স্ট্যাটস: আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুত ১০০ ছক্কা মারা টপ ১০ ব্যাটসম্যানদের মধ্যে ২ জন ভারতীয়

সাধারণভাবে ওয়ানডে ক্রিকেট হোক বা টেস্ট, ব্যাটসম্যানদের কাছ থেকে আশা করা হয় যে তিনি পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করবেন। কিন্তু কিছু এমন ব্যাটসম্যানও রয়েছেন, যারা ব্যাটিংয়ের একটাই ধরণ জানেন, আর তা হলে বিস্ফোরক ব্যাটিং। ক্রিকেট ইতিহাসে ভিভ রিচার্ডস আর সনৎ জয়সূর্যের মত ভয়ঙ্কর বিস্ফোরক ব্যাটসম্যান দেখা গেছে। এমনকী বর্তমান সময়েও এমন ব্যাটসম্যান মজুত রয়েছেন।
স্ট্যাটস: আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুত ১০০ ছক্কা মারা টপ ১০ ব্যাটসম্যানদের মধ্যে ২ জন ভারতীয় 1
ব্যাটিং অর্ডারে এমন ব্যাটসম্যানের প্রয়োজন হয় যারা যেকোনও সময় দ্রুততার সঙ্গে ব্যাটিং করে স্কোরকে তীব্রগতিতে এগিয়ে নিয়ে যেতে পারে। ব্যাটিংয়ের এই কৌশল ক্রিস গেইল, এবি ডেভিলিয়র্স, কায়রণ পোলার্ড, রস টেলর আর এমএস ধোনির ব্যাটসম্যানদের মধ্যে মজুত রয়েছে।
আমরা আপনাদের এমন ১০ ব্যাটসম্যানের তালিকা দেখাচ্ছি যারা ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে কম ইনিংসে ১০০ ছক্কা মারা ব্যাটসম্যান হিসেবে শামিল রয়েছেন। এই লিস্টে ভারতের তরফে প্রথম ব্যাটসম্যান হিসেবে মহেন্দ্র সিং ধোনি এবং দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মার নাম শামিল রয়েছে।
স্ট্যাটস: আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুত ১০০ ছক্কা মারা টপ ১০ ব্যাটসম্যানদের মধ্যে ২ জন ভারতীয় 2
যদিও এই তালিকায় ইউনিভার্সাল বসের নামে জনপ্রিয় ক্রিস গেইলের নাম শামিল নেই। কিন্তু গেইলের ব্যাট থেকে দুর্দান্তভাবে ছক্কা বেরচ্ছে। ক্রিস গেইল ওয়ানডে ক্রিকেটে ২৮৪টি ম্যাচে ২৭৫টি ছক্কা মেরেছেন। সম্প্রতিই গেইল আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার ব্যাপারে পাকিস্থানের শাহিদ আফ্রিদির রেকর্ড ছুঁয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *