INDvsWI: ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বিরাট আর গেইল করতে পারেন এই কৃতিত্ব

আইসিসি বিশ্বকাপ ২০১৯এর ৩৪ তম ম্যাচে ভারত আর ওয়েস্টইন্ডিজ মুখোমুখি হবে। এই ম্যাচ ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডের মাঠে খেলা হবে। এই মাঠে ভারত পাকিস্তানকে হারিয়েছিল। ভারতীয় দল পয়েন্ট তালিকায় ৩ নম্বরে রয়েছে, অন্যদিকে ওয়েস্টইন্ডিজ এখনো পর্যন্ত মাত্র একটি ম্যাচ জিতেছে আর তারা পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে রয়েছে।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচ কি কি রেকর্ড হতে পারে:

INDvsWI: ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বিরাট আর গেইল করতে পারেন এই কৃতিত্ব 1

১. ভারত অধিনায়ক বিরাট কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৯৬৩ রান রয়েছে। ম্যাচে ৩৭ রান করতেই তার ২০ হাজার আন্তর্জাতিক রান পূর্ণ হয়ে যাবে। তার আগে ১১জন খেলোয়াড় এই কৃতিত্ব করে দেখিয়েছেন।

২. বিরাট কোহলি ২০ হাজার রান করতে পারে তা তিনি ৪১৮টি ইনিংস করবেন। তার আগে শচীন আর লারা ৪৫৪টি ইনিংসে ২০ হাজার রান করেছিলেন।

৩. ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে এখনো পর্যন্ত ১২৬টি ম্যাচ খেলা হয়েছে। ভারত এতে ৫৯টি ম্যাচ জিতেছে অন্যদিকে ওয়েস্টইন্ডিজ ৬২টি ম্যাচ জিতেছে। দুটি ম্যাচ টাই এবং একটি ম্যাচ ফলাফলহীন থেকেছে।

৪. বিশ্বকাপে দুই দলের মধ্যে ৮টি ম্যাচ হয়েছে। ভারত ৫টি ম্যাচ এবং ওয়েস্টইন্ডিজ ৩টি ম্যাচ জিতেছে।

INDvsWI: ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বিরাট আর গেইল করতে পারেন এই কৃতিত্ব 2

৫. হার্দিক পাণ্ডিয়ার ওয়ানডে ক্রিকেটে ৪৮টি উইকেট রয়েছে এই ম্যাচে আরো দুটি উইকেট নিতেই ওয়ানডেতে ৫০টি উইকেট নেওয়া তিনি ৩৮তম ভারতীয় বোলার হবেন।

৬. ভারত এই ম্যাচে হেরে গেলে এই বিশ্বকাপে এটি তাদের প্রথম হার হবে।

৭. ওয়েস্টইন্ডিজ বিশ্বকাপ ১৯৯২ এর পর থেকে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে কোনো ম্যাচ জেতেনি। এই ম্যাচে ওয়েস্টইন্ডিজ তাদের রেকর্ড শুধরোতে চাইবে।

৮. মহেন্দ্র সিং ধোনির নামে ওয়ানডেতে ২২৫টি ছক্কা রয়েছে অন্যদিকে রোহিত শর্মার নামে ২২৪টি ছক্কা রয়েহচে। দুই ব্যাটসম্যানই এই ম্যাচে একে অপরের চেয়ে এগিয়ে যেতে চাইবেন।

INDvsWI: ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বিরাট আর গেইল করতে পারেন এই কৃতিত্ব 3

৯. ক্রিস গেইলের নামের ১০৩৪৫ রান রয়েছে। ৬১ রান করতেই তিনি ওয়ানডে ক্রিকেটে ওয়েস্টইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। এখন ১০৪০৫ রান করে ব্রায়ান লারা প্রথম স্থানে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *