৩-১ ব্যবধানে সিরিজ জয়ের পর ভুবনেশ্বর কুমার আর কুলদীপ যাদব বিশ্বকাপ নিয়ে করলেন এই ঘোষণা

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে চলতি ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ গতকাল তিরুবনন্তপুরমে খেলা হয়েছে। এই ম্যাচে ভারত ওয়েস্টইন্ডিজজে ৯ উইকেটে হারিয়ে দেয়। এই জয়ের ফলে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজের বিপক্ষে এই সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নিয়েছে। এর আগে এই ম্যাচে ওয়েস্টইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার টসে জেতেন আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

ভারত করল সিরিজে কব্জা

ভারত বৃহস্পতিবার গ্রীনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হওয়া এই ম্যাচে ওয়েস্টইন্ডিজকে ৯ উইকেটে মাত দিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-১ ব্যবধানে কব্জা করে নেয়। ভারতীয় বোলাররা দুর্দান্ত প্রদর্শন করে ৩১.৫ ওভারে মাত্র ১০৪ রানে ওয়েস্টইন্ডিজকে অলআউট করে দেয়। এই সহজ লক্ষ্যকে ভারত ১৪.৫ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে হাসিল করে নেয়। সিরিজের দ্বিতীয় ম্যাচ টাই হয় অন্যদিকে তৃতীয় ম্যাচ ওয়েস্টইন্ডিজ জয় হাসিল করেছিল। ভারতের হয়ে ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ৫৫ বলে পাঁচটি চার আর চারটি ছক্কার সাহায্যে ৬৩ রান করেন। তিনি ছাড়াও বিরাট কোহলি অপরাজিত ৩৩ রানের ইনিংস খেলেন। শিখর ধবনের(৬) রূপে ভারত তাদের একমাত্র উইকেট হারায়। এর আগে, ভারতীয় বোলাররা ওয়েস্টইন্ডিজ দলকে বড় স্কোর তুলতে দেয় নি।

ওয়েস্টইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি২৫ রান অধিনায়ক জেসন হোল্ডার করেন। মার্লন স্যামুয়েলস ২৪ রানের যোগদান করেন। রোওম্যান পাওয়েল ১৬রান করেন। এই তিন ব্যাটসম্যান ছাড়া অতিথি দলের আর কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। দেবেন্দ্র বিশু আট রান করে অপরাজিত থাকেন। ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা চার উইকেট নিজের নামে করেন। জসপ্রীত বুমরাহ আর খলিল আহমেদ দুটি করে উইকেট নেন। ভুবনেশ্বর কুমার আর কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।

সিরিজ জয়ের পর জেনে নিন কি বললেন ভুবি এবং কুলদীপ

জয় হাসিল করার পর ভুবি কথা বলতে গিয়ে বলেন যে,

“এটা একটা দুর্দান্ত অভিজ্ঞতা ছিল। আমাকে শুরুয়াতি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েহচিলসেই সময় আমি NCA গিয়েছিলাম যেখানে আমি নাকল বলস আর ইয়র্কার নিয়ে কাজ করেছি। এখনও পর্যন্ত সমস্তই আমাদের প্ল্যানের হিসেবে হচ্ছে। রায়ডু চার নম্বরে ভালো ফল করেছে। এছাড়াও আগামি দিনে আমাদের অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড সফর রয়েছে, এই অবস্থায় আশা করা করা যায় আমরা এই সিরিজে জয় হাসিল করে আত্মবিশ্বাসের সঙ্গে বিশ্বকাপে যাব”।

অন্যদিকে কুলদীপ যাদব জানান,

“ আজকের উইকেটে যথেষ্ট বেশি টার্ন ছিল। এই ধরণের উইকেটে আপনার যথেষ্ট বেশি ভারসাম্যের প্রয়োজন হয়। আপনার এই অবস্থায় সঠিক জায়গায় বল রাখতে হয়। আমার জন্য ভাইজাগের ম্যাচ যথেষ্ট বেশি গুরুত্বপূর্ণ ছিল, আমি খুশি ছিলাম যে আমি ওই ম্যাচে তিন উইকেট হাসিল করেছিলাম”।

আরও পড়ুন

সঞ্জয় মঞ্জরেকর বাছলেন বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দল, বেশ কিছু বড়ো নাম বাদ দিয়ে বাছলেন নতুন নাম

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আর বর্তমান ক্রিকেট বিশ্লেষক সঞ্জয় মঞ্জরেকর সোমবার টিম ইন্ডিয়ার জন্য নিজের ১৫ সদস্যীয় আইসিসি...

সৌরভ গাঙ্গুলীর সঙ্গে ছবি শেয়ার করা ভারি পড়ল শিখর ধবনে, যুবরাজ আর দিল্লি ক্যাপিটালস করল ঠাট্টা

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আগামি মরশুমে খেলার জন্য একদম...

IPL 2019 – গৌতম গম্ভীর আইপিএলের আগে করলেন ভবিষ্যতবাণী, বললেন এই ৪টি দল করবে প্লে অফের জন্য কোয়ালিফাই

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে দুর্দান্ত টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুমের শুরুয়াত হতে এখন ১০০ ঘন্টারও...

আইপিএল ২০১৯ – বিশ্বকাপের কারণে মাঝপথে আইপিএল ছাড়বেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা, দিলেন এই জবাব

ভারতীয় ক্রিকেট দলকে ইংল্যাণ্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় হতে চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর জন্য...

আইপিএলের আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল পৃথ্বী শয়ের ডান্সের এই ভিডিয়ো, কিছু ঘন্টার মধ্যেই এল কোটি ভিউজ

আইপিএলের আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল পৃথ্বী শয়ের ডান্সের এই ভিডিয়ো, কিছু ঘন্টার মধ্যেই এল কোটি ভিউজ
ভারতীয় ক্রিকেট দলের তরুণ ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী খুবই কম সময়ের মধ্যে অনেক নাম কামিয়ে ফেলেছেন। দেশকে আইসিসি...