স্পট ফিক্সিং মামলায় ভারতীয় ক্রিকেট বোর্ড এস শ্রীসন্থের উপর আজীবন সাসপেন্সন লাগিয়েছিল। ২০১৩য় স্পট ফিক্সিং কাণ্ডে ফাঁসার পর থেকেই এই ক্রিকেটারের ক্রিকেট জীবন শেষ হয়ে গিয়েছিল। এখন তাকে নিয়ে বড়ো খবর আসছে। সুপ্রিম কোর্ট শ্রীসন্থের উপর থেকে আজীবন সাসপেন্সন সরিয়ে দিয়েছে। সেই সঙ্গে সুপ্রিম কোর্ট বিসিসিআইকে নির্দেশ দিয়েছে যাতে তারা এই ক্রিকেটারের উপর শাস্তির নিয়ে আবারো বিচার করুক।

কোর্ট বলল এই কথা

সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে যে বোর্ডের উচিৎ শ্রীসন্থের পক্ষও শোনা। আর তা শোনার পরই তিন মাসের মধ্যে শাস্তি নির্ধারণ করার আদেশ দিয়েছে। সুপ্রিম কোর্টের বিচারপতি জাস্টিস অশোক অশোক ভূষণের অধ্যক্ষতায় ডিভিশন বেঞ্চ এই সিদ্ধান্ত নিয়েছে। প্রসঙ্গত ২০১৩য় শ্রীসন্থকে আইপিএলে স্পট ফিক্সিংয়ে শামিল থাকার কারণে ব্যান করে দেওয়া হয়েছিল। এমনকী এই ঘটনায় কিছ সময়ের জন্য শ্রীসন্থকে জেলেও যেতে হয়। যদিও সুপ্রিম কোর্ট এটা পরিস্কার করে দিয়েছে যে বিসিসিআই শ্রীসন্থকে শাস্তি দিতে পারে, কিন্ত কোর্টের মতে আজীবন ব্যানের শাস্তি অনেক বেশি কঠোর শাস্তি। আর সুপ্রিম কোর্ট বিসিসিআইকে তিন মাসের সময় দিয়েছে শ্রীসন্থকে নিয়ে সিদ্ধান্ত নেওয়ার।

আগেও কোর্ট দিয়েছিল এই সিদ্ধান্ত

আপনাদের জানিয়ে দিই যে ২০১৫য় পাতিয়ালা হাস কোর্ট এস শ্রীসন্থকে নির্দোষ ঘোষণা করেছিল, কিন্তু তা সত্ত্বেও বিসিসিআই তার উপর থেকে ব্যান তুলে নেয়নি। প্রসঙ্গত জানিয়ে দিই যে ২০১৩য় শ্রীসন্থের সঙ্গে তার সতীর্থ অঙ্কিত চৌহান এবং অজিত চাণ্ডেলাকে স্পট ফিক্সিং মামলায় ব্যান করে দেওয়া হয়েছিল। এছাড়াও স্পট ফিক্সিং মামলায় রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংসকে দু বছরের জন্য আইপিএল থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল।

এমন ছিল কেরিয়ার

শ্রীসন্থ যথেষ্ট প্রতিভাশালী খেলোয়াড়। তিনি ২০০৭ টি-২০ বিশ্বকাপ এবং ২০১১ একদিনের বিশ্বকাপে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তিনি তার শেষ আন্তর্জাতিক ম্যাচ ২০১১য় ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। এই খেলোয়াড় এখনো পর্যন্ত ভারতের হয়ে ২৭টি টেস্ট ম্যাচে ৮৭টি উইকেট এবং ৫৩টি ওয়ানডেতে ৭৫টি উইকেট নিয়েছেন। এছাড়াও তিনি ভারতের হয়ে ১০টি টি-২০ আন্তর্জাতিকে ৭টি উইকেট নেন। আইপিএলে ৪৪টি ম্যাচ খেলা এই খেলোয়াড়ের উইকেট সংখ্যা ৪০টি।

আরও পড়ুন

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পরের মরশুমের প্রস্তুতি এই মুহূর্তে বেশ ভালভাবেই চলতে দেখা যাচ্ছে। যেখানে ফ্রেঞ্চাইজিগুলি নিজের দলে...

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ৫১ আর সহঅধিনায়ক অজিঙ্ক...

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল
লীডসে চলতি অ্যাসেজ ২০১৯ এর তৃতীয় টেস্ট ম্যাচ এই সময় নিজের সবচেয়ে রোমাঞ্চক মোড়ে এসে দাঁড়িয়েছে। ইংল্যান্ডের...

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন
এই সংসারে নিজের ধর্মের প্রতি আস্থা আর বিশ্বাস রাখা মানুষের অভাব নেই। নিজের ধর্মের প্রতি মানুষের মধ্যে...

এই তারকা বিদেশি বোলারকে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ম‍্যালকম মার্শালের সাথে তুলনা করলেন রাহুল দ্রাবিড় !

সদ‍্য টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাউথ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। মাঠে তার আগুনে পেস এবং...