ছবি সৌজন্যে বিসিসিআই

আজ রবিবার, আইপিএলের প্লে অফে পৌঁছনোর জন্য লিগের শেষ দুটি ম্যাচ খেলা হতে চলেছে। প্রথম ম্যাচে যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে দিল্লি ডেয়ারডেভিলস, সেখানে অন্য ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে কিংস ইলেভেন পাঞ্জাব। এই ম্যাচের আগেই প্লে অফে পৌঁছে গিয়েছে সিএসকে, ফলে এই ম্যাচে হারলেও তাদের কোনও ক্ষতি হবে না, কিন্তু অন্যদিকে এই ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বড় ব্যবধানে জয় প্রয়োজন।

চেন্নাই সুপার কিংস বনাম কিংস ইলেভেন ম্যাচের পরিসংখ্যান:

৫৩.২০—আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনির গড় ৫২.২০। ধোনি ১৮টি ইনিংসে ১৫৬.৪৭ স্ট্রাইকরেটে পাঁচটি হাফসেঞ্চুরির সাহায্যে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ৫৩২ রান করেছেন।

ছবি সৌজন্যে বিসিসিআই

১৪৯—আইপিএলে ১৫০ ছয় পূর্ণ করার জন্য শেন ওয়াটসনের প্রয়োজন আর মাত্র একটি ছয়। এই ছয়ের সাহায্যে তিনি আইপিএলে ১৫০টি ছয় মারা দশম ব্যাটসম্যান হয়ে যাবেন।

৪৮৭০—সুরেশ রায়না এখনও পর্যন্ত আইপিএলে ৪৮৭০ রান করেছেন। যদি এই ম্যাচে তিনি আরও ৭৯ রান করেন তাহলে তিনি বিরাট কোহলির থেকে আগে এগিয়ে যাবেন যার আইপিএলে রানের সংখ্যা ৪৯৪৮ রান।

ছবি সৌজন্যে বিসিসিআই

৬৫২—কেএল রাহুল এই আইপিএল মরশুমে ৬৫২ রান করেছেন, সেই সঙ্গে পাঞ্জাবের হয়ে এক মরশুমে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়ে গিয়েছেন তিনি। যদি আজ তিনি আরও ৯ রান করেন তাহলে তাহলে একজন উইকেটকীপার হিসেবে এক আইপিএলে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটার হয়ে যাবেন তিনি। কারণ এর আগে এক আইপিএলে মরশুমে রবিন উথাপ্পা ৬৬২ রান করেছিলেন।
ছবি সৌজন্যে বিসিসিআই

৬৮৩—সুরেশ রায়না আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে এখনও পর্যন্ত ৬৮৩ রান করেছেন। তার আগে কিংসের বিরুদ্ধে খালি ক্রিস গেইল (৭৯৭) এবং গৌতম গম্ভীর (৭৩০) সবচেয়ে বেশি রান করেছেন। সিএসকের তিন নম্বর ব্যাটসম্যান কিংসের বিরুদ্ধে ৪০.১৭ গড়ে একটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে ৬৮৩ রান করেছেন। সেই সঙ্গে আজ তিনি তৃতীয় প্লেয়ার হতে পারেন যিনি ৭০০ রান করেছেন।

৩৪০—ক্রিস গেইল এখনও পর্যন্ত আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৪০ রান করেছেন। চেন্নাইয়ের বিরুদ্ধে গেইলের ১০টি ইনিংসে ৩৭.৭৭ গড় রয়েছে সেই সঙ্গে রয়েছে তিনটি হাফ সেঞ্চুরিও।

ছবি সৌজন্যে বিসিসিআই

৩৯৯১—আইপিএলে ৪০০০ রান পূর্ণ করার জন্য ধোনির প্রয়োজন আর মাত্র ৯ রান। যদি তিনি এই রান করতে পারেন তাহলে তিনি ষষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন। দিল্লির বিরুদ্ধে ধোনি টি২০তে নিজের ৬০০০ রান পুর্ণ করেছিলেন এবং অষ্টম ভারতীয় ব্যাটসম্যান হয়েছিলেন।

৩৯৯৪—আইপিএলে ৪০০০ রান পূর্ণ করার জন্য ক্রিস গেইলের আরও ৬ রান দরকার। ডেভিড ওয়ার্নারের পর ৪০০০ রান করা তিনি দ্বিতীয় ব্যাটসম্যান হবেন।

৯৯৭৩—রবীন্দ্র জাদেজা এখনও পর্যন্ত নিজের পেশাদার জীবনে ৯৯৭৩ রান করেছেন, আর সমস্ত ফর্ম্যাটে ১০০০০ রান পুর্ণ করার জন্য তার প্রয়োজন ২৭ রান।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...