ১৪৭টি বাউন্ডারি রয়েছে। ৩টে চার মারতেই তার ১৫০ বাউন্ডারি হয়ে যাবে আর তিনি এমনটা করা বিশ্বের ১৮তম আর ভারতের মাত্র তৃতীয় ব্যাটসম্যান হবেন।

INDvsSA: প্রথম টি-২০তে হতে পারে এই ৯টি বড়ো রেকর্ড, শিখর ধবন গড়তে পারেন এই কৃতিত্ব 2

৪. কেএল রাহুলের নামে টি-২০আইতে ৮৯৯ রান রয়েছে। তিনি ১০১ রানের ইনিংস খেললে নিজের ১০০০ টি-২০ আন্তর্জাতিক রান পূর্ণ করে ফেলবেন।

৫. এনরিচে নোরটজে, ভিজোন ফার্টুন আর জর্জ লিন্ডে দক্ষিণ আফ্রিকার হয়ে এখনো পর্যন্ত কোনো টি-২০ ম্যাচ খেলেননি। তারা এই ম্যাচে ডেবিউ করতে পারেন।

৬. কুইন্টন ডি’ককের নামে টি-২০ আইতে ৮৮৭ রান করেছেন। তিনি এই ম্যাচে ১১৩ রানের ইনিংস খেলেতে সফল হলে টি-২০ আইতে ১০০০ রান পূর্ণ করে ফেলবেন।

INDvsSA: প্রথম টি-২০তে হতে পারে এই ৯টি বড়ো রেকর্ড, শিখর ধবন গড়তে পারেন এই কৃতিত্ব 3

৭. বিরাট কোহলি (১৯৪) স্রেফ ছটা ছক্কা মারতেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ২০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা ভারতের সপ্তম খেলোয়াড় হবেন।

৮. শিখর ধবনের নামে টি-২০ ক্রিকেটে ৬৯৫৬ রান রয়েছে। ধর্মশালায় মাত্র ৪৪ রান করতেই তিনি টি-২০ ফর্ম্যাটে নিজের ৭ হাজার রান ছুঁয় ফেলবেন।

৯. ডেভিড মিলার এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে টি-২০ ক্রিকেটে ৪৯টি ক্যাচ নিয়েছেন। ধর্মশালা ম্যাচে তিনি নিজের ৫০তম ক্যাচ পূর্ণ করতে পারেন।

আরও পড়ুন

৫ জন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার যারা রোহিত শর্মাকে দেখতে চান ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক হিসেবে

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক হলেন বিরাট কোহলি। সাম্প্রতিক সময়ে তার নেতৃত্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের...

NZvsIND: রবি শাস্ত্রী করলেন ঘোষণা, পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন সুযোগ

NZvsIND: রবি শাস্ত্রী করলেন ঘোষণা, পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন সুযোগ
নিউজিল্যান্ডের সঙ্গে খেলা হওয়া ওয়েলিংটন টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া ১০ উইকেটে লজ্জাজনকভাবে হেরেছিল। এখন সিরিজের দ্বিতীয় ম্যাচ...

দ্বিতীয় টেস্ট ম্যাচে ৩৬ রান করতেই ময়ঙ্ক আগরওয়াল এমনটা করা দ্বিতীয় দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন

দ্বিতীয় টেস্ট ম্যাচে ৩৬ রান করতেই ময়ঙ্ক আগরওয়াল এমনটা করা দ্বিতীয় দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন
নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে চলা ২ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ শনিবার থেকে শুরু হতে চলেছে।...

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নামার আগে চিন্তার মেঘ ভারতীয় শিবিরে, ম‍্যাচ থেকে ছিটকে গেলেন এই তারকা ক্রিকেটার

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নামার আগে বিরাট ধাক্কা বিরাট শিবিরে। ছিটকে গেলেন দলের নির্ভরযোগ্য পেসার ইশান্ত শর্মা।...

প্রথম টেস্ট চলাকালীন ভারতের নামে যোগ হয়েছিল এই লজ্জাজনক রেকর্ড, নজরে পড়েনি কারো

২০১৮র পর প্রথমবার ভারতীয় ব্যাটসম্যানদের টেস্টে সংঘর্ষ করতে দেখা গিয়েছে। ব্যাটসম্যানদের পাশপাশি বোলারাও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশেষ কিছুই...