WIvsIND, 3rd T-20: ম্যাচ জেতার পর ওয়েস্টইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রেথয়েট এদের করলেন দায়ী

আগামিকাল শনিবার ৩ আগস্ট থেকে ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিনটি টি-২০ ম্যাচের সিরিজের শুরু হতে চলেছে। দুই দেশের মধ্যে এই রোমাঞ্চকর সিরিজের প্রথম ম্যাচ ফ্লোরিডায় খেলা হবে। ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে খেলা হতে চলা এই টি-২০ সিরিজের জন্য কোনো দলকেই এই জয়ের প্রবলদাবীদার বলা যাবে না।

এমন থেকেছে হেড টু হেড রেকর্ড

INDvsWI:স্ট্যাটস: প্রথম টি-২০তে হতে পারে এই ৮টি রেকর্ডস, রোহিত-কোহলির কাছে বিশ্বরেকর্ড করার সুযোগ 1

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে এখনো পর্যন্ত টি-২০ ক্রিকেটের ইতিহাসে মোট ১১টি ম্যাচ খেলা হয়েছে আর এর মধ্যে দুই দলই পাঁচটি করে ম্যাচ জিতেছে। একটি ম্যাচ বৃষ্টির কারণে ফলাফলহীন থেকেছে। ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে ফ্লোরিডার মাঠে ২০১৬য় একটি টি-২০ ম্যাচ খেলা হয়েছিল আর এই ম্যাচকে ওয়েস্টইন্ডিজ দল এক রানে জিতে নিয়েছিল। এই প্রতিবেদনে আজ আমরা আপনাকে সেই পরিসংখ্যানের ব্যাপারে জানাব যা দুই দেশের খেলোয়াড়রা প্রথম ম্যাচে হাসিল করতে পারেন। আসুন এক নজর দেখে নেওয়া যাক কিছু গুরুত্বপূর্ণ সম্ভাব্য রেকর্ডসের দিকে।

INDvsWI:স্ট্যাটস: প্রথম টি-২০তে হতে পারে এই ৮টি রেকর্ডস, রোহিত-কোহলির কাছে বিশ্বরেকর্ড করার সুযোগ 2

১. ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টি-২০ ক্রিকেটে ৮৩৬৯ রান করেছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে যদি কোহলি ২৪ রান করতে সফল হন তো তিনি ভারতের হয়ে এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়ে যাবেন। বর্তমান সময় এই রেকর্ড সুরেশ রায়নার (৮৩৯২ রান) নামে রয়েছে।

২. সহঅধিনায়ক রোহিত শর্মা যদি এই ম্যাচে চারটি ছক্কা মারেন তো তিনি টি-২০তে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন। রোহিত শর্মা এখনো পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে এই ফর্ম্যাটে ১০২টি ছক্কা মেরেছেন। রোহিতের আগে মার্টিন গুপ্তিল (১০৩) আর ক্রিস গেইল (১০৫) রয়েছেন।

৩. টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন (১৪৪) এই ম্যাচে ছটি ছক্কা মারতে পারলে আন্তর্জাতিক টি-২০তে ১৫০ ছক্কা পূর্ণ করে ফেলবেন।

INDvsWI:স্ট্যাটস: প্রথম টি-২০তে হতে পারে এই ৮টি রেকর্ডস, রোহিত-কোহলির কাছে বিশ্বরেকর্ড করার সুযোগ 3

৪. শিখর ধবন (৬৯২৯ রান) যদি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ৭১ রান করতে সফল হন তো ওভারঅল টি-২০ ক্রিকেটে নিজের সাত হাজার রান পুর্ণ করে ফেলবেন। এই উপলব্ধী হাসিল করা শিখর মাত্র চতুর্থ ভারতীয় হবেন।

৫. কেএল রাহুল (৮৭৯) প্রথম ম্যাচে ১২১ রান করতে পারলে আন্তর্জাতিক টি-২০তে নিজের এক হাজার রান পূর্ণ করে ফেলবেন।

৬. অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এখনো পর্যন্ত দেশের হয়ে ৩৯৯টি উইকেট হাসিল করেছেন। ফ্লোরিডা টি-২০ ম্যাচে যদি স্যার জাদেজা মাত্র একটি উইকেট নিতে সফল হন তো তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৪০০ উইকেট পূর্ণ করে ফেলবেন। এই রেকর্ড গড়া জাদেজা মাত্র সপ্তম ভারতীয় হবেন।

INDvsWI:স্ট্যাটস: প্রথম টি-২০তে হতে পারে এই ৮টি রেকর্ডস, রোহিত-কোহলির কাছে বিশ্বরেকর্ড করার সুযোগ 4

৭. ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট এই ম্যাচে ভারতের বিরুদ্ধে ২টি ছক্কা মারার সঙ্গেই ওভারঅল টি-২০ ক্রিকেটে নিজের ১০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন। এখনো পর্যন্ত নিজের খেলা ১৪৫টি ম্যাচে কার্লোস ব্রেথওয়েট ৯৮টি ছক্কা মেরেছেন।

৮. অলরাউন্ডার অ্যান্দ্রে রাসেল (৪৯৬৬ রান) প্রথম ম্যাচে মাত্র ৩৪ রান করলেই টি-২০ ক্রিকেটে নিজের ৫০০০ রান পূর্ণ করে ফেলবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *