ইংল্যান্ড বনাম ভারত: টেস্টে এই ওপেনিং জুটিকে দেখতে চান সৌরভ, বীরেন্দ্র সেহবাগ জানালেন আপত্তি 1

ওপেনিং জুটীকে খেলানোর কথা বললেন, তাতে সহমত হলেন না বীরেন্দ্র সেহবাগ। টেস্ট সিরিজের আগে ভারতীয় দল এসেক্স কাউন্টি দলের বিরুদ্ধে তিন দিনের প্র্যাকটিস ম্যাচ খেলেছে। যেখানে শিখর ধবন এবং চেতেশ্বর পুজারা রান করতে ব্যর্থ হয়েছেন।

এই জুটিকে ওপেন করতে দেখতে চান দাদা
ইংল্যান্ড বনাম ভারত: টেস্টে এই ওপেনিং জুটিকে দেখতে চান সৌরভ, বীরেন্দ্র সেহবাগ জানালেন আপত্তি 2
ইন্ডিয়া টিভিতে কথাবার্তা চলার দরুণ প্রাক্তণ ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী শিখর ধবনের প্র্যাকটিস ম্যাচে রান না করাকে মাথায় রেখে সৌরভ বলেন, “ বিদেশী পিচে শিখর ধবনের ইতিহাস বেশি প্রভাবী নয়। বিদেশ সফরে যখনও ও গেছে তখন ভাল প্রদর্শন না করার কারণে ওকে বাইরে বসতে হয়। ও উপমহাদেশে দুর্দান্ত প্রদর্শন করে। কিছুদিন আগেই আফগানিস্থানের বিরুদ্ধে ও লাঞ্চের আগেই সেঞ্চুরি করেছিল। কিন্তু বিদেশের মাঠে ওর রান করার প্রয়োজন রয়েছে”।

সেই সঙ্গে সৌরভ ইংল্যান্ডের বিরুদ্ধে কেএল রাহুল এবং মুরলী বিজয়ের জুটিকে সঠিক বলে জানান, “ দ্বিতীয় ব্যাপার হল কেএল রাহুল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করেছিল। দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্টইন্ডিজেও দুর্দান্ত প্রদর্শন করেছে। টেকনিক্যাল দিক থেকে ওকে আমার ভাল লাগে। বিদেশ সফরেও ওর প্রদর্শন দুর্দান্ত থেকেছে। যদি ভারত প্রথম টেস্টে কেএল রাহুল এবং মুরলী বিজয়ের ওপেনিং জুটির সঙ্গে মাঠে না নামে, তাহলে আমি আশ্চর্যচকিত হব”। এর মধ্যেই সেহবাগ সৌরভের থেকে আলাদা বিচার দেখিয়ে বলেন যে ধবন কিছুদিন আগেই আফগানিস্থানের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন, আর কোনও খেলোয়াড়কে প্র্যাকটিস ম্যাচে ব্যর্থ হওয়ার আধারে বাদ দেওয়া উচিত নয়।
ইংল্যান্ড বনাম ভারত: টেস্টে এই ওপেনিং জুটিকে দেখতে চান সৌরভ, বীরেন্দ্র সেহবাগ জানালেন আপত্তি 3
সেই সঙ্গে সেহবাগ পুজারা এবং ধবন দুজনের ব্যাপারেই বলেন, “ এটা পুজারার দ্বিতীয় ইংল্যান্ড সফর। এই জন্য ও অনেক কিছুই শিখবে। গত ইংল্যান্ড সফরে অজিঙ্ক রাহানে এবং মুরলী বিজয়ই সবচেয়ে সফল ব্যাটসম্যান ছিলেন। আমার পুরো বিশ্বাস রয়েছে যে এবার ধবন এবং পুজারা ইংল্যান্ডে ভাল প্রদর্শন করবেন। যদিও ধবনকে রান করতে হবে। নইলে যেমন দাদা বলেছেন যে যদি আপনি বিদেশী পিচে রান না করেন তাহলে আপনি ঘরোয়া সিরিজেও সুযোগ পাবেন না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *