INDvsSA: প্রথম টি-২০তে হতে পারে এই ৯টি বড়ো রেকর্ড, শিখর ধবন গড়তে পারেন এই কৃতিত্ব 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ১৫ সেপ্টেম্বর টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে। ৩ ম্যাচের সিরিজের এই ম্যাচ ধর্মশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হবে। ভারতীয় দল এই ম্যাচের জন্য ধর্মশালা পৌঁছে গিয়েছে। এটা বিশ্বকাপ ২০১৯এর পর দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ হবে।

এই ম্যাচে বেশ কিছু বড়ো রেকর্ড হতে পারে, দেখে নেওয়া যাক একবার

INDvsSA: প্রথম টি-২০তে হতে পারে এই ৯টি বড়ো রেকর্ড, শিখর ধবন গড়তে পারেন এই কৃতিত্ব 2

১. ভারত এই ম্যাচ জিতে গেলে তা ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ জয় হবে। এর আগে খেলা ৩ ম্যাচের মধ্যে ২টি ম্যাচ ভারত হারে আর একটা ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়।

২.এই ম্যাচে কুইন্টন ডি’কক দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হবেন। এটা অধিনায়ক হিসেবে তার প্রথম টি-২০ ম্যাচ। তিনি টি-২০তে দক্ষিণ আফ্রিকার অধিনায়কত্ব করা ১১তম খেলোয়াড় হবেন।

৩. ভারতীয় ওপেনার শিখর ধবনের নামে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট ১৪৭টি বাউন্ডারি রয়েছে। ৩টে চার মারতেই তার ১৫০ বাউন্ডারি হয়ে যাবে আর তিনি এমনটা করা বিশ্বের ১৮তম আর ভারতের মাত্র তৃতীয় ব্যাটসম্যান হবেন।

INDvsSA: প্রথম টি-২০তে হতে পারে এই ৯টি বড়ো রেকর্ড, শিখর ধবন গড়তে পারেন এই কৃতিত্ব 3

৪. কেএল রাহুলের নামে টি-২০আইতে ৮৯৯ রান রয়েছে। তিনি ১০১ রানের ইনিংস খেললে নিজের ১০০০ টি-২০ আন্তর্জাতিক রান পূর্ণ করে ফেলবেন।

৫. এনরিচে নোরটজে, ভিজোন ফার্টুন আর জর্জ লিন্ডে দক্ষিণ আফ্রিকার হয়ে এখনো পর্যন্ত কোনো টি-২০ ম্যাচ খেলেননি। তারা এই ম্যাচে ডেবিউ করতে পারেন।

৬. কুইন্টন ডি’ককের নামে টি-২০ আইতে ৮৮৭ রান করেছেন। তিনি এই ম্যাচে ১১৩ রানের ইনিংস খেলেতে সফল হলে টি-২০ আইতে ১০০০ রান পূর্ণ করে ফেলবেন।

INDvsSA: প্রথম টি-২০তে হতে পারে এই ৯টি বড়ো রেকর্ড, শিখর ধবন গড়তে পারেন এই কৃতিত্ব 4

৭. বিরাট কোহলি (১৯৪) স্রেফ ছটা ছক্কা মারতেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ২০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা ভারতের সপ্তম খেলোয়াড় হবেন।

৮. শিখর ধবনের নামে টি-২০ ক্রিকেটে ৬৯৫৬ রান রয়েছে। ধর্মশালায় মাত্র ৪৪ রান করতেই তিনি টি-২০ ফর্ম্যাটে নিজের ৭ হাজার রান ছুঁয় ফেলবেন।

৯. ডেভিড মিলার এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে টি-২০ ক্রিকেটে ৪৯টি ক্যাচ নিয়েছেন। ধর্মশালা ম্যাচে তিনি নিজের ৫০তম ক্যাচ পূর্ণ করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *