ভারত বনাম নিউজিল্যাণ্ড: প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে পাওয়া জয়ের পর ভারতের টপ অর্ডারকে বললেন সর্বশ্রেষ্ঠ

ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়াকে ওয়ানডে সিরিজে মাত দেওয়ার পর সোমবার নিউজিল্যাণ্ড দলকেও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ফলাফলে মাত দিয়েছে। বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দলকে দারুণ ছন্দে দেখাচ্ছে যারা মাউন্ট ম্যাঙ্গানুইতে দুর্দান্ত প্রদর্শন করে নিউজিল্যাণ্ড দলের ডানা ছেঁটে দিয়েছে।

সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলের জমিয়ে প্রশংসা করেছেন

এই বছর বিশ্বকাপ রয়েছে আর এই বছরে দলের এই দুর্দান্ত প্রদর্শন সমর্থকদের পাশাপাশি ভারতীয় দলের প্রাক্তণ ক্রিকেটারদেরও খুশি করে দিয়েছে।

ভারত বনাম নিউজিল্যাণ্ড: প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে পাওয়া জয়ের পর ভারতের টপ অর্ডারকে বললেন সর্বশ্রেষ্ঠ 1
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Virat Kohli of India celebrates with his team mates after game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

ভারতীয় দলের দুর্দান্ত প্রদর্শনের পর ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলী দলের উপর বিশ্বাস দেখিয়েছে আর দলের খেলোয়াড়দের জমিয়ে প্রশংসা করেছেন।

ভারতীয় দলের আত্মবিশ্বাস দেখে ভালো লাগছে

সৌরভ গাঙ্গুলী ইন্ডিয়া টিভির সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে বলেছেন যে, “এটা অস্ট্রেলিয়ার তুলনায় দুর্দান্ত প্রদর্শন। এটা পুরো দলের কর্তৃত্ব থেকেছে আর এটা ভালো যে ওদের ঘরে আর সেই সঙ্গে বাইরেও কর্তৃত্ব করতে দেখা যাচ্ছে। আত্মবিশ্বাস যথেষ্ট ভালো থেকেছে আর ৫০ ওভারেই অলআউট করা বোলারদের ভালো প্রদর্শনকেই দর্শায়। এই বছর ভারতের জন্য ওয়ানডেতে এখনো পর্যন্ত দুর্দান্ত থেকেছে”।

ভারত বনাম নিউজিল্যাণ্ড: প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে পাওয়া জয়ের পর ভারতের টপ অর্ডারকে বললেন সর্বশ্রেষ্ঠ 2
MOUNT MAUNGANUI, NEW ZEALAND – JANUARY 26: Bhuvneshwar Kumar of India celebrates the wicket of Martin Guptill of the Black Caps with Virat Kohli during game two of the One Day International Series between New Zealand and India at Bay Oval on January 26, 2019 in Mount Maunganui, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলের প্রদর্শন নিয়ে দাদা বলেছেন যে, “কুলচা নিউজিল্যাণ্ডের ব্যাটসম্যানদের গলা টিপে দিয়েছে আর সবমিলিয়ে দল দুর্দান্ত প্রদর্শন করছে। বিশেষ করে রোহিত আর কোহলি যারা ধারাবাহিক থেকেছে, দুনিয়ার কোনো দলের আকছে এমন টপ অর্ডার নেই। ওয়ানদে ক্রিকেটে ভারত অন্য দলগুলি থেকে এগিয়ে রয়েছে। এটা আমাদের দ্বারা দেখা সর্বশ্রেষ্ঠ বিশ্বকাপগুলির একটি হতে পারে”।

ভারতীয় দলের ব্যাটিংয়ে দারুণ গভীরতা

গাঙ্গুলী আগে বলেন যে, “যদি আপনি ২০০ বা ২৫০র মত লক্ষ্য রাখেন তো কোনো দল ভারতকে হারাতে পারবে না। ভারতীয় ব্যাটসম্যানরা বড়ো লক্ষ্য তাড়া করার ক্ষমতা দেখিয়েছে। যখনই চাপ থাকে রোহিত, বিরাট, কেদার বা ধোনির মত ব্যাটসম্যান একটা ছক্কা মেরে জবাব দেয়। ওরা শিখেছে যে চাপে কিভাবে নিয়ন্ত্রণ রাখা যায়”।
ভারত বনাম নিউজিল্যাণ্ড: প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে পাওয়া জয়ের পর ভারতের টপ অর্ডারকে বললেন সর্বশ্রেষ্ঠ 3
“কেদার তেমন ক্রিকেটার যে ম্যাচের ফলাফল বদলে দিতে পারে। ও চাপের পরিস্থিতিতে যথেষ্ট ভালোভাবে সামলাতে পারে যেমনটা আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেখেছি। ও বলের সঙ্গেও কাজ করে আর উইকেট নেয়। আপনি চারে ধোনি, পাঁচে কেদারকে খেলাতে পারেন আর আপনার কাছে শুভমান গিলের মত ব্যাটসম্যান রয়েছে যার বাকি ম্যাচে খেলা উচিত”।

হার্দিক পাণ্ডিয়া দেখিয়েছি মানসিক মজবুতি

হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তন নিয়ে গাঙ্গুলী বলেন যে, “ও (হার্দিক) যথেষ্ট মানসিক মজবুতি দেখিয়েছে। সময়ের সঙ্গে সবকিছু শান্ত হয়ে গিয়েছে আর ম্যাচের জন্য ওর দৃষ্টিকোণও যথেষ্ট ভালো হয়ে গিয়েছে। ও দলের শক্তি বাড়িয়েছে”।
ভারত বনাম নিউজিল্যাণ্ড: প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে পাওয়া জয়ের পর ভারতের টপ অর্ডারকে বললেন সর্বশ্রেষ্ঠ 4
বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া নিয়ে দাদা স্পষ্ট বলেছেন যে, “এটা সকলেরই প্রয়োজন। বিরাট তিন ফর্ম্যাটেই খেলা আর ওর মধ্যে মধ্যে পিঠের সমস্যা হয়। ওকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত ভালো। বিশেষ করে অস্ট্রেলিয়ার সঙ্গে ভারত সফরের পর তো এখন আইপিএল আর তারপর বিশ্বকাপ রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *