সৌরভ গাঙ্গুলীর বড়ো খোলসা, এবার বীরেন্দ্র সেহবাগ করবেন এই বড়ো দায়িত্ব পালন

ভারতীয় দলের প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেহবাগের উপর দ্রুতই নতুন দায়িত্ব আসতে চলেছে। বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী এব্যাপারে খোলসা করেছেন। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন যে এবার মনসুর আই খান পতৌদি স্মারক বক্তৃতা বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেহবাগ দিতে চলেছেন।

সৌরভ গাঙ্গুলী জানালেন বীরেন্দ্র সেহবাগ পালন করবেন এই দায়িত্ব

সৌরভ গাঙ্গুলীর বড়ো খোলসা, এবার বীরেন্দ্র সেহবাগ করবেন এই বড়ো দায়িত্ব পালন 1

গত ৬ বছর ধরে বিসিসিআই মনসুর আলি খান পতৌদি স্মারক বক্তৃতার শুরু করেছে। যার শুরু ২০১৩য় হয়েছিল। প্রথমবার এই বক্তৃতা ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার দিয়েছিলেন। তারপর থেকে এই প্রথার শুরু হয়েছে। গতবার এই বক্তৃতা ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান কেভিন পিটারসন দিয়েছিলেন। এবার প্রথমে এই বক্তৃতা শচীন তেন্ডুলকরের দেওয়ার কথা ছিল, কিন্তু তিনি কোনো কারণবশত এই অনুষ্ঠানে পৌঁছতে পারবেন না। যে কারণে এখন তার সতীর্থ ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগকে এই বক্তৃতা দিতে দেখা যাবে। এই কথা স্টারস্পোর্টস জানিয়েছেন। তাদের মতে বিসিসিআইয়ের পুরস্কার সমারোহও আগের মতই হতে চলেছে। যে কারণে ১২ জানুয়ারি মুম্বাইতে এই অনুষ্ঠান হবে।

বেশকিছু ভারতীয় দিগগজ দিয়েছেন এই বক্তৃতা

সৌরভ গাঙ্গুলীর বড়ো খোলসা, এবার বীরেন্দ্র সেহবাগ করবেন এই বড়ো দায়িত্ব পালন 2

বীরেন্দ্র সেহবাগ আর সুনীল গাভাস্কার ছাড়াও এই বক্তৃতা ভিভিএস লক্ষ্মণ, অনিল কুম্বলে আর রাহুল দ্রাবিড়ও দিয়েছেন। এখন এই দিগগজদের তালিকায় বীরেন্দ্র সেহবাগের নামও যোগ হল। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর অনুযায়ী এই দিন বাৎসরিক পুরস্কার সমারোহও অনুষ্ঠিত হবে। যেখানে এই বছর ভারতীয় ক্রিকেট বড়ো যোগদান দেওয়া বর্তমান ক্রিকেটারদের বাৎসরিক পুরস্কারে সম্মানিত করা হবে। যে কারণে এই অনুষ্ঠানে প্রাক্তন খেলোয়াড়দের পাশাপাশি বর্তমান খেলোয়াড়দেরও উপস্থিত হতে দেখা যাবে। যেখানে বিরাট কোহলি আর রোহিত শর্মার মতো নামও শামিল রয়েছে। কারণ ১৪ জানুয়ারি মুম্বাইতেই ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে ম্যাচ খেলা হবে।

মহান অধিনায়ক ছিলেন মনসুর আলি খান পতৌদি

সৌরভ গাঙ্গুলীর বড়ো খোলসা, এবার বীরেন্দ্র সেহবাগ করবেন এই বড়ো দায়িত্ব পালন 3

এই বক্তৃতা ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর খেলোয়াড় মনসুর আলি খান পতৌদির নামে হয়। যিনি ভারতীয় দলের হয়ে ৪৬টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৩৯.৯১ গড়ে ২৭৯৩ রান করেছেন। ৪৬টি টেস্টের মধ্যে তিনি ভারতের হয়ে ৪০টি টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করেছেন। তাতে ভারতীয় দল ভীষণই ভালো প্রদর্শনও করেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *