পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলকে দিলেন এই হুঁশিয়ারী

আইসিসি বিশ্বকাপে ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার জন্য প্রস্তুত। দুই দলের মধ্যে বিশ্বকাপের ইতিহাসে এখনো পর্যন্ত ৬টি ম্যাচ খেলা হয়েছে আর সবকটি ম্যাচই জিতেছে ভারতীয় দল। এই ম্যাচেও ভারতীয় দল এই ধারাকে বজায় রাখতে চাইবে, কিন্তু ম্যাচের আগে প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলকে হুঁশিয়ারি দিয়েছেন।

দলের সচেতন থাকা প্রয়োজন

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলকে দিলেন এই হুঁশিয়ারী 1

ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র ফাইনালে পাকিস্তানের কাছে প্রত্যাশিতভাবে হেরে গিয়েছিল। এই কারণে প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর মতে দলের সতর্ক থাকার প্রয়োজন রয়েছে। স্টারস্পোর্টসের একটি অনুষ্ঠানে তিনি বলেন

“ভারতের ভীষণই সাবধান থাকার প্রয়োজন রয়েছে, ম্যাচে এটা ভেবে না নামে যে তারা জয়ের জন্য ফেবারিট। আমার মনে হয় যে ওরা শেষবার ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে দল এটা ভেবেই গিয়েছিল আর পাকিস্তান হারিয়ে দেয়। এই ক্রিকেট ম্যাচ দুর্দান্ত হতে চলেছে”।

নিজের স্মৃতি জানালেন

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলকে দিলেন এই হুঁশিয়ারী 2

ভারতীয় দল ২০০৩-০৪ এর আগে পাকিস্তানে একটিও টেস্ট ম্যাচ জেতে নি কিন্তু সেই সফরে সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বে ভারতীয় দল টেস্ট সিরিজ জিতেছিল। পাকিস্তানের বিরুদ্ধে নিজের স্মৃতির ব্যাপারে দাদা বলেন,

“মানুষ এই ম্যাচ নিয়ে আপনার কথা বলেন আর এই কারণে ম্যাঞ্চেস্টারে হতে চলা এই ম্যাচ যথেষ্ট বড়ো হতে চলেছে। আমি অধিনায়ক হিসেবে সবার আগে ২০০৩এ পাকিস্তান গিয়েছিলাম আর আমরা তার আগে ওখানে কখনো জয় হাসিল করতে পারিনি, কিন্তু আমরা টেস্ট আর ওয়ানডে দুই সিরিজে জয় হাসিল করেছিলাম”।

বৃষ্টিরও আশঙ্কা

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলকে দিলেন এই হুঁশিয়ারী 3

ভারত আর পাকিস্তানের মধ্যে খেলা হতে চলা এই ম্যাচে বৃষ্টির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। ম্যাঞ্চেস্টারে গত বেশ কিছুদিন ধরে বৃষ্টি হচ্ছে আর ম্যাচের দিনও এর ভবিষ্যতবাণী করা হয়েছে। ক্রিকেট সমর্থকরা আশা করছে যে বৃষ্টি না হোক আর পুরো ম্যাচ যাতে তারা দেখতে পান। ম্যাচের শুরু ভারতীয় সময় অনুযায়ী দুপুর ৩টে থেকে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *