দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএল ২০১৯ এর পঞ্চম লীগ ম্যাচ দিল্লির ফিরোজশাহ কোটলা ক্রিকেট স্টেডিয়ামে ২৬ মার্চ খেলা হবে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশ কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড গড়ার সুযোগ থাকবে। এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সেই রেকর্ডের ব্যাপারেই জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য পরিসংখ্যানের দিকে:

১. দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে এখনো পর্যন্ত আইপিএলে মোট ১৮টি ম্যাচ খেলা হয়েছে। যেখানে চেন্নাই সুপার কিংস ১২টি ম্যাচ জিতেছে আর দিল্লি ক্যাপিটালস ৬টি ম্যাচ জিতেছে। এই ম্যাচে চেন্নাইয়ের কাছে যেখানে নিজেদের ১৩তম ম্যাচ জেতার সুযোগ থাকবে সেখানে দিল্লির কাছেও নিজের সপ্তম ম্যাচ জেতার সুযোগ থাকবে।

২. ফিরোজশাহ কোটলা ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের মধ্যে মোট ৬টি ম্যাচ খেলা হয়েছে। যেখানে ৪টি ম্যাচ চেন্নাইয়ের দলে জিতেছে আর ২টি ম্যাচ দিল্লি জেতে। এই ম্যাচে যেখানে চেন্নাইয়ের কাছে এই মাথে দিল্লির বিরুদ্ধে নিজের পঞ্চম জয়ের সুযোগ থাকবে সেখানে দিল্লির কাছে তৃতীয় জয়ের সুযোগ থাকবে।

৩. ডোয়েন ব্র্যাভো এই ম্যাচে যদি ৫টি উইকেট হাসিল করেন তো তিনি পীযূষ চাওলার ১৪১টি উইকেটের রেকর্ড পেছনে ফেলে দিয়ে তৃতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন। ব্র্যাভো এখনো পর্যন্ত ১২৩টি ম্যাচে ১৩৭টি উইকেট হাসিল করেছেন।

৪. এমএস ধোনি নিজের ২০০ ছক্কা থেকে ১৪টি ছক্কা দূরে রয়েছেন। তার কাছে এই ম্যাচে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করার সুযোগ থাকবে।

৫. সুরেশ রায়নাও নিজের ২০০ ছক্কা থেকে মাত্র ১৫টি ছক্কা দূরে রয়েছেন। তার কাছেও এই ম্যাচে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করার সুযোগ থাকবে।

৬. দিল্লির স্পিনার অমিত মিশ্রা যদি এই ম্যাচে ৪টি উইকেট হাসিল করেন তো তিনি আইপিএলে ১৫০ উইকেট হাসিল করা দ্বিতীয় বোলার হয়ে যাবেন। তার আগে একমাত্র লাসিথ মালিঙ্গাই আইপিএলের ইতিহাসে ১৫০ উইকেট হাসিল করেছেন।

৭. এমএস ধোনি যদি এই ম্যাচে আরো ৭টি ডিসমিসাল করেন তো তিনি উইকেটের পেছনে সবচেয়ে বেশি ডিসমিসাল করা দীনেশ কার্তিককে ছুঁয়ে ফেলবেন। জানিয়ে দিই দীনেশ কার্তিক যেখানে এখনো পর্যন্ত ১২৪টি ডিসমিসাল করেছেন সেখানে ধোনি ১১৭টি ডিসমিসাল করেছেন।

৮. শিখর ধবন যদি এই ম্যাচে ৬৪ রান করে ফেলেন তো রবিন উথাপ্পার ৪১৬৪ রান থেকে তিনি আগে এগিয়ে যাবেন আর আইপিএলের চতুর্থ সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন।

আরও পড়ুন

বিরাট কোহলি কুলদীপ-চহেলের ব্যাটিং নিয়ে তুলেছিলেন প্রশ্ন, এখন কুলদীপ দিলেন অধিনায়ককে এই জবাব

বিশ্বকাপ ২০১৯ এর পর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হওয়া টি-২০ সিরিজের জন্য কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলকে ভারতীয় দলে...

৪ ভারতীয় খেলোয়াড় যারা আজপর্যন্ত কখনো করেননি অ্যালকোহল সেবন

৪ ভারতীয় খেলোয়াড় যারা আজপর্যন্ত কখনো করেননি অ্যালকোহল সেবন
ভারতীয় দলে এমন বেশ কিছু ক্রিকেটার আছেন যারা স্মোকিংও করেন, আর মদও খান। হার্দিক পাণ্ডিয়াকে তো কিছুদিন...

১৩ বছরের ইতিহাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত প্রথমবার টি-২০ সিরিজ জেতার জন্য দলে করতে পারে এই ২ পরিবর্তন

১৩ বছরের ইতিহাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত প্রথমবার টি-২০ সিরিজ জেতার জন্য দলে করতে পারে এই ২ পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন আন্তর্জাতিক ক্রিকেটের কোচ, যারা পান সবচেয়ে বেশি স্যালারি, টপে রয়েছেন এই তারকা

৫ জন আন্তর্জাতিক ক্রিকেটের কোচ, যারা পান সবচেয়ে বেশি স্যালারি, টপে রয়েছেন এই তারকা
যে কোনো খেলায় কোচের ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়। তারা খেলোয়াড়দের তাদের খেলাকে আরো উন্নত করার সঙ্গে আরো...

ত্রিদেশীয় সিরিজে পরবর্তী ম‍্যাচে বাংলাদেশের হয়ে এই তরুণ প্রতিভাবান ক্রিকেটারের খেলা ঘিরে তৈরী হলো ধোঁয়াশা

চলতি ত্রিদেশীয় টি টোয়েন্টি সিরিজে তৃতীয় এবং চতুর্থ ম‍্যাচের আগে বাংলাদেশ দলে যোগদান করেছিল তিনজন উঠতি ক্রিকেটার।মহম্মদ...