শচীন, ধোনির পর এবার বায়োপিকের বিষয় প্রিন্স অফ ক্যালকাটা, পরিকল্পনা একতা কাপুরের বালাজির
ছবি সৌজন্য ইনউথস

প্রথমে ধোনির বায়োপিক এবং পরে শচীন তেন্ডুলকরের ডকুমেন্টরির দুরন্ত সাফল্য, তারপর থেকেই সকলেই অপেক্ষা করে রয়েছে তাদের প্রিয় ক্রিকেটারের আরও বেশি বেশি করে বায়োপিক দেখা জন্য। তবে সাম্প্রতিক খবর অনুযায়ী ফ্যানেদের আর বেশি অপেক্ষা করতে হবে না। কারণ যদি সাম্প্রতিক খবরে বিশ্বাস করা যায় তাহলে বলিউডের বিখ্যাত প্রোডাকশন হাউস বালাজি এএলটি প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর ক্রিকেট কেরিয়ারের উপর তার আত্মজীবনী ‘এ সেঞ্চুরি ইজ নট এনাফ’ বইটিকে নির্ভর করে একটি বায়োপিক বানাবার পরিকল্পনা করেছে। প্রসঙ্গত প্রায় মাস দুয়েক আগে কলকাতার একটি বিখ্যাত পাঁচতারা হোটেলে সৌরভের এই আত্মজীবনীটি প্রকাশিত হয়েছিল।

শচীন, ধোনির পর এবার বায়োপিকের বিষয় প্রিন্স অফ ক্যালকাটা, পরিকল্পনা একতা কাপুরের বালাজির 1
ছবি সৌজন্যে ইন্ডিয়া ডট কম

এই বইটির সহ লেখক স্বয়ং সৌরভ এই বইটিকে তার ‘অভিজ্ঞতা নির্ভর বই’ বলে উল্লেখ করেছেন। এই বইটিতে কলকাতার বীরেন রায় রোড থেকে লর্ডসের ব্যালকনী পর্যন্ত তার সফর এমনকী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও তার জীবনের উত্থান আনফরগেটবল জার্নি রয়েছে। একতা কাপুরের এই প্রোডাকশন হাউসের একটি ভেতরের সূত্রের মতে ওই হাউসের ম্যানেজমেন্ট বর্তমানে প্রাক্তন অধিনায়ক সৌরভের সঙ্গে কথা বার্তা চালাচ্ছে। সৌরভের মুম্বাই থাকাকালীন বেশ কয়েকবার তারা কথা বলেছেন তার সঙ্গে এমনকী কলকাতাতে গিয়েও সৌরভের সঙ্গে কথা হয়েছে তাদের।
শচীন, ধোনির পর এবার বায়োপিকের বিষয় প্রিন্স অফ ক্যালকাটা, পরিকল্পনা একতা কাপুরের বালাজির 2
ছবি সৌজন্যে ক্রিকশটস

ওই সূত্র আরও জানিয়েছেন যে সৌরভ কলকাতার কোনও বিখ্যাত পরিচালককে এই প্রোজেক্টের দায়িত্ব দেওয়ার জন্য উত্তেজিত হয়ে রয়েছেন। যদিও একতা চান মুম্বাইয়ের কোনও পরিচালক এই বায়োপিকটি পরিচালনা করুক। যদিও এই ছবিটি বায়োপিক হবে নাকি ডকু ড্রামা তা সিদ্ধান্ত নেবে সৌরভ গাঙ্গুলী এবং তার দল। কিন্তু এটি প্রায় নিশ্চিত হয়ে রয়েছে যে যখন এই ছবিটি দিনের আলোর মুখ দেখবে তখন তার শুটিং বিশ্বের বিভিন্ন প্রান্তে জুড়ে হবে এমনকী তার মধ্যে থাকবে লর্ডসের বিখ্যাত ব্যালকনী যেখানে সৌরভ তার প্রথম প্রতিষ্ঠা পেয়েছিলেন।
শচীন, ধোনির পর এবার বায়োপিকের বিষয় প্রিন্স অফ ক্যালকাটা, পরিকল্পনা একতা কাপুরের বালাজির 3
ছবি সৌজন্য আইএএনএস

সর্বভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস তাদের রিপোর্টে সৌরভ গাঙ্গুলীকে উদ্ধৃত করেছে যেখানে সৌরভ বলেছেন, “ বালাজির সঙ্গে আমার বেশ কিছু আলোচনা হয়েছে, যদিও এখনও কিছু ফাইনাল হয় নি। এটা নিয়ে আরও এগোণর পর আমরা আরও বেশি তথ্য পেতে পারব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *