SRHvsRCB: বিরাট কোহলি একে মানলেন এলিমিনেটর ম্যাচে পাওয়া হারের সম্পূর্ণ দায়ী

আবুধাবির মাঠে আজ আইপিএল ২০২০-র এলিমিনেটর ম্যাচে আরসিবি আর এসআরএইচের দল মুখোমুখি হয়েছিল। যেখানে টস হেরে আরসিবির দল প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৩১ রান করে। যে লক্ষ্য তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দ্রাবাদের দল ৬ উইকেটে হাসিল করে নেয়। সেই সঙ্গে তারা পয়েন্টস টেবিলেও দুটি গুরুত্বপূর্ণ পয়েন্টস অর্জন করে ফেলেছে।

আমার মনে হয় না যে আমাদের কাছে বোর্ডে পর্যাপ্ত রান ছিল

SRHvsRCB: বিরাট কোহলি একে মানলেন এলিমিনেটর ম্যাচে পাওয়া হারের সম্পূর্ণ দায়ী 1

দলের আইপিএল ২০২০ থেকে ছিটকে যাওয়ার পর বিরাট কোহলি নিজের ব্যাটসম্যানদের দোষী মেনেছেন। নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে তিনি বলেন, “যদি আপনি প্রথম ইনিংসের কথা বলেন তো আমার মনে হয় না আমাদের কাছে বোর্ডে পর্যাপ্ত রান ছিল। আমরা দ্বিতীয় হাফে খেলা তৈরি করেছি, যে পজিশনে আমরা এসেছি সেটা স্রেফ এই কারণে হতে পেরেছে, কারণ আমাদের বোলাররা দুর্দান্ত বোলিং করেছে। কেন উইলিয়ামসন খেলাটা আমাদের থেকে দূরে করে দিয়েছে। ও শেষ পর্যন্ত টিকে থেকেছে, যার ফলে ম্যাচ আমাদের হাত থেকে ফসকে গিয়েছে”।

সম্ভবত আমরা ব্যাট হাতে সামান্য তাড়াহুড়োতে ছিলাম

SRHvsRCB: বিরাট কোহলি একে মানলেন এলিমিনেটর ম্যাচে পাওয়া হারের সম্পূর্ণ দায়ী 2

বিরাট কোহলি আগে আরও বলেন, “সবমিলিয়ে ওরা প্রথম ইনিংসে আমাদের যথেষ্ট চাপে রেখেছিল। কিছু সফট ডিসমিসালও আমাদের হয়েছিল, হতে পারে সম্ভবত আমরা ব্যাট হাতে সামান্য তাড়াহুড়োতে ছিলাম। তবে আমাদের কাছে খেলায় কোনো চরণই ছিল না যেখানে আমরা বিপক্ষ থেকে দূরে সরে গিয়েছিলাম। আমরা বোলারদের সেই জায়গায় বোলিং করার অনুমতি দিয়েছিলাম যেখানে ওরা চেয়েছে আর ওদের উপর পর্যাপ্ত চাপ তৈরি করিনি। গত ২-৩টি ম্যাচে আমাদের ব্যাটসম্যানরা যে শটসই খেলেছে, সেটা সোজা ফিল্ডারের কাছে গিয়েছে। সম্ভবত এই কারণে গত ৪-৫টি ম্যাচ আমাদের জন্ত ভালো যায়নি”।

এই মরশুমে আমাদের জন্য কিছু খেলোয়াড়রা ভালো প্রদর্শন করেছে

SRHvsRCB: বিরাট কোহলি একে মানলেন এলিমিনেটর ম্যাচে পাওয়া হারের সম্পূর্ণ দায়ী 3

বিরাট কোহলি নিজের দলের তরুণ খেলোয়াড়দের প্রশংসা করে বলেছেন, “এই মরশুমে আমাদের জন্য কিছু খেলোয়াড়রা ভালো প্রদর্শন করেছে, যাদের মধ্যে দেবদত্ত পডিক্কল আর সিরাজের নাম শামিল রয়েছে। চহেল সবসময়ের মতোই এই বছরও ভালো ছিল। দেবদত্ত পডিক্কল নিজের প্রথম মরশুমেই ৪০০+ রান করেছে, যা হাসিল করা সহজ নয়। ওরা দলের হয়ে যথেষ্ট ক্লাস আর ধারাবাহিকতার সঙ্গে খেলেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *