শ্রীসান্থ বেঁছে নিলো তার সেরা ওয়ান-ডে একাদশ 1

প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার এস শ্রীসন্ত সর্বশেষ ক্রিকেটার যিনি ফরম্যাটের সর্বকালের একাদশকে বেছে নিয়েছেন। বর্তমান লকডাউন পিরিয়ড যেখানে খেলাধুলা স্থবির হয়ে পড়েছে প্রাক্তন এবং বর্তমান খেলোয়াড়দের যে কোনও দলের সেরা এগারো খেলোয়াড়ের একটি ফর্ম্যাটে নাম রাখতে সক্ষম করেছে। বৃহস্পতিবার হেলো অ্যাপে এক অধিবেশন চলাকালীন তাঁর সর্বকালের ওয়ানডে একাদশ বেছে নেওয়ায় এস শ্রীসন্তও ব্যান্ডওয়্যাগনে যোগ দিয়েছিলেন।

শ্রীসান্থ বেঁছে নিলো তার সেরা ওয়ান-ডে একাদশ 2

৩৭ বছর বয়সী এই খেলোয়াড় সৌরভ গাঙ্গুলি এবং শচীন তেন্ডুলকরকে তার ওপেনার হিসাবে বেছে নিয়ে শুরু করেছিলেন। তিনি নেতৃত্বের জন্য গাঙ্গুলিকে বাছাই করেছিলেন, যা অবাক করার মতো ছিল, কারণ শ্রীসন্ত তাঁর অধীনে এতটা খেলতেন না। তবুও, অন্যতম সেরা এবং আক্রমণাত্মক অধিনায়ক হওয়ার কারণে এটি সঠিক পছন্দ হতে পারে।

শ্রীসান্থ বেঁছে নিলো তার সেরা ওয়ান-ডে একাদশ 3

তৃতীয় নম্বরে, শ্রীসন্ত ব্রায়ান লারাকে অন্তর্ভুক্ত করেছিলেন, যিনি কেবল একজন অন্যতম স্টাইলিশ ব্যাটসম্যানই নন, তিনিও ছিলেন ট্রাকের বোঝা। বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি চার নম্বরের জায়গাটি দখল করেছেন, যা ওয়ানডেতে ১০০০০ রানের বেশি রান নিয়ে সবার সেরা চারে স্থান পেয়েছে।

শ্রীসান্থ বেঁছে নিলো তার সেরা ওয়ান-ডে একাদশ 4

শ্রীসন্তের এগারো জন বাকী তিন জন দক্ষিণ আফ্রিকান:
কেরালার স্পিডস্টার পরবর্তী তিনটি জায়গা দখল করতে আব ডি ভিলিয়ার্স, যুবরাজ সিং এবং এমএস ধোনিকে বেছে নিয়েছিল। তিনটিই ম্যাচের পরিস্থিতি অনুসারে খেলতে পারে এবং গেমের বর্ণ পরিবর্তন করতে খুব দক্ষতা অর্জন করতে পারে। জ্যাক ক্যালিসকে আট নম্বরে রাখার পদক্ষেপ কিছুটা বিতর্কিত কারণ অলরাউন্ডার তার ক্যারিয়ারের বেশিরভাগ ক্ষেত্রে শীর্ষে ব্যাট করেছেন।

শ্রীসান্থ বেঁছে নিলো তার সেরা ওয়ান-ডে একাদশ 5

গ্লেন ম্যাকগ্রা এবং অ্যালান ডোনাল্ডকে তার বিশেষজ্ঞ বোলার হিসাবে বেছে নেওয়ার সময় শেন ওয়ার্নকে তাঁর একমাত্র স্পিনার হিসাবে বেছে নিয়েছিলেন শ্রীশান্ত। তিন বোলার ক্যারিয়ারের সময় ৯৪৬ ওয়ানডে উইকেট শিকার করেছেন এবং তাদের পক্ষে ছিলেন শক্তিশালী বোলার। উপসংহারে, ৩৭-বছর বয়সী এই যুবক নিজেকে দ্বাদশতম ব্যক্তি হিসাবে নামকরণ করেছিলেন।

শ্রীসন্তের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ: শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি (ক্যাপ্টেন), ব্রায়ান লারা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, যুবরাজ সিং, এমএস ধোনি (উইকেট কিপার ), জ্যাক ক্যালিস, শেন ওয়ার্ন, অ্যালান ডোনাল্ড, গ্লেন ম্যাকগ্রা।

দ্বাদশ ম্যান – শ্রীসন্ত

Leave a comment

Your email address will not be published.