ভুবনেশ্বরের রিপ্লেসমেন্ট নিয়ে বিসিসিআইয়ের তরফে জারি করা হল বয়ান

পকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার আহত হয়ে যান। বোলিং করাকালীন তার বাঁ হ্যামস্ট্রিংয়ে সমস্যা দেখা দেয় আর তাকে মাঠ ছেড়ে বাইরে যেতে হয়। তারপর পুরো ম্যাচে তিনি আর বোলিং করেননি। এই ম্যাচে ভারতীয় দল বিজয় শঙ্করকে নিয়ে মাঠে নামিয়েছিল যে কারণে ভুবির অভাব বেশি অনুভূত হয়নি।

রিপ্লেসমেন্ট নিয়ে এল বয়ান

ভুবনেশ্বরের রিপ্লেসমেন্ট নিয়ে বিসিসিআইয়ের তরফে জারি করা হল বয়ান 1

শিখর ধবন আগে আহত হয়েছিলেন আর ভুবনেশ্বর কুমারের আহত হওয়ার পর দলের কাছে মাত্র ১৩জন ফিট খেলোয়াড় বাকি রয়েছেন। তা সত্ত্বেও ভুবির জন্য রিপ্লেসমেন্ট বা কভারআপ চাওয়া হয়নি। এই ব্যাপারে বিসিসিআইয়ের আধিকারিক ক্রিকেট নেক্সটকে জানিয়েছেন,

“ভারতীয় দললে আগামি দু দিনের জন্য সম্পূর্ণ বিশ্রাম দেওয়া হয়েছে। টিম ম্যানেজমেন্ট এখনো পর্যন্ত স্ট্যান্ডবাই ডাকার উপরে বিচার করছে না। আমরা কিছু দিন পর ভুবনেশ্বরের ফিটনেসের আবারো সমীক্ষা করা হবে আর দলের কাছে আগে থেকেই শামীর রূপে জোরে বোলার মজুত রয়েছে”।

নভদীপ সাইনি বিকল্প নন

ভুবনেশ্বরের রিপ্লেসমেন্ট নিয়ে বিসিসিআইয়ের তরফে জারি করা হল বয়ান 2

বিশ্বকাপের জন্য স্টান্ডবাই খেলোয়াড়দের মধ্যে নভদীপ সাইনিকে জায়গা দেওয়া হয়েছিল কিন্তু তিনি আনফিট। এখন ন্যাশান্যাল ক্রিকেড অ্যাকাডেমিতে তিনি নিজের ফিটনেসের উপর কাজ করছেন। আর তাকে দরকার পড়লেও ভুবনেশ্বর কুমারের জায়গায় দলে শামিল করা যাবে না। ওই আধিকারিক আগে আরো বলেন,

“আমার মনে হয় না যে সাইনিকে এখন রিপ্লেসমেন্ট হিসেবে ডাকা হবে কারণ ও এনসিতে সাইড স্ট্রেইন থেকে সুস্থ হচ্ছে। ওর নেট বোলার হিসেবে ইংল্যান্ডে যাওয়ার ছিল, কিন্তু চোটের কারণে তিনি যাওয়ার সুযোগ পাননি”।

২২ জুন পরের ম্যাচ

ভুবনেশ্বরের রিপ্লেসমেন্ট নিয়ে বিসিসিআইয়ের তরফে জারি করা হল বয়ান 3

ভারতীয় দলকে টুর্নামেন্টে নিজেদের পরের ম্যাচ আগামি ২২ জুন আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে হবে। এই ম্যাচে যদি ভুবনেশ্বর না খেলেন তো তার জায়গায় মহম্মদ শামি খেলার সুযোগ পেতে পারেন। শামির বিশ্বকাপ শুরু আগেই ভুবনেশ্বরের আগে সুযোগ পাওয়ার কথা হচ্ছিল কিন্তু টিম ম্যানেজমেন্ট তা করেনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *