মিচেল স্টার্ক এই কারণে করলেন আইপিলের উপর ১.৫৩ মিলিয়ন ডলারের কেস

কলকাতা নাইট রাইডার্স দল ২০১৮র নিলামে ৯.৪০ কোটি টাকার দাম দিয়ে মিচেল স্টার্ককে দলে শামিল করেছিল। কিন্তু চোটের কারণে তিনি পুরো মরশুম থেকে ছিটকে গিয়েছিলেন। তিনি এর আগে ২০১৬ আর ২০১৭তেও চোটের কারণে লীগ ম্যাচে খেলতে পারেন নি। স্টার্ক কলকাতার দলের সঙ্গে যোগ দেওয়ার আগে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের সদস্য ছিলেন।
এই খেলোয়াড় এই মরশুমে আইপিএলের অংশ নন, এখন স্টার্ক আইপিএলের উপর একটি লিগ্যাল অ্যাকশন নিয়েছেন। যাতে আপনি আবাক হয়ে যাবেন, কি এই মামলা আসুন আপনাদের জানিয়ে দিই।

পুরো বিষয়টি কি!

মিচেল স্টার্ক এই কারণে করলেন আইপিলের উপর ১.৫৩ মিলিয়ন ডলারের কেস 1
আসলে মিচেল স্টার্ক গত মরশুমে চোটের কারণে নিজের আইপিএল ফ্রেঞ্চাইজির অংশ ছিলেন না। তাকে কলকাতা ৯.৪০কোটি টাকায় নিজেদের দলে নিয়েছিল। সেই সময় এই খেলোয়াড় একটি ইনসিওরেন্স করিয়েছিলেন। যার মোতাবেক যদি এই খেলোয়াড়ের কোনো আঘাত লাগে তো আইপিএল তাকে ক্ষতিপূরণ দেবে। এর আওতায় তিনি ৯৭,৯২০ ডলারের একটি প্রিমিয়াম ভরেন।

১.৫৩ মিলিয়ন ডলার পাওয়ার জন্য কোর্টে পৌঁছোলেন মিচেল স্টার্ক

মিচেল স্টার্ক এই কারণে করলেন আইপিলের উপর ১.৫৩ মিলিয়ন ডলারের কেস 2

এখন এই খেলোয়াড় আইপিএলের বিরুদ্ধে লিগ্যাল অ্যাকশন নিয়ে ১.৫৩ মিলিয়ন ডলারের কেস করে দিয়েছেন। তিনি ভিক্টোরিয়ান কাউন্টি কোর্টে গত সপ্তাহে এই কেস নথিভুক্ত করেছেন। কোর্টের কাগজের অনুসারে মামলাও নথিভুক্ত করা হয়েছে। জানিয়ে দিই এই খেলোয়াড় এই মুহূর্তে অস্ট্রেলিয়ান দলের হয়েও খেলছেন না।

বিশ্বকাপে এই খেলোয়াড়ের থেকে অস্ট্রেলিয়ার দলের অনেক আশা

মিচেল স্টার্ক এই কারণে করলেন আইপিলের উপর ১.৫৩ মিলিয়ন ডলারের কেস 3

এখন এই খেলোয়াড় নিজের শেষ সিরিজ ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের সময় খেলেছিলেন। বিশ্বকাপে এই খেলোয়াড়ের কাছ থেকে অস্ট্রেলিয়া দলের অনেক আশা থাকবে। কলকাতার দল গত মরশুমেই নিজেদের দল থেকে এই খেলোয়াড়কে বাদ দিয়েছিল। এখন এটাই দেখার যে এই বিতর্কে আইপিএল আর কলকতা নাইট রাইডার্স কি করবে আর তাদের কিই বা পদক্ষেপ হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *