INDvsNZ: ভারত বনাম নিউজিল্যাণ্ড ম্যাচে হতে পারে এই গুরুত্বপূর্ণ রেকর্ডস, রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ

মঙ্গলবার ৯ জুলাই আইসিসি একদিনের বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে ম্যাঞ্চেস্টারের মাঠে খেলা হবে। যেমন যেমন সময় কাটছে তেমন তেমনই এই রোমাঞ্চকর ম্যাচ নিয়ে সমর্থকদের মধ্যে উৎসুকতা বেড়েই চলেছে।

হেড টু হেড রেকর্ডের এক নজর

INDvsNZ: ভারত বনাম নিউজিল্যাণ্ড ম্যাচে হতে পারে এই গুরুত্বপূর্ণ রেকর্ডস, রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ 1

ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে এখনো পর্যন্ত একদিনের ক্রিকেটের ইতিহাসে মোট ১০৭টি ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে টিম ইন্ডিয়া সবচেয়ে বেশি ৫৫টি অন্যদিকে নিউজিল্যাণ্ড ৪৫টি ম্যাচ জিতেছে। ছটি ম্যাচে কোনো ফলাফল হয়নি এবং একটি ম্যাচ টাই হয়েছে। ওয়ানডে বিশ্বকাপে দুই দেশ মোট আটবার মুখোমুখি হয়েছে। এর মধ্যে নিউজিল্যান্ড চারটি ম্যাচে অন্যদিকে ভারত স্রেফ তিনটি ম্যাচে জয় হাসিল করেছে। একটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়েছে।

এক নজর দেখে নেওয়া যাক আজকে ম্যাচের সম্ভাব্য রেকর্ডসের দিকে:

INDvsNZ: ভারত বনাম নিউজিল্যাণ্ড ম্যাচে হতে পারে এই গুরুত্বপূর্ণ রেকর্ডস, রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ 2

১. মহেন্দ্র সিং ধোনির এটি ৩৫০তম ওয়ানডে ম্যাচ হবে। এই বড় উপলব্ধী হাসিল করা এমএস ধোনি বিশ্বের দশম খেলোয়াড় হবেন।

২. রোহিত শর্মা (১০,৮৯৯) যদি নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ১০১ রান করতে সফল হন তো তিনি লিস্ট এ ক্রিকেটে নিজের ১১হাজার রান পূর্ণ
করে ফেলবেন।

৩. রোহিত শর্মা বর্তমান টুর্নামেন্টে এখনো পর্যন্ত মোট ৬৪৭ রান করেছেন। যদি সেমিফাইনালের এই ম্যাচে তিনি মাত্র ২৭ রান করতে সফল হন তো তিনি কোনো একটি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়ে যাবেন। বর্তমানে এই রেকর্ড শচীন তেন্ডুলকরের (৬৭৩) কাছে রয়েছে।

INDvsNZ: ভারত বনাম নিউজিল্যাণ্ড ম্যাচে হতে পারে এই গুরুত্বপূর্ণ রেকর্ডস, রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ 3

৪. হার্দিক পাণ্ডিয়া এখনো পর্যন্ত নিজের ওয়ানডে কেরিয়ারে মোট ৯২৫ রান করেছেন। এই ম্যাচে যদি তিনি ৭৫ রান করতে সফল হন তো এই ফর্ম্যাটে তিনি নিজের এক হাজার রান পূর্ণ করে ফেলবেন।

৫. বিরাট কোহলি (১১২৮৫) যদি কিউয়ি দলের বিরুদ্ধে মাত্র ৭৯ রান করতে সফল হন তো তিনি ভারতের হয়ে ওয়ানোডেতে সবচেয়ে বেশি রান করা দ্বিতীয় ব্যাটসম্যান হবেম আর সৌরভ গাঙ্গুলীকে (১১৩৬৩) পেছনে ফেলে দেবেন।

৬. অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (৩৯৮) যদি সেমিফাইনালে মাত্র ২টি উইকেট নিতে সফল হন তো তিনি আন্তর্জাতিক স্তরে নিজের ৪০০ উইকেট পূর্ণ করে ফেলবেন।

INDvsNZ: ভারত বনাম নিউজিল্যাণ্ড ম্যাচে হতে পারে এই গুরুত্বপূর্ণ রেকর্ডস, রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ 4

৭. কলিন ডি গ্র্যান্ডহোম যদি টিম ইন্ডিয়ার বিরুদ্ধে পাঁচটি চার মারতে পারেন তো তিনি ওয়ানডেতে নিজের ৫০টি বাউন্ডারি পূর্ণ করে ফেলবেন।

৮. নিউজিল্যাণ্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন একটি ছক্কা মারতে পারলেই একদিনের ক্রিকেটে নিজের ৫০টি ছক্কা পূর্ণ করে ফেলবেন।

৯. রস টেলর একদিনের ক্রিকেটে মোট ৪৯টি হাফসেঞ্চুরি করেছেন। যদি তিনি সেমিফাইনালে ৫০ রান করতে সফল হন তো তিনি ওয়ানডেতে নিজের হাফসেঞ্চুরির হাফসেঞ্চুরি করে ফেলবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *