বড়ো খবর: ভারতীয় দলে ফিরতে পারেন শ্রীসন্থ, সুপ্রিম কোর্ট নিল বড়ো সিদ্ধান্ত 1

স্পট ফিক্সিং মামলায় ভারতীয় ক্রিকেট বোর্ড এস শ্রীসন্থের উপর আজীবন সাসপেন্সন লাগিয়েছিল। ২০১৩য় স্পট ফিক্সিং কাণ্ডে ফাঁসার পর থেকেই এই ক্রিকেটারের ক্রিকেট জীবন শেষ হয়ে গিয়েছিল। এখন তাকে নিয়ে বড়ো খবর আসছে। সুপ্রিম কোর্ট শ্রীসন্থের উপর থেকে আজীবন সাসপেন্সন সরিয়ে দিয়েছে। সেই সঙ্গে সুপ্রিম কোর্ট বিসিসিআইকে নির্দেশ দিয়েছে যাতে তারা এই ক্রিকেটারের উপর শাস্তির নিয়ে আবারো বিচার করুক।

কোর্ট বলল এই কথা
বড়ো খবর: ভারতীয় দলে ফিরতে পারেন শ্রীসন্থ, সুপ্রিম কোর্ট নিল বড়ো সিদ্ধান্ত 2
সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে যে বোর্ডের উচিৎ শ্রীসন্থের পক্ষও শোনা। আর তা শোনার পরই তিন মাসের মধ্যে শাস্তি নির্ধারণ করার আদেশ দিয়েছে। সুপ্রিম কোর্টের বিচারপতি জাস্টিস অশোক অশোক ভূষণের অধ্যক্ষতায় ডিভিশন বেঞ্চ এই সিদ্ধান্ত নিয়েছে। প্রসঙ্গত ২০১৩য় শ্রীসন্থকে আইপিএলে স্পট ফিক্সিংয়ে শামিল থাকার কারণে ব্যান করে দেওয়া হয়েছিল। এমনকী এই ঘটনায় কিছ সময়ের জন্য শ্রীসন্থকে জেলেও যেতে হয়। যদিও সুপ্রিম কোর্ট এটা পরিস্কার করে দিয়েছে যে বিসিসিআই শ্রীসন্থকে শাস্তি দিতে পারে, কিন্ত কোর্টের মতে আজীবন ব্যানের শাস্তি অনেক বেশি কঠোর শাস্তি। আর সুপ্রিম কোর্ট বিসিসিআইকে তিন মাসের সময় দিয়েছে শ্রীসন্থকে নিয়ে সিদ্ধান্ত নেওয়ার।

আগেও কোর্ট দিয়েছিল এই সিদ্ধান্ত
বড়ো খবর: ভারতীয় দলে ফিরতে পারেন শ্রীসন্থ, সুপ্রিম কোর্ট নিল বড়ো সিদ্ধান্ত 3
আপনাদের জানিয়ে দিই যে ২০১৫য় পাতিয়ালা হাস কোর্ট এস শ্রীসন্থকে নির্দোষ ঘোষণা করেছিল, কিন্তু তা সত্ত্বেও বিসিসিআই তার উপর থেকে ব্যান তুলে নেয়নি। প্রসঙ্গত জানিয়ে দিই যে ২০১৩য় শ্রীসন্থের সঙ্গে তার সতীর্থ অঙ্কিত চৌহান এবং অজিত চাণ্ডেলাকে স্পট ফিক্সিং মামলায় ব্যান করে দেওয়া হয়েছিল। এছাড়াও স্পট ফিক্সিং মামলায় রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংসকে দু বছরের জন্য আইপিএল থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল।

এমন ছিল কেরিয়ার
বড়ো খবর: ভারতীয় দলে ফিরতে পারেন শ্রীসন্থ, সুপ্রিম কোর্ট নিল বড়ো সিদ্ধান্ত 4
শ্রীসন্থ যথেষ্ট প্রতিভাশালী খেলোয়াড়। তিনি ২০০৭ টি-২০ বিশ্বকাপ এবং ২০১১ একদিনের বিশ্বকাপে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তিনি তার শেষ আন্তর্জাতিক ম্যাচ ২০১১য় ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। এই খেলোয়াড় এখনো পর্যন্ত ভারতের হয়ে ২৭টি টেস্ট ম্যাচে ৮৭টি উইকেট এবং ৫৩টি ওয়ানডেতে ৭৫টি উইকেট নিয়েছেন। এছাড়াও তিনি ভারতের হয়ে ১০টি টি-২০ আন্তর্জাতিকে ৭টি উইকেট নেন। আইপিএলে ৪৪টি ম্যাচ খেলা এই খেলোয়াড়ের উইকেট সংখ্যা ৪০টি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *