শ্রীলঙ্কা বনাম ভারত দ্বিতীয় টেস্ট: চোট সারিয়ে দলে ফিরলেন কেএল রাহুল, দেখে নিন অার কারা ভারতীয় দলে জায়গা করে নিলেন 1
Prev1 of 12
Use your ← → (arrow) keys to browse

বিশেষ প্রতিবেদন: অাইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালিন কোচ বিতর্ক। তারপর নতুন কোচ নির্বাচন। তাই নিয়েও বিতর্ক খুব একটা কম হয়নি। একরকম বিতর্ককে সঙ্গে নিয়েই শ্রীলঙ্কা সফরে যায় ভারতীয় ক্রিকেট দল। অথচ, সেখানে গিয়েই ম্যাজিক। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে ৩০৪ রানে হারিয়ে বিতর্কের জবাব দেয় ভারত। সেই সঙ্গে ১-০তে এগিয়ে যায় বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল।

প্রথম ইনিংসে শিখর ধাওয়ান ও চেতেশ্বর পুজারার ব্যাটে ভর করে ৬০০ রানের বিশাল পাহাড় তৈরি করে কোহলি অ্যান্ড কোম্পানি। জবাবে প্রথম ইনিংসে ২৯১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ফলোঅন না দিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। অধিনায়ক বিরাট কোহলির অপরাজিত ১০৩ ও ওপেনার অভিনব মুকুন্দের ৮১ রানের সাহায্যে শ্রীলঙ্কার সামনে জেতার জন্য ৫৫০ রানের বিশাল টার্গেট রাখা হয়।

দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই ফের শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডারে ধস নামে। ওপেনার করুনারত্নের সঙ্গে তৃতীয় উইকেটে মেন্ডিস ও পঞ্চম উইকেটে ডিকওয়েলা কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও, ব্যক্তিগত ৯৭ রানে করুনারত্নে আউট হয়ে ফিরে যেতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলঙ্কার ব্যাটিং। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে তিনটি করে উইকেট পান জাদেজা ও অশ্বিন। মুহম্মদ শামি ও উমেশ যাদব পেয়েছেন একটি করে উইকেট।

আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে সিরিজের দ্বিতীয় টেস্ট। সেই টেস্টে জ্বর সারিয়ে দলে ফিরতে চলেছেন ভারতীয় দলের ওপেনার কেএল রাহুল। তিনি ঢুকলে দল থেকে বাদ পড়তে চলেছেন অভিনব মুকুন্দ। বাকি দল অপরিবর্তিত থাকতে চলেছে। এবার দেখে নেওয়া যাক কেমন হতে চলেছে দ্বিতীয় টেস্টে ভারতীয় দল:
Prev1 of 12
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *