SRHvsRR: অজিঙ্ক রাহানের এই বড়ো ভুলের কারণে জেতা ম্যাচও হারল রাজস্থান 1

সানরাইজার্স হায়দ্রাবাদ আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর অষ্টম লীগ ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদের দল ৫ উইকেটে জিতে নিয়েছে আর নিজেদের এই জয়ের সঙ্গেই তারা পয়েন্টস টেবিলে ২টি গুরুত্বপূর্ণ পয়েন্ট হাসিল করে নিয়েছে।

রাজস্থান দাঁড় করায় ১৯৮ রানের বিশাল স্কোর

SRHvsRR: অজিঙ্ক রাহানের এই বড়ো ভুলের কারণে জেতা ম্যাচও হারল রাজস্থান 2

এই ম্যাচের টস রাজস্থান রয়্যালস জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে রাজস্থানের দলের শুরুটা খারাপ হয় আর দলের প্রথম উইকেট জোস বাটলারের (৫) রূপে দলের ১৫ রানের মাথায় পড়ে।
এরপর দ্বিতীয় উইকেটের জন্য সঞ্জু স্যামসন আর অজিঙ্ক রাহানে ১১৯ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন আর এই পার্টনারশিপের সৌজন্যেই রাজস্থান রয়্যালসের দল নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৮ রানাতে সফল হয়।
রাজস্থান রয়্যালসের হয়ে অধিনায়ক অজিঙ্ক রাহানে যেখানে ৪৯ বলে ৭০ রানের ইনিংস খেলেন, সেখানে সঞ্জু স্যামসন ৫৫ বলে ১০২ রানের দুর্দান্ত সেঞ্চুরি করেন। সানরাইজার্সের হয়ে রশিদ খান দুর্দান্ত বোলিং করে নিজের কোটার ৪ ওভারে ২৪ রান দিয়ে এক উইকেট হাসিল করেন।

সানরাইজার্স সহজেই লক্ষ্য হাসিল করে

SRHvsRR: অজিঙ্ক রাহানের এই বড়ো ভুলের কারণে জেতা ম্যাচও হারল রাজস্থান 3

জবাব এই বড়ো লক্ষ্য তাড়া করতে নামা সানরাইজার্স হায়দ্রাবাদের দলের শুরুটা যথেষ্ট ভাল হয় আর ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়রস্টো নিজের দলকে ঝোড়ো শুরু দিয়ে ৯.৩ ওভারে ১১০ রান যোগ করে ফেলেন। যদিও দলের ১১৭ রানে পৌঁছোতে পৌঁছোতে ডেভিড ওয়ার্নার আর জনি বেয়রস্টো দুজনেই নিজেদের উইকেট হারিয়ে ফেলেন। তৃতীয় উইকেটের জন্য এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন আর বিজয় শঞকর ৪৯ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন আর সানরাইজার্স হায়দ্রাবাদ দল১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে এই ম্যাচে জয় হাসিল করে। সানরাইজার্সের হয়ে সবচেয়ে বেশি ৩৭ বলে ৬৯ রানের ইনিংস ডেভিড ওয়ার্নার খেলেন। অন্যদিকে দলের হয়ে ২৮ বলে ৪৫ রানের যোগদান দেন জনি বেয়রস্টো।

রাহানের এই ভুলের কারণে হারল রাজস্থান

SRHvsRR: অজিঙ্ক রাহানের এই বড়ো ভুলের কারণে জেতা ম্যাচও হারল রাজস্থান 4

রাজস্থান রয়্যালসের অধিনায়ক অজিঙ্ক রাহানে এই ম্যাচে ধবল কুলর্নীর মত নিজেদের প্রধান বোলারকে ১২তম ওভারে বোলিং দেন, ততক্ষণ সানরাইজার্স হায়দ্রাবাদ এই ম্যাচে যথেষ্ট আগে এগিয়ে যায়। রাহানের এই ভুলের বড়ো মাশুল চোকাতে হয় দলকে।

এখানে দেখুন ম্যাচে সম্পূর্ণ স্কোরকার্ড

SRHvsRR: অজিঙ্ক রাহানের এই বড়ো ভুলের কারণে জেতা ম্যাচও হারল রাজস্থান 5

SRHvsRR: অজিঙ্ক রাহানের এই বড়ো ভুলের কারণে জেতা ম্যাচও হারল রাজস্থান 6

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *