IND vs SA: ভারতকে মাত দেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকা বানাল মাস্টার প্ল্যান, এই ২জনকে দেবে সুযোগ

দক্ষিণ আফ্রিকার দলের জন্য বিশ্বকাপ ২০১৯এর শুরু খুব একটা ভাল হয়নি। প্রথম ২টি ম্যাচে তারা হেরে যায় অন্যদিকে তাদের বেশ কিছু খেলোয়াড় আহত হয়ে যান। অভিজ্ঞ জোরে বোলার ডেল স্টেইন চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। দক্ষিণ আফ্রিকাকে ভারতের বিরুদ্ধে ৫জুন নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে হবে। এর আগে দলের জন্য সমস্যা বেড়ে গিয়েছে।

রিপ্লেসমেন্টের আসতে দেরী

IND vs SA: ভারতকে মাত দেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকা বানাল মাস্টার প্ল্যান, এই ২জনকে দেবে সুযোগ 1

ডেল স্টেইনের জাগায় বাঁহাতি জোরে বোলার বিউরেন হেনড্রিক্সকে জায়গা দেওয়া হয়েছে। তিনি এখনো পর্যন্ত ২টি ওয়ানডে ম্যাচই খেলেছেন। তিনি ভারতের বিরুদ্ধে হতে চলা ম্যাচের দিনই সেখানে পৌঁছতে পারবেন। এই কারণে ভারতের বিরুদ্ধে প্লেয়িং ইলেভেন দলের কাছে নির্বাচন করার জন্য মাত্র ১৪টি বিকল্পই থাকবে। এর মধ্যেও লুঙ্গি এনগিডি গত ম্যাচে আহত হয়ে গিয়েছেন। এই কারণে তার ফিটনেসের উপরও প্রশ্ন রয়েছে।

ফাফ দিলেন বয়ান

IND vs SA: ভারতকে মাত দেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকা বানাল মাস্টার প্ল্যান, এই ২জনকে দেবে সুযোগ 2

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি এই ম্যাচের আগে দলের ব্যাপারে কথা বলেছেন। প্রেস কনফারেন্সে তিনি পরিস্কার করে দিয়েছেন যে তাদের কাছে নির্বাচনের জন্য বোলারদের মধ্যে বেশি বিকল্প নেই। ফাফ বলেন,

“আমাদের এখন এটার উপর বিচার করতে হবে। এখন থেকে বাছার জন্য মাত্র ১৪জন খেলোয়াড় রয়েছে। এই কারণে এটা বোলিং আক্রমণের হিসেবে অনেক বেশি বিকল্প নেই। আপনি ঠিক করুন যে আপনি কি একটি দলে নিএজদের সমস্ত অলরাউণ্ডারের সঙ্গে যেতে চান আর লম্বা ব্যাটিং করত চান”।

দুই স্পিনার পেতে পারেন সুযোগ

IND vs SA: ভারতকে মাত দেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকা বানাল মাস্টার প্ল্যান, এই ২জনকে দেবে সুযোগ 3

ভারতের বিরুদ্ধে অতে চলা ম্যাচে দক্ষিণ আফ্রিকার দল ২ স্পিনারকেজায়গা দিতে পারেন। তাদের কাছে ইমরান তাহির ছাড়াও তবরেজ শামসির বিকল্পও রয়েছে। যা নিয়ে ফাফ বলেন,

“আমার মনে হয় যে মাঠে স্পিনাররা এত বড়ো ভূমিকা পালন করতে পারেন কিন্তু তাও, শামসি আমাদের জন্য একজন আক্রামণাত্মক বোলার, এই কারণে ওরা দুই বিকল্প রয়েছে। অন্য কোনো বিকল্প নেই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *