সুপ্রিম কোর্টের কাছে শ্রীসস্থ বললেন এই কথা, বিসিসিআইয়ের উপর আনলেন এই অভিযোগ

আইপিএল ফিক্সিং বিতরকে ব্যান হওয়া প্রাক্তন ভারতীয় জোরে বোলার শ্রীসন্থ সুপ্রিম কোর্টের কাছে নিজের পক্ষ রাখেন, তিনি বিসিসিআই দ্বারা তার ইপর লাগানো আজীবন ব্যানকেও ভুল বললেন। এর সঙ্গেই নিজের অভিযোগ স্বীকার করা নিয়ে তিনি বলেন যে দিল্লি পুলিশের ভয়ে তিনি ফিক্সিংয়ের কথা স্বীকার করে নিয়েছিলেন।

উকিল রাখলেন পক্ষ
সুপ্রিম কোর্টের কাছে শ্রীসস্থ বললেন এই কথা, বিসিসিআইয়ের উপর আনলেন এই অভিযোগ 1
শ্রীসন্থের উকিল সলমন খুর্হিদ সুপ্রিম কোর্টে তার পক্ষ রাখেন আ বলেন যে ভারতীয় বোলারের উপর লাগানো সম্পূর্ণভাবে অনুচিত। তিনি বলেন,

“তথ্য আর যেভাবে এটা হয়ে তা দেখে, এই আদলতকে এ ব্যাপারে বিচার করা উচিৎ যে এটা (বিসিসিআই দ্বারা শ্রীসন্থের উপর আজীবন ব্যান) অনুচিত। ও গত পাঁচ ছয় বছরে ভীষণই সমস্যা ভোগ করেছেন। মানুষ চায় যে ও ক্রিকেট খেলুক। ও বিসিসিআইয়ের প্রতি অত্যন্ত সৎ”।

কোনো প্রমান নেই
সুপ্রিম কোর্টের কাছে শ্রীসস্থ বললেন এই কথা, বিসিসিআইয়ের উপর আনলেন এই অভিযোগ 2
যে ম্যাচের কারণে শ্রীসন্থকে ব্যাণ করা হয়েছিল, তা আইপিএল ২০১৩য় মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাব আর রাজস্থান রয়্যালসের মধ্যে খেলা হয়েছিল। নিজের সাফাই পেশ করে সলমন খুর্শিদ বলেন,

“এটা প্রমান হয়নিযে ২০১৩ মেতে মোহালিতে রাজস্থান রয়্যালস কিংস ইলেভেন পাঞ্জাব দলের মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ম্যাচে কোনো স্পট ফিক্সিং হয়েছিল আর এর কোনো প্রমান নেই যে ক্রিকেটারকে এর জন্য কোনো টাকা দেওয়া হয়েছিল”।

কোর্ট সরিয়ে দিয়েছিল ব্যান
সুপ্রিম কোর্টের কাছে শ্রীসস্থ বললেন এই কথা, বিসিসিআইয়ের উপর আনলেন এই অভিযোগ 3
কেরল হাইকোর্ট ২০১৭য় শ্রীসন্থের উপর লাগা আজীবন প্রতিবন্ধতাকে সরিয়ে দিয়েছিল এরপর বিসিসিআই এর বিরুদ্ধে পিটিশন ফাইল করে। এতে এই জোরে বোলারের উপর থেকে সরানো ব্যানকে আবারো লাগানোর দাবী জানানো হয়। সেই বছরই অক্টোবরে প্রধান বিচারপতি নভনীতি প্রসাদ সিং আর ন্যায়মূর্তি রাজা বিজয়রাঘবন আজীবন প্রতিবন্ধকতাকে ফের লাগু করে দেন। এই কারণে শ্রীসন্থ কোনো ক্রিকেট ম্যাচ খেলতে পারবেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *