বর্তমান ভারতীয় দলের এই ৫ খেলোয়াড়কে নিজের নেতৃত্বাধীন দলে জায়গা দিতেন সৌরভ গাঙ্গুলী

সৌরভ গাঙ্গুলীকে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনারদের মধ্যে একজন মনে করা হত। তিনি ভারতীয় দলের অধিনায়কত্বও করেছিলেন আর তার অধিনায়কত্বে ভারতীয় দল ২০০৩ বিশ্বকাপের রানার্সআপও হয়েছিলেন। সেই সঙ্গে তার অধিনায়কত্বে ভারত বিদেশে গিয়েও টেস্ট ম্যাচ জিতেছিল। তাকে ভারতের একজন সফল টেস্ট অধিনায়কও মনে করা হয়।

কোহলি, রোহিত, বুমরাহ, অশ্বিন আর জাদেজাকে নিজের টেস্ট দলে বাছতেন গাঙ্গুলী

বর্তমান ভারতীয় দলের এই ৫ খেলোয়াড়কে নিজের নেতৃত্বাধীন দলে জায়গা দিতেন সৌরভ গাঙ্গুলী 1

সৌরভ গাঙ্গুলী ময়ঙ্কর আগরওয়ালের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় কথা বলতে গিয়ে সেই বর্তমান ৫জন খেলোয়াড়ের নাম জানিয়েছেন, যাদের তিনি নিজের অধিনায়কত্বেও টেস্ট দলে নির্বাচিত করতেন। সৌরভ গাঙ্গুলী ওয়ানডে ক্রিকেটে ভারতের হয়ে দশ হাজারের বেশি রান করেছেন। তিনি বর্তমানে বিসিসিআইয়ের সভাপতিও। তিনি এই পাঁচ খেলোয়াড়দের মধ্যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা, জোরে বোলার জসপ্রীত বুমরাহ, প্রধান স্পিনার রবিচন্দ্রন অশ্বিন আর অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার নাম নিয়েছেন।

৫ খেলোয়াড়কে বাছতে গিয়ে এই শব্দ বলেছেন সৌরভ গাঙ্গুলী

বর্তমান ভারতীয় দলের এই ৫ খেলোয়াড়কে নিজের নেতৃত্বাধীন দলে জায়গা দিতেন সৌরভ গাঙ্গুলী 2

বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী এই প্রশ্নের জবাব দিয়ে বলেছেন, “এটা একটা কঠিন প্রশ্ন, কারণ প্রত্যেক জেনারেশনে খেলোয়াড়রা আলাদা হন। কিন্তু বর্তমান টেস্ট দল থেকে ৫জন খেলোয়াড়দের মধ্যে বিরাট কোহলি এবং রোহিত শর্মার নির্বাচন করব। ময়ঙ্ককে বাছব না, কারণ আমার কাছে বীরেন্দ্র সেহবাগ ছিলেন। এছাড়াও আমি বুমরাহের নির্বাচন করব, কারণ অন্য প্রান্তে জাহির খান থাকবেন। অন্যদিকে জাভাগল শ্রীনাথের অবসরের পর আমি নিজের দলে মহম্মদ শামিকে রাখতাম। আমার টেস্ট দলে হরভজন সিং আর অনিল কুম্বলে থাকতেন, অন্যদিকে আর অশ্বিনকে আমি তৃতীয় স্পিনার হিসেবে রাখতাম। আমি দলে রবীন্দ্র জাদেজাকেও দলে রাখাতাম”।

এই খেলোয়াড়দের দমে ভারত ৪ বছর পর্যন্ত থেকেছে এক নম্বর

বর্তমান ভারতীয় দলের এই ৫ খেলোয়াড়কে নিজের নেতৃত্বাধীন দলে জায়গা দিতেন সৌরভ গাঙ্গুলী 3

যে পাঁচজন খেলোয়াড়ের নাম সৌরভ গাঙ্গুলী নিয়েছেন, সেই খেলোয়াড়দের দমে ভারতীয় দল প্রায় ৪ বছর পর্যন্ত আইসিসি টেস্ট র্যা ঙ্কিংয়ে এক নম্বরে ছিল। এই বছরের শুরুতে ভারতীয় দলকে নিউজিল্যান্ডের হাতে ২-০ ফলাফলে টেস্ট সিরিজ হেরেছিল, যে কারণে ভারত আইসিসি র্যা ঙ্কিংয়ে ২ নম্বরে নেমে গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *