সৌরভ গাঙ্গুলী এই ব্যক্তিকে মানলেন টিম ইন্ডিয়ার কোচ হওয়ার সবচেয়ে সঠিক লোক 1

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় খেলা হওয়া বিশ্বকাপের পর থেকেই ভীষণই বড়ো বিষয় হয়ে দাঁড়িয়েছিল। যারপর গত মাসেই আরো একবার ভারতের প্রধান কোচের জন্য রবি শাস্ত্রীকেই নির্বাচিত করা হয়েছে যিনি এখন ২০২১এ হতে চলা টি-২০ বিশ্বকা পর্যন্ত দলের কোচ থাকবেন।

সৌরভ গাঙ্গুলী আর রবি শাস্ত্রীর মধ্যে থেকে মনোমালিন্যের খবর

সৌরভ গাঙ্গুলী এই ব্যক্তিকে মানলেন টিম ইন্ডিয়ার কোচ হওয়ার সবচেয়ে সঠিক লোক 2

রবি শাত্রীকে কোচ করা নিয়ে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বেশ কয়েকবার নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। সেই সঙ্গেই সৌরভ গাঙ্গুলী আর রবি শাস্ত্রীর মধ্যে মনোমালিন্যের খবর থেকেছে। সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বে সিএসি ২০১৬য় রবি শাস্ত্রীকে প্রধান কোচ বাছা হয়নি যার পর থেকে বেশ কয়েকবার এমন গুজব শোনা গিয়েছে যে সৌরভ গাঙ্গুলী আর রবি শাস্ত্রীর মধ্যে ভাল সম্পর্ক না থাকার কারণে তাকে বাছা হয়নি।

সৌরভ গাঙ্গুলী এখন মানলেন রবি শাস্ত্রীই প্রধান কোচ হওয়ার সঠিক বিকল্প

সৌরভ গাঙ্গুলী এই ব্যক্তিকে মানলেন টিম ইন্ডিয়ার কোচ হওয়ার সবচেয়ে সঠিক লোক 3

কিন্তু এখন সৌরভ গাঙ্গুলী রবি শাস্ত্রীকেই প্রধান কোচের জন্য সঠিক বিকল্প বলেছেন। গাঙ্গুলী বলেন যে,

“রবি সঠিক বিকল্প। ওদের কাছে খুব বেশি বিকল্প ছিল না কারণ কিছুজন তো আবেদনই করেননি। ও পাঁচ বছর ধরে এমনটাই করছেন আর এখন আরো দু বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। আমার মনে হয় না যে ইতিহাসে আর কোনো দলের সঙ্গে এতটা লম্বা সময় দেওয়া হয়েছে। এটা সঠিক বিকল্প, কিন্তু এখন ওকে নিজের ভেতরের বিশ্বাসকে শেষ করতে হবে। ওর কাছে দুটি টি-২০ বিশ্বকাপ রয়েছে। আর এই ধরণের বড়ো টুর্নামেন্টে ভারতের জেতার উপায় খুঁজতে হবে”।

দলে প্রতিভার অভাব নেই, কিন্তু খুঁজতে হবে নকআউট ম্যাচ জেতার উপায়

সৌরভ গাঙ্গুলী এই ব্যক্তিকে মানলেন টিম ইন্ডিয়ার কোচ হওয়ার সবচেয়ে সঠিক লোক 4

সৌরভ গাঙ্গুলী আগে বলেন যে,

“দলের কাছে প্রতিভার কোনো অভাব নেই। এমন দল যেখানে বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, ঋষভ পন্থ আর শিখর ধবন রয়েছে, প্রতিভায় কমতি নেই। কিন্তু এটাও সত্যি যে ২০১৫ বিশ্বকাপ, ২০১৬ টি-২০ বিশ্বকাপ আর এখন ২০১৯ বিশ্বকাপে আমরা সেমিফাইনালে হেরে গিয়েছি। ওদের নকআউট ম্যাচ জেতার উপায় খুঁজতে হবে। এটা ধাঁধা যার সমাধান খোঁজার প্রয়োজন রয়েছে। ওদের কিছু সিস্টেম চাই। কিছু রিস্ক নেওয়া উচিৎ আর একটা রাস্তা খোঁজা উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *