দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা জানালেন কেনো দেওয়া হয়নি ডেভিলিয়র্সকে বিশ্বকাপের দলে জায়গা

বিশ্বকাপ ২০১৯ এর শুরু হয়ে গিয়েছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হচ্ছে।এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৪ জুলাই লর্ডসের ঐতিহাসিক মাঠে খেলা হবে। এই মুহূর্তে এই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার দল লাগাতার তিনটি ম্যাচ হেরে সংঘর্ষ করছে। এর সঙ্গেই এখন এবি ডেভিলিয়র্সের নির্বাচন না করার কারনে এই দলকে সমালোচনার মুখেও পড়তে হচ্ছে।

এবি ডেভিলিয়র্সের মত খেলোয়াড়কে করা হয়নি নির্বাচন

দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা জানালেন কেনো দেওয়া হয়নি ডেভিলিয়র্সকে বিশ্বকাপের দলে জায়গা 1

এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার দল এই বিশ্বকাপে লাগাতার খারাপ প্রদর্শনের কারণে সংঘর্ষ করছে। তারা নিজেদের প্রথম তিনটি ম্যাচে লাগাতার হারের মুখে পড়েছে। গত ম্যাচে ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার দল ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ২২৭ রানই করতে পেরেছিল। যার মধ্যে সবচেয়ে বেশি রান ক্রিস মোরিস (৪২) করেছিলেন। ভারতীয় দল এই ম্যাচ ৬ উইকেটে জিতে নেয় ভারতের তরফে রোহিত শর্মা ১২২ রান করেছিলেন। কিন্তু আজ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে তখন হইচই বেড়ে যায় যখন জানা যায় যে তারকা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স নির্বাচকদের বলেছিলেন যে তিনি এই বিশ্বকাপে দলের হয়ে খেলতে পারেন কিন্তু তারপরও দলে তাকে নেওয়া হয়নি।

দক্ষিণ আফ্রিকা দলের নির্বাচকদের সংযোজক লিন্ডা জোন্ডি দিলেন বয়ান

দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা জানালেন কেনো দেওয়া হয়নি ডেভিলিয়র্সকে বিশ্বকাপের দলে জায়গা 2

এই ধরণে বিতর্ক হওয়ার কারণে এখন স্বয়ং দক্ষিণ আফ্রিকা দলের নির্বাচকদের সংযোজক লিন্ডা জোন্ডি বলেন যে এবি ডেভিলিয়র্স দলের ফাইনাল নির্বাচনের কিছু সময় আগেই ফোনে এই অফার দিয়েছিলেন। আমাদের মনে হয়েছিলযে সেই খেলোয়াড়দের সঙ্গে প্রতারণা করা হবে যারা এতদিন ধরে দলের সঙ্গে রয়েছেন আর ভাল প্রদর্শন করছেন। ২০১৮য় যখন এবি ডেভিলিয়র্স অবসর নেওয়া কথা বলেছিলেন তখন আমি তার কাছে আগ্রহ প্রকাশ করেছিলাম যে উনি বিশ্বকাপ পর্যন্ত খেলা না ছাড়ুন কিন্তু উনি কারো কথাই মানেননি আর অবসরের ঘোষণা করে দেন।

এখন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলবে দক্ষিণ আফ্রিকার দল

দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা জানালেন কেনো দেওয়া হয়নি ডেভিলিয়র্সকে বিশ্বকাপের দলে জায়গা 3

এই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পরের ম্যাচ ১০জুন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হতে চলেছে। ওয়েস্টইন্ডিজ দলকে এখনো পর্যন্ত দুর্দান্ত ছন্দে দেখা গিয়েছে। ওয়েস্টইন্ডিজের বোলাররা পাকিস্তান আর অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের নিজেদের বোলিংয়ে অনেক বেশি সমস্যায় ফেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *