দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএল ২০১৯ এর পঞ্চম লীগ ম্যাচ দিল্লির ফিরোজশাহ কোটলা ক্রিকেট স্টেডিয়ামে ২৬ মার্চ খেলা হবে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশ কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড গড়ার সুযোগ থাকবে। এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সেই রেকর্ডের ব্যাপারেই জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য পরিসংখ্যানের দিকে:

১. দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে এখনো পর্যন্ত আইপিএলে মোট ১৮টি ম্যাচ খেলা হয়েছে। যেখানে চেন্নাই সুপার কিংস ১২টি ম্যাচ জিতেছে আর দিল্লি ক্যাপিটালস ৬টি ম্যাচ জিতেছে। এই ম্যাচে চেন্নাইয়ের কাছে যেখানে নিজেদের ১৩তম ম্যাচ জেতার সুযোগ থাকবে সেখানে দিল্লির কাছেও নিজের সপ্তম ম্যাচ জেতার সুযোগ থাকবে।

২. ফিরোজশাহ কোটলা ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের মধ্যে মোট ৬টি ম্যাচ খেলা হয়েছে। যেখানে ৪টি ম্যাচ চেন্নাইয়ের দলে জিতেছে আর ২টি ম্যাচ দিল্লি জেতে। এই ম্যাচে যেখানে চেন্নাইয়ের কাছে এই মাথে দিল্লির বিরুদ্ধে নিজের পঞ্চম জয়ের সুযোগ থাকবে সেখানে দিল্লির কাছে তৃতীয় জয়ের সুযোগ থাকবে।

৩. ডোয়েন ব্র্যাভো এই ম্যাচে যদি ৫টি উইকেট হাসিল করেন তো তিনি পীযূষ চাওলার ১৪১টি উইকেটের রেকর্ড পেছনে ফেলে দিয়ে তৃতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন। ব্র্যাভো এখনো পর্যন্ত ১২৩টি ম্যাচে ১৩৭টি উইকেট হাসিল করেছেন।

৪. এমএস ধোনি নিজের ২০০ ছক্কা থেকে ১৪টি ছক্কা দূরে রয়েছেন। তার কাছে এই ম্যাচে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করার সুযোগ থাকবে।

৫. সুরেশ রায়নাও নিজের ২০০ ছক্কা থেকে মাত্র ১৫টি ছক্কা দূরে রয়েছেন। তার কাছেও এই ম্যাচে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করার সুযোগ থাকবে।

৬. দিল্লির স্পিনার অমিত মিশ্রা যদি এই ম্যাচে ৪টি উইকেট হাসিল করেন তো তিনি আইপিএলে ১৫০ উইকেট হাসিল করা দ্বিতীয় বোলার হয়ে যাবেন। তার আগে একমাত্র লাসিথ মালিঙ্গাই আইপিএলের ইতিহাসে ১৫০ উইকেট হাসিল করেছেন।

৭. এমএস ধোনি যদি এই ম্যাচে আরো ৭টি ডিসমিসাল করেন তো তিনি উইকেটের পেছনে সবচেয়ে বেশি ডিসমিসাল করা দীনেশ কার্তিককে ছুঁয়ে ফেলবেন। জানিয়ে দিই দীনেশ কার্তিক যেখানে এখনো পর্যন্ত ১২৪টি ডিসমিসাল করেছেন সেখানে ধোনি ১১৭টি ডিসমিসাল করেছেন।

৮. শিখর ধবন যদি এই ম্যাচে ৬৪ রান করে ফেলেন তো রবিন উথাপ্পার ৪১৬৪ রান থেকে তিনি আগে এগিয়ে যাবেন আর আইপিএলের চতুর্থ সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন।

আরও পড়ুন

ফাইনালে ” ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট ” এর পুরস্কার পাওয়ার কি বলেছিলেন উইলিয়ামসনকে, তা জানালেন শচীন তেন্ডুলকর

২০১৯ এর বিশ্বকাপে " ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট " নির্বাচিত হয়েছিলেন কেন উইলিয়ামসন।নিউজিল্যান্ডকে ফের আরেক বার বিশ্বকাপের...

এই তারকা ক্রিকেটার কে পাকিস্তানের অধিনায়ক হিসেবে চান জাভেদ মিয়াদাঁদ !

সাম্প্রতিক কয়েক বছরে ক্রিকেটার হিসেবে দারুণ উন্নতি করেছেন বাবর আজম।ইতিমধ্যে তাকে ডাকা হচ্ছে "পাকিস্তানের বিরাট কোহলি" নামে।বিভিন্ন...

বিশ্বকাপে সুযোগ পেয়েও বিশেষ কিছু করে উঠতে পারেনি তাই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছাঁটাইয়ের পথে এই ভারতীয় ক্রিকেটার

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খারাপ ফলাফলের জের।ওয়েস্ট ইন্ডিজ সফরের ভারতীয় ক্রিকেট দলে না থাকার সম্ভাবনা জোড়ালো হয়ে উঠলো...

হঠাৎই ” ইউ টার্ন ” ! কলকাতা নাইট রাইডার্স নয় বরং এই আইপিএল জয়ী দলের কোচের পদে সই করলেন বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস সই করলেন " সানরাইজার্স হায়দ্রাবাদ " দলের কোচের পদে। ১৮ ই...

কোচ নির্বাচনের বিষয়ে কোনও কিছু বলতে পারবেন না কোহলি !

ভারতের পরবর্তী কোচ নির্বাচনের বিষয়ে কোনও কিছু বলতে পারবেন না কোহলি, এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিসিসিআই তরফে।প্রসঙ্গত,...