চমকে ভরপুর এবারের উইমেন্স টি২০ চ্যালেঞ্জ, প্রকাশিত হল সূচি ও স্কোয়াডের তালিকা 1
Jaipur: Supernovas players celebrate after winning the Women's T20 Challenge final cricket match against Velocity at SMS Stadium in Jaipur, Rajasthan, Saturday night, May 11, 2019. (PTI Photo) (PTI5_12_2019_000098B)

গত মরশুম থেকে ভারতীয় মহিলা ক্রিকেটের উত্তরণের জন্য বিসিসিআই একটি নতুন উদ্যোগ নিয়েছিল, আইপিএল এর মত তিন দলের একটি টি২০ টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল ভারতীয় ও বিশ্বের তারকা মহিলা ক্রিকেটারদের নিয়ে, যার নাম উইমেন্স টি২০ চ্যালেঞ্জ। গত বছরের সাফল্যকে নজর রেখে এই বছরেও একই ভাবে এই তিন দলীয় টুর্নামেন্ট করতে চলেছে বিসিসিআই। আইপিএল চলাকালীনই নভেম্বরের শুরুতে সংযুক্ত আরব আমিরশাহীতে হবে এই টুর্নামেন্ট। সেই নিয়ে এবার সূচি ও তিনটি দলের স্কোয়াডের তালিকা প্রকাশ করল বিসিসিআই।

BCCI announces teams for Women's T20 Challenge

আগামী ৪ নভেম্বর থেকে ৯ নভেম্বর অবধি চলবে উইমেন্স টি২০ চ্যালেঞ্জ। যে তিনটি দল এই টুর্নামেন্ট খেলবে তাদের নাম হল, সুপারনোভাস, ট্রেলব্লেজার্স এবং ভেলোসিটি। আগামী ৪ নভেম্বর, গত বছরের দুই ফাইনালিস্ট অর্থাৎ হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন সুপারনোভাস ও মিথালি রাজের নেতৃত্বে থাকা ভেলোসিটির মধ্যে হবে এবারের টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ। এরপর ৫ নভেম্বর ভেলোসিটি খেলবে স্মৃতি মান্ধানার ট্রেলব্লেজার্সের বিরুদ্ধে। আর ৭ নভেম্বর খেলা হবে ট্রেলব্লেজার্স বনাম সুপারনোভার। সবশেষে ৯ নভেম্বর হবে ফাইনাল ম্যাচ। যদিও এখনও কোন মাঠে খেলা হবে, সেই নিয়ে কোনও কিছু প্রকাশ করেনি বিসিসিআই।

IPL 2020: Jaipur to host 4-team women's T20 Challenge during playoff week |  Cricket News – India TV

  • ৪ নভেম্বর – সুপারনোভাস বনাম ভেলোসিটি
  • ৫ নভেম্বর – ভেলোসিটি বনাম ট্রেলব্লেজার্স
  • ৭ নভেম্বর – ট্রেলব্লেজার্স বনাম সুপারনোভাস
  • ৯ নভেম্বর – ফাইনাল

Women's T20 Challenge: Supernovas crowned champions | Cricket News - Times  of India

আগামী ২১ অক্টোবর সংযুক্ত আরব আমিরশাহীতে পৌঁছবে প্রতিটি দলের সদস্যরা এবং ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে ও তিনটি করোনা টেস্ট করাতে হবে। এই বছর মোট ১২জন বিদেশী মহিলা ক্রিকেটার খেলতে চলেছেন। তারা হলেন, চামারি আটাপাট্টু, শশীকলা সিরিওয়ার্দেনে, শাকেরা সেলমান, সালমা খাতুন, লেই কাসপারেক, সোফি একলস্টোন, ড্যানিয়েল ওয়াইট, নাত্থাকান চানহাম, সুন লুস, আয়াবোঙ্গা খাকা, ডিয়ান্ড্রা ডট্টিন এবং জাহানারা আলম। প্রতিটি দলে চারটি করে বিদেশী খেলতে পারবে। এবার এক নজরে দেখে নেওয়া যাক, কোন দলে কারা থাকতে চলেছেন।

Women's T20 Challenge to be held from November 4 to 9 | Cricbuzz.com

সুপারনোভাস – হরমনপ্রীত কৌর (অধিনায়ক), জেমাইমা রডরিগেজ (সহ অধিনায়ক), চামারি আটাপাট্টু, প্রিয়া পুনিয়া, অনুজা পাটিল, রাধা যাদব, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), শশীকলা সিরিওয়ার্দেনে, পুনম যাদব, শাকেরা সেলমান, অরুন্ধতী রেড্ডি, পুজা বস্ত্রাকর, আয়ুষ সোনি, আয়াবোঙ্গা খাকা, মুসকান মালিক।

ট্রেলব্লেজার্স – স্মৃতি মান্ধানা (অধিনায়ক), দীপ্তি শর্মা (সহ অধিনায়ক), পুনম রাউত, রিচা ঘোষ, ডি হেমলতা, নুজাত পারওয়িন (উইকেটকিপার), রাজেস্বরী গায়েকোয়াড়, হারলিন দেওল, ঝুলন গোস্বামী, সিমরণ দিল বাহাদুর, সালমা খাতুন, সোফি একলস্টোন, নাত্থাকান চানহাম, ডিয়ান্ড্রা ডট্টিন, কাশভি গৌতম

ভেলোসিটি – মিথালি রাজ (অধিনায়ক), ভেদা কৃষ্ণমূর্তি, শেফালি ভর্মা, সুষমা ভর্মা (উইকেটকিপার), একতা বিস্ট, মানসী জোশী, শিখা পান্ডে, দেবীকা বৈদ্য, সুশ্রী দিব্যদর্শিনী, মানালি দক্ষিনী, লেই কাসপারেক, ড্যানিয়েল ওয়াইট, সুন লুস, জাহানারা আলম, এম অনঘ।

Leave a comment

Your email address will not be published.