এই বিষয়ে বিসিসিআইয়ের উপর হল অনিল কুম্বলের রাগ, কড়া ভাষায় করলেন তিরস্কার 1

ক্রিকেটের বিশ্বে নিজের নামের জয়ধ্বজা ওড়ানো তারকা খেলোয়াড় রাহুল দ্রাবিড় এই মুহূর্তে কনফ্লিক্টস অফ ইণ্টারেস্টের মধ্যে ফেঁসে রয়েছেন। মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সদস্য সঞ্জীব গুপ্তা দ্বারাজ নোটিসও জারি করে দেওয়া হয়েছে। যারপর বেশ কিছু তারকা খেলোয়াড় দ্রাবিড়ের সমর্থনে মাঠে নেমেছেন। এই তালকায় কিংবদন্তী স্পিনার অনিল কুম্বলেও দ্রাবিড়ের পক্ষ নিয়ে বলেছেন যে যদি আপনি পেশাদার হন তো কনফ্লিক্টস হয়ই।

প্রত্যেক পেশাদারের কনফ্লিক্টস অফ ইন্টারেস্ট হয়ই

এই বিষয়ে বিসিসিআইয়ের উপর হল অনিল কুম্বলের রাগ, কড়া ভাষায় করলেন তিরস্কার 2

এএনআইকে দেওয়া একটি ইন্টারভিউতে কুম্বলে বলেছেন যে,

“আমার মনে হয় যে প্রত্যেক পেশাদারের জীবনের প্রত্যেক ক্ষেত্রে সংঘর্ষ হয়। কিন্তু এরমধ্যে গুরুত্বপূর্ণ এটাই যে আপনি এটাকে কিভাবে সামলান, আপনি কিভাবে সেই বিষয়টার খোলসা করেন। আর একবার জেনে যায় যে আপনি এতে শামিল রয়েছেন। তখন আমার মনে হয় না যে কোনো সংঘর্ষ রয়েছে”।

কুম্বলে এটাও বলেছেন যে এটা দুর্ভাগ্যপূর্ণ, কারণ সীমিত সংখ্যাতেই এমন ক্রিকেটার রয়েছেন যারা ভারতের হয়ে খেলেছেন আর খেলায় আবারো যোগদান দিতে পারেন। তিনি বলেন,

“এটা দুর্ভাগ্যজনক যে প্রত্যেক ক্রিকেটারকে খালি সংঘর্ষ থেকে লড়াই করতে হয় আর আপনারা জানেন যে এটা দুর্ভাগ্যজনক যে তাদের মধ্যে কয়েকজনই যোগদান দিতে পারেন। মাত্র কিছুজনই ক্রিকেট খেলোয়াড় রয়েছেন যারা ভারতের হয়ে খেলেছেন”।
বর্তমান সময় মাত্র ৩০০ জন রয়েছেন আর ৩০০জনের মধ্যে আমার মনে হয় যে তাদের মধ্যে ৫০ শতাংশ বেঁচে রয়েছেন। এই কারণে একমাত্র তারাই খেলায় যোগদান দিতে পারেন। যদি আপনি না চান যে তারা খেলায় যোগদান দিক তো আমার মনে হয় যে আপনাকে ক্রিকেটে যোগদান দেওয়ার জন্য অন্য কাউকে খোঁজার প্রয়োজন রয়েছে”।

সঞ্জয় গুপ্তা দ্রাবিড়ের উপর করেছেন এই অভিযোগ

এই বিষয়ে বিসিসিআইয়ের উপর হল অনিল কুম্বলের রাগ, কড়া ভাষায় করলেন তিরস্কার 3

প্রসঙ্গত দ্রাবিড়কে এই নোটিশের জবাব দেওয়ার জন্য এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে। দ্রাবিড়ের উপর অভিযোগ করা সঞ্জীব গুপ্তার মতে রাহুল দ্রাবিড় বর্তমানে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির নির্দেশকও আর তিনি ইন্ডিয়া সিমেন্টস গ্রুপের ডেপুটি চেয়ারম্যানও। ইন্ডিয়া সিমেন্টস গ্রুপ আইপিএল ফ্রেঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের মালিকও।

আগেই খেলোয়াড়দের উপর উঠেছে অভিযোগ

এই বিষয়ে বিসিসিআইয়ের উপর হল অনিল কুম্বলের রাগ, কড়া ভাষায় করলেন তিরস্কার 4

সঞ্জয় গুপ্তা, যিনি অভিযোগ করেছিলেন, তিনি প্রাক্তন ক্রিকেটার শচীন তেন্ডুলকর আর ভিভিএস লক্ষ্মণের বিরুদ্ধেও নিজেদের দুই ভূমিকার জন্য কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলা দায়ের করেছিলেন। তেন্ডুলকর আর লক্ষ্মণ দুজনেই ক্রিকেট পরামর্শদাতা কমিটির অংশ ছিলেন আর আইপিএলে নিজেদের ফ্রেঞ্চাইজির মেন্টরও ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *