দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএল ২০১৯ এর পঞ্চম লীগ ম্যাচ দিল্লির ফিরোজশাহ কোটলা ক্রিকেট স্টেডিয়ামে ২৬ মার্চ খেলা হবে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশ কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড গড়ার সুযোগ থাকবে। এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সেই রেকর্ডের ব্যাপারেই জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য পরিসংখ্যানের দিকে:

১. দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে এখনো পর্যন্ত আইপিএলে মোট ১৮টি ম্যাচ খেলা হয়েছে। যেখানে চেন্নাই সুপার কিংস ১২টি ম্যাচ জিতেছে আর দিল্লি ক্যাপিটালস ৬টি ম্যাচ জিতেছে। এই ম্যাচে চেন্নাইয়ের কাছে যেখানে নিজেদের ১৩তম ম্যাচ জেতার সুযোগ থাকবে সেখানে দিল্লির কাছেও নিজের সপ্তম ম্যাচ জেতার সুযোগ থাকবে।

২. ফিরোজশাহ কোটলা ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের মধ্যে মোট ৬টি ম্যাচ খেলা হয়েছে। যেখানে ৪টি ম্যাচ চেন্নাইয়ের দলে জিতেছে আর ২টি ম্যাচ দিল্লি জেতে। এই ম্যাচে যেখানে চেন্নাইয়ের কাছে এই মাথে দিল্লির বিরুদ্ধে নিজের পঞ্চম জয়ের সুযোগ থাকবে সেখানে দিল্লির কাছে তৃতীয় জয়ের সুযোগ থাকবে।

৩. ডোয়েন ব্র্যাভো এই ম্যাচে যদি ৫টি উইকেট হাসিল করেন তো তিনি পীযূষ চাওলার ১৪১টি উইকেটের রেকর্ড পেছনে ফেলে দিয়ে তৃতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন। ব্র্যাভো এখনো পর্যন্ত ১২৩টি ম্যাচে ১৩৭টি উইকেট হাসিল করেছেন।

৪. এমএস ধোনি নিজের ২০০ ছক্কা থেকে ১৪টি ছক্কা দূরে রয়েছেন। তার কাছে এই ম্যাচে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করার সুযোগ থাকবে।

৫. সুরেশ রায়নাও নিজের ২০০ ছক্কা থেকে মাত্র ১৫টি ছক্কা দূরে রয়েছেন। তার কাছেও এই ম্যাচে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করার সুযোগ থাকবে।

৬. দিল্লির স্পিনার অমিত মিশ্রা যদি এই ম্যাচে ৪টি উইকেট হাসিল করেন তো তিনি আইপিএলে ১৫০ উইকেট হাসিল করা দ্বিতীয় বোলার হয়ে যাবেন। তার আগে একমাত্র লাসিথ মালিঙ্গাই আইপিএলের ইতিহাসে ১৫০ উইকেট হাসিল করেছেন।

৭. এমএস ধোনি যদি এই ম্যাচে আরো ৭টি ডিসমিসাল করেন তো তিনি উইকেটের পেছনে সবচেয়ে বেশি ডিসমিসাল করা দীনেশ কার্তিককে ছুঁয়ে ফেলবেন। জানিয়ে দিই দীনেশ কার্তিক যেখানে এখনো পর্যন্ত ১২৪টি ডিসমিসাল করেছেন সেখানে ধোনি ১১৭টি ডিসমিসাল করেছেন।

৮. শিখর ধবন যদি এই ম্যাচে ৬৪ রান করে ফেলেন তো রবিন উথাপ্পার ৪১৬৪ রান থেকে তিনি আগে এগিয়ে যাবেন আর আইপিএলের চতুর্থ সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন।

আরও পড়ুন

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...