আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ঘোষিত ১৪ সদস্যের দলে ডাক পাননি বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ অল-রাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। ঘরোয়া কোনো টুর্নামেন্ট না থাকায় বসে থাকতেই হতো এ অলরাউন্ডারকে। তবে হঠাৎ-ই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার দুয়ার খুলে গেল মাহমুদউল্লাহ রিয়াদের।সিপিএল মাতাবেন জ্যামাইকা তালাওয়াসের হয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে জ্যামাইকাতে খেলবেন রিয়াদ। এর আগে সিপিএলের এবারের আসরে জ্যামাইকার হয়ে খেলেছেন আরেক বাংলাদেশি অল-রাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া চলতি বছর প্রথমবারের মত বিদেশি কোনো ফ্রান্সাইজিভিত্তিক টুর্নামেন্ট খেলতে পাঁচ ম্যাচের জন্য ছাড়পত্র পান মেহেদী হাসান মিরাজ। তবে মিরাজকে ছাড়াই পাঁচ ম্যাচ খেলে ত্রিনবাগো নাইট রাইডার্স। ফলে না খেলেই দেশে ফিরে আসেন টাইগার সেনসেশন। সিপিএলে প্রথমবারের মতো সুযোগ পাওয়াতে বেশ উচ্ছ্বাসিত এই অভিজ্ঞ অল-রাউন্ডার।তিনি বলেন, “সিপিএল নিয়ে খুবই উচ্ছ্বাসিত আমি। এটা আমার জন্য অনেক বড় সুযোগ। সেখানে খেলার জন্য মুখিয়ে আছি আমি।” 

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন ক্রিকেটার বেশ নামীদামী তারকারা। তাই জ্যামাইকার হয়ে খেলাটা চ্যালেঞ্জিং মনে করছেন এই ৩১ বছর বয়সী অল-রাউন্ডার। তবে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তিনি। তিনি আরো যোগ করেন, “এটা সত্যি যে, আপনাকে আপনার নাম দ্বারা যাচাই করা হবেনা। আমি জানি সেখানে অনেক প্রতিদ্বন্দ্বিতা রয়েছে যা কিনা আমার জন্য চ্যালেঞ্জিং। তবে আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত রয়েছি। এখানে বিশ্বের অনেক তারকা ক্রিকেটাররা রয়েছেন। আমি মনে করি, এই ধরনের টুর্নামেন্ট আমাকে ক্রিকেটার হিসেবে আরো পরিনত করবে।”

চতুর্থ বাংলাদেশি হিসাবে সিপিএলে খেলতে যাবেন তিনি। ফ্র্যাঞ্চাইজি দলটির হয়ে খেলতে শিগগিরই দেশ ছাড়বেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন এই অলরাউন্ডার নিজেই। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। মেহেদী হাসান মিরাজ ত্রিনবাগো নাইট রাইডার্সে ডাক পেলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দুজনই ফিরে এসেছেন দেশে। সাকিবের দলে যোগ দিতে চলেছেন মাহমুদুল্লাহ। বিপিএল ছাড়া টি-টোয়েন্টি লীগগুলোর মধ্যে কেবল পিএসএলে খেলেছেন। এবার নতুন অভিজ্ঞতা হবে তার। সব কিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবেন। শুক্রবার প্রথম ম্যাচ খেলতে পারবেন সেন্ট লুসিয়া স্টার্সের বিপক্ষে। সিপিএল খেলার অনুমতি পেলে পুরো আসরেই জ্যামাইকার তাঁবুতে থাকবেন মাহমুদউল্লাহ। ত্রিনিদাদে ৯ সেপ্টেম্বর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। সাকিব আল হাসান এবারের সিপিএলে জ্যামাইকা হয়ে তিন ম্যাচ খেলেছিলেন।

SHARE

আরও পড়ুন

ব্রিসবেনে হতে চলা প্রথম টি-২০ জিততেই এই ঐতিহাসিক রেকর্ড গড়া প্রথম দল হয়ে যাবে টিম ইন্ডিয়া

ব্রিসবেনে হতে চলা প্রথম টি-২০ জিততেই এই ঐতিহাসিক রেকর্ড গড়া প্রথম দল হয়ে যাবে টিম ইন্ডিয়া
ভারতীয় দল অস্ট্রেলিয়ার সফরের শুরুয়াত ব্রিসবেনে হতে চলা টি-২০ ম্যাচে করতে চলেছে। তিন ম্যাচের সিরিজে...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তেই এই রেকর্ডের জন্য একে অপরের বিরুদ্ধে লড়বেন রোহিত শর্মা আর বিরাট কোহলি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তেই এই রেকর্ডের জন্য একে অপরের বিরুদ্ধে লড়বেন রোহিত শর্মা আর বিরাট কোহলি
রোহিত শর্মা আর বিরাট কোহলি বর্তমানে ভারতীয় দলের ব্যাটিংয়ের মেরুদণ্ড। এই দু-জনে ভারতীয় দলকে বেশ কিছু ম্যাচে...

TOP5: ভারতের যে পাঁচটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে ২০২৩ বিশ্বকাপের ফাইনাল

২০১৯ বিশ্বকাপের দিন গণনা শুরু হয়ে গেছে অনেক আগেই। বিশ্ব আসরের এই মহারণের ফাইনাল অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের...

পাকিস্থান সুপার লীগে বিক্রি হলেন এবি ডেভিলিয়র্স আর স্টিভেন স্মিথ,দেখে নিন কার উপর লাগল কত বুলি

পাকিস্থান সুপার লীগের চতুর্থ মরশুমের জন্য ইসলামাবাদে পাকিস্থান সুপার লীগে ২০১৯ এর ড্রাফট চলছে। এই টুর্নামেন্ট ১৪...

TOP5: টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বাধিক রান করা ৫ ভারতীয় ব্যাটসম্যান

সাদা পোশাক গায়ে জড়িয়ে অস্ট্রেলিয়া এবং ভারত মাঠে নামা মানেই যেন নতুন উত্তেজনা, নতুন রেকর্ড আর নতুন...