অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মার প্রত্যাবর্তন নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দিলেন এই বয়ান 1

সংযুক্ত আরব আমিরাতে চলা আইপিএলের ত্রয়োদশ মরশুমের অন্তিম চরণ বাকি রয়েছে। এই মরশুম শেষ হওয়ার কিছুদিন পরে ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়ার সফরে রওনা হবে। ভারতকে অস্ট্রেলিয়ায় একটা লম্বা সফর করতে হবে, যেখানে তিন ফর্ম্যাটেই তাদের সিরিজ খেলতে হবে। অস্ট্রেলিয়ার এই সফরের জন্য গত সপ্তাহেই ভারতীয় দল ঘোষণা করা হয়েছে।

রোহিত শর্মাকে ফিটনেসের সমস্যার কারণে অস্ট্রেলিয়া সফরে দেওয়া হয়নি জায়গা

অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মার প্রত্যাবর্তন নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দিলেন এই বয়ান 2

ভারতের অস্ট্রেলিয়া সফরে যে দল বাছা হয়েছে তাতে তারকা ওপেনার রোহিত শর্মাকে তিন ফর্ম্যাটের কোনো দলেই জায়গা দেওয়া হয়নি। রোহিত শর্মার ফিটনেসের সমস্যার কারণে দলে শামিল করা হয়নি। আইপিএলে রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্ব দেওয়ার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান, যারপর তিনি গতকিছু ম্যাচে খেলতে পারেননি। এই কারণে নির্বাচকরা রোহিতকে দলে শামিল করেননি।

রোহিত ফিট হলে ফিরতে পারেন অস্ট্রেলিয়া সফরে

অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মার প্রত্যাবর্তন নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দিলেন এই বয়ান 3

বর্তমানে রোহিত শর্মার ফিটনেস নিয়ে কোনো তথ্য তো পাওয়া যায়নি, কিন্তু বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী রোহিত শর্মাকে অস্ট্রেলিয়া সফরে শামিল করা নিয়ে বড় বয়ান দিয়েছেন। যেখানে তিনি বলেছেন যে ফিট হলে রোহিত দলে ফিরতে পারেন। সৌরভ গাঙ্গুলী হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে বলেছেন যে, “আমরা ঈশান্ত আর রোহিতের উপর নজর রেখেছি। ঈশান্ত সম্পূর্ণভাবে বাদ পড়েনি। ও টেস্ট সিরিজের অংশ থাকবে। রোহিতের সঙ্গে, আমরা চাই যে ও অস্ট্রেলিয়ার জন্য ফিট হোক। যদি ও ফিট হয় তো আমার বিশ্বাস যে নির্বাচকরা নিজেদের পরিস্থিতি নিয়ে আবারও ভাবনা চিন্তা করবেন”।

অস্ট্রেলিয়ায় আমাদের পেস অ্যাটাক প্রতিদ্বন্দ্বীতা করতে সক্ষম

অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মার প্রত্যাবর্তন নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দিলেন এই বয়ান 4

এছাড়াও সৌরভ গাঙ্গুলী অস্ট্রেলিয়া সফরে থেকে আসতে চলা চ্যালেঞ্জ নিয়ে বলেছেন যে, “অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়া সবসময় মুশকিল দল হয়। ওরা স্মিথ আর ওয়ার্নারের প্রত্যাবর্তনে ওরা যথেষ্ট মজবুত হবে। লাবুসেনের মতো খেলোয়াড় উন্নত হয়ে গিয়েছে। এটা ভারতের জন্য ভালো পরীক্ষা হবে, কিন্তু আমরা জিততে সক্ষম। এটা একটা ভালো সিরিজ হবে। এটা দুই দলের জন্য পঞ্চাশ পঞ্চাশ সুযোগ রয়েছে। বোর্ডে রান গুরুত্বপূর্ণ হবে। যেই ভালোভাবে ব্যাটিং করবে সেই জিতবে”। দাদা আগে বলেছেন যে “ভারতের কাছে অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ করার ভালো গতি রয়েছে। ওখানে বুমরাহ, শামি সাইনি রয়েছে। এই অ্যাটাক অস্ট্রেলিয়ার মতো ভাল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *