আইপিএল ২০২০র আয়োজন হবে কী না, বিসিসিআই সৌরভ গাঙ্গুলী শোনালেন নিজের সিদ্ধান্ত

করোনা ভাইরাস এই মুহূর্তে সমগ্র বিশ্বে নিজের ভয়ঙ্কর রূপ নিয়ে ফেলেছে, যার আওতায় দেশের পর দেশ আক্রান্ত হয়ে চলেছে। পুরো বিশ্বকে একরকমভাবে করোনা নামের ভয়ঙ্কর আর প্রাণঘাতী ভাইরাসের সামনে অসহায় দেখাচ্ছে। এই কারণে অর্ধেকের বেশি পৃথিবী লকডাউন হয়ে গিয়েছে, যেভাবে পুরো বিশ্ব একরমভাবে থেমে গিয়েছে।

করোনার আতঙ্কের মধ্যে সবচেয়ে বড়ো প্রশ্ন আইপিএল হবে কী না?

আইপিএল ২০২০র আয়োজন হবে কী না, বিসিসিআই সৌরভ গাঙ্গুলী শোনালেন নিজের সিদ্ধান্ত 1

এর একটা বড়ো প্রভাব ভারতেও দেখতে পাওয়া যাচ্ছে। ভারতে করোনা ভাইরাসের প্রভাব দ্রুতগতিতে বেড়ে চলেছে। ভারতে ক্রমবর্দ্ধমান প্রভাবের মধ্যে ইন্ডিয়ান প্রীমিয়ার লীগকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে, কিন্তু তারপরও এই টুর্নামেন্টের শুরু হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। আইপিএলকে যে কোনো পরিস্থিতিতেই বিসিসিআই করতে চায়। কিন্তু এই বর্তমান পরিস্থিতিকে দেখে বিসিসিআইয়ের হয়ে আইপিএলের আয়োজন মুশকিলই হয়ে উঠছে। এর মধ্যেই বিসিসিআইয়ের সামনে একটি প্রশ্ন বারবার আসছে যে আইপিএল হবে কী না?

বিসিসিআইকে বারবার চিন্তিত করছে প্রশ্ন, গাঙ্গুলীর কাছে নেই জবাব

আইপিএল ২০২০র আয়োজন হবে কী না, বিসিসিআই সৌরভ গাঙ্গুলী শোনালেন নিজের সিদ্ধান্ত 2

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর সামনে এই প্রশ্ন বারবার আসছে আর উত্তর বারবার জঞ্জাল প্রমানিত হিচ্ছে। এর মধ্যেই আবারও সৌরভ গাঙ্গুলীকে এই প্রশ্নের মুখোমুখি হতে হয় এবং সৌরভ গাঙ্গুলী এর কোনো জবাব নেই বলে এড়িয়ে যান। সৌরভ গাঙ্গুলী বলেন যে,

“আমি এই মুহূর্তে কিছু বলতে পারব না। আমরা সেই জায়গায় দাঁড়িয়ে রয়েছি যেখানে আমরা সেইদিন ছিলাম যখন আমরা স্থগিত করেছিলাম। গত ১০ দিনে কিছুই বদলায়নি। এই কারণে, আমার কাছে এর কোনো জবাব নেই। যথাস্থিতিই হয়ে রয়েছে। আপনি যে কোনো পরিকল্পনা করতে পারেন। এফটিপি নির্ধারিত রয়েছে। এটা সেখানে রয়েছে যেখানে আপনি যেখানে এপটিপি বদলাতে পারেন না। বিশ্বজুড়ে ক্রিকেট আর অনেকগুলো খেলাই বন্ধ হয়ে গিয়েছে”।

করোনার কারণে লকডাউন মানব আমরা

আইপিএল ২০২০র আয়োজন হবে কী না, বিসিসিআই সৌরভ গাঙ্গুলী শোনালেন নিজের সিদ্ধান্ত 3

গাঙ্গুলী আরো বলেন যে,

“আমার বিশ্বাস রয়েছে যে আপনি ইনসিওরেন্সের টাকা হাসিল করতে পারেন, কারণ এটা একটা সরকারী লকডাউন। আমি জানিনা যে সরকারী লকডাউন ইনসিওরেন্স দ্বারা কভার করে হয়েছে কী না। আমাদের দেখতে হবে। আমরা এই সমস্ত জিনিসের পরিমাপ করিনি। এই সময় আমার জন্য কোনো সঠিক জবাব দেওয়া মুশকিল হবে”।

বর্তমানে খেলা সম্পূর্ণ বন্ধ হওয়া নিয়ে গাঙ্গুলী বলেন যে, “আমি জয়ের সঙ্গে আলোচনা করিনি। দেখা যাক। আমরা পরিস্থিতির পরিমাপ করব। নির্দেশের পালন করব আর দেখব কী হয়। যদি সরকার আমাদের প্রশ্ন করে তো আমরা নিশ্চিতভাবে সুবিধা দেব। যা কিছুই সময়ের প্রয়োজন আমরা সেটা করব। এতে কোনো সমস্যা নেই। আমার মনে হয় যে বর্তমান সময়ে এটা সবচেয়ে ভালো বিকল্প। কিছু জিনিস কারো নিয়ন্ত্রনে নেই। যা কিছু নির্দেশ সরকার আর স্বাস্থ্য মন্ত্রক দেবে তার পালন করতে হবে। এই সারা বিশ্বের সমস্যা”।

সৌরভ গাঙ্গুলী নিজের কাকার স্বাস্থ্য নিয়ে চিন্তিত
আইপিএল ২০২০র আয়োজন হবে কী না, বিসিসিআই সৌরভ গাঙ্গুলী শোনালেন নিজের সিদ্ধান্ত 4

লন্ডনে থাকা নিজের অসুস্থ কাকা ৮০ বছরের অনিমেষ মুখার্জিকে নিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন, “আমার কাকা অনিমেষ মুখার্জি ৮০ বছর বয়সী। আমি নিজের কাকার ব্যাপারে চিন্তিত। কারণ উনি বয়স্ক। কিন্তু উনি ভীষণই সাবধান রয়েছেন আর ২১ দিনের লকডাউনের মধ্যে বাড়িতে রয়েছে। ইউকের স্বাস্থ্য দেখভালের সুবিধাও ভালো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *