কলকাতা: প্রশাসনিক পদে না থাকলে ভারতীয় দলে কোচ হওয়ার জন্য আবেদন করতে পারতেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কোচ হওয়ার জন্য রবি শাস্ত্রীর আবেদনকে স্বাগত জানাতে গিয়ে নিজের কোচ হওয়ার ইচ্ছার কথাও প্রকাশ করে ফেলেন মহারাজ। বিরাট কোহলি-অনিল কুম্বলে বিতর্কে প্রশাসনিক কমিটির ভূমিকাতেও খুশি নন ভারতের প্রাক্তন অধিনায়ক। ভারতীয় কোচের আবেদনের সময়সীমা বাড়ানোকেও ভাল চোখে দেখছেন না সৌরভ।

সৌরভ গাঙ্গুলি

এখানে দেখুনঃ এবার কোহলিদের ‘হেড স্যার’ হওয়ার জন্য বোর্ডের কাছে আবেদন জানালেন এই ভারতীয় ক্রিকেটারটি!

রবি শাস্ত্রী ভারতীয় ক্রিকেট দলের কোচের পদপ্রার্থী কি না-এ নিয়ে কিছুটা সংশয় ছিল। অনিল কুম্বলের উত্তরসূরি হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আবেদনপত্র চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছিল, সেখানে শাস্ত্রী আবেদন করেননি। তবে শাস্ত্রী কিন্তু সব সময়ই ভারতের কোচ হিসেবে একজন শক্তিশালী প্রার্থী হয়েই ছিলেন।

রবি শাস্ত্রী

শাস্ত্রীকে সরিয়েই কোচের পদে নিয়োগ দেওয়া হয়েছিল কুম্বলেকে। সেই সময়ে শাস্ত্রী ও সৌরভ অধ্যায় ভারতীয় ক্রিকেটের অন্যতম আলোচিত বিষয় হয়েছিল। দু’জনের সম্পর্কও সেই সময়ে তলানিতে এসে ঠেকে। ভারতের দুই প্রাক্তন অধিনায়কের সম্পর্কের বরফ গলেছে কিনা এখনও জানা নেই। সেই সময়ে দুই যুযুধান ক্রিকেটারকে সামলানোর জন্য শেষ পর্যন্ত আসরে নামতে হয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকেও।

এখানে দেখুনঃ পরবর্তী ভারতীয় কোচ হওয়ার জন্য সবুজ সিগনাল পেলেন রবি শাস্ত্রী!

রবি শাস্ত্রীর আবেদনপত্র সরকারি ভাবে সৌরভদের কমিটির হাতেই পৌঁছবে। যে কমিটিতে সৌরভের সঙ্গে আছেন শচীন তেন্ডুলকর এবং ভি ভি এস লক্ষ্মণ। সৌরভ ইডেনের ক্লাব হাউসে দাঁড়িয়ে এ দিন সাংবাদিকদের বলেন, “শুধু রবি শাস্ত্রী কেন, অনেকেই আবেদন করতে পারে। আমি প্রশাসক না হলে আমিও হয়তো আবেদন করতাম। তবে যেই আবেদন করুক, তার আবেদনপত্র নিয়ে বসব আমরা।”

সৌরভ গাঙ্গুলি

সৌরভ প্রশাসক বলেই কোহলিদের হেড কোচ হওয়ার জন্য আবেদন করতে পারছেন না। দেশের অধিকাংশ ক্রিকেটভক্ত চান সৌরভের হাতেই উঠুক কোহলিদের কোচিংয়ের দায়িত্ব। তবে আটকে যাচ্ছেন একটা জায়গাতেই। প্রাক্তন ভারত অধিনায়ক এখন প্রশাসকের চেয়ারে বসে রয়েছেন। তাই ইচ্ছা থাকলেও তিনি আবেদন করতে পারছেন না।

পরবর্তী ভারতীয় ক্রিকেট দলের কোচ নির্বাচনের দায়িত্ব দেওয়া হয়েছে এই তিনজনের ওপর (বাঁদিক থেকে সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষণ এবং সচিন তেন্ডুলকর)

অনিল কুম্বলে ভারতীয় দলের কোচের পদ থেকে ইস্তফা দেওয়ার পর বোর্ড ফের নতুন করে আবেদন চেয়ে বিজ্ঞপ্তি দেয়। যা নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন অন্যতম আবেদনকারী লালচাঁদ রাজপুত। নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী কোচের পদে আবেদন করার সময়সীমা ৯ জুলাই। বোর্ডের কোচ বাছাই প্রক্রিয়া পছন্দ হয়নি সৌরভের। তিনি বলে দেন যে, এই ব্যাপারটা বোর্ডের আরও ভালভাবে সামলানো উচিত ছিল। বোর্ডের প্রধান মস্তিষ্করা যে ভাবে ব্যাপারটা সামলেছেন, তা মোটেই ঠিক হয়নি।

সৌরভ গাঙ্গুলি

SHARE

আরও পড়ুন

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...

টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত

টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা দুই ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের...

ইন্ডিয়া এ বনাম ইংল্যান্ড লায়ান্স, বেসরকারি টেস্ট: ইন্ডিয়া এ ইংল্যাণ্ড লায়ন্সকে ইনিংস এবং ৬৮ রানে হারাল

ময়ঙ্ক মারকান্ডের(৩১/৫) দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে ইন্ডিয়া এ মাইসোরে খেলা হওয়া দ্বিতীয় বেসরকারি টেস্ট ম্যাচের তৃতীয় দিন শুক্রবার...

রাজস্থান রয়্যালস বদলালো নিজের ড্রেস, এখন এই কালারে দেখা যাবে রাজস্থানকে,ওয়ার্ন বললেন এই কথা

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...