রবি শাস্ত্রীকে সরিয়ে কি ভারতের কোচ হচ্ছেন সৌরভ গাঙ্গুলী, খোলাখুলি জানালেন...

এই মুহূর্তে যখন বিসিসিআই ভারতের পরবর্তী নতুন কোচের সন্ধান করছে, তখন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী জানালেন যে তিনি ভবিষ্যতে ভারতের কোচ হতে চান। যদিও বর্তমানে ভারতের কোচ হওয়ার ক্রাইটেরিয়া তিনি পূরণ করতে পারছেন না, ফলে গাঙ্গুলী ইচ্ছা প্রকাশ করেছেন ভবিষ্যতে ভারতের কোচ হওয়ার। প্রসঙ্গত সৌরভ গাঙ্গুলী ভারতের অন্যতম সেরা অধিনায়কদের মধ্যে একজন ছিলেন।

ভারতীয় ক্রিকেটে এনেছিলেন নতুন ধারা

রবি শাস্ত্রীকে সরিয়ে কি ভারতের কোচ হচ্ছেন সৌরভ গাঙ্গুলী, খোলাখুলি প্রকাশ করলেন ইচ্ছে 1

২০০০ সাল নাগাদ যখন ভারতীয় দল স্পট ফিক্সিং জর্জরিত ছিল সেই সময় তিনি নতুনকরে ভারতীয় ক্রিকেটকে উজ্জিবীত করেছিলেন। গাঙ্গুলী ভারতীয় ক্রিকেটে ভয়ডরহীন ক্রিকেটের কালচার এনেছিলেন। তার অধিনায়কত্বে ঘরের মাটিতে ভারত অস্ট্রেলিয়ার ধারাবাহিক ১৬ টেস্ট জয়ের বিজয়রথ থামিয়ে দিয়েছিল, এপর পাকিস্তানের মাটিটে টেস্ট সিরিজ জয় এবং বিদেশে অস্ট্রেলিয়ার মাটিতেও টেস্ট সিরিজ ড্র করে ভারত। এছাড়াও তার নেতৃত্বে ভারত নেটওয়েস্ট ট্রফির ফাইনালে ইংল্যাণ্ডের বিরুদ্ধে দুর্দান্ত জয়লাভ করেন এবং ২০০৩ বিশ্বকাপের ফাইনালে পৌঁছয়।

এই মুহূর্তে নয় ভবিষ্যতে হতে চাই ভারতের কোচ

রবি শাস্ত্রীকে সরিয়ে কি ভারতের কোচ হচ্ছেন সৌরভ গাঙ্গুলী, খোলাখুলি প্রকাশ করলেন ইচ্ছে 2

পিটিআইয়ের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন,

“অবশ্যই, আমি ভারতের কোচ হতে আগ্রহী, কিন্তু সেটা মুহূর্তে নয়। আরো একটা মরশুম যাক তারপর আমি নিজের নাম প্রস্তাব করব এই বিষয়ে”।

এই কিংবদন্তী অধিনায়ক আগে বলেন তিনি এই মুহূর্তে অনেক কিছু কমিটমেন্টে জড়িয়ে আছেন তাই তাদের তিনি শেষ করে নিতে চান। সৌরভ বলেন,

“বর্তমানে আমি অনেক কিছুর সঙ্গেই যুক্ত – আইপিএল, সিএবি, টিভি কমেন্ট্রি। আগে এগুলো শেষ করে নিই। কিন্তু আমি অবশ্যই এই বিষয়ে এগোব। অবশ্যই যদি আমাকে নির্বাচিত করা হয়। আমি আমি অবশ্যই আগ্রহী। তবে এখন নয়, ভবিষ্যতে”।

ওয়েস্টইন্ডিজ সফরের পর ঘোষিত হবে নতুন কোচ

রবি শাস্ত্রীকে সরিয়ে কি ভারতের কোচ হচ্ছেন সৌরভ গাঙ্গুলী, খোলাখুলি প্রকাশ করলেন ইচ্ছে 3

ভারত এই মুহূর্তে ওয়েস্টইন্ডিজ সফরে রয়েছে, এই সফর শেষ হওয়ার পরই ভারত তাদের পরবর্তী কোচের নাম ঘোষণা করবে। বর্তমান ভারত কোচ রবি শাস্ত্রী এবং সাপোর্ট স্টাফদের মেয়াদ বিশ্বকাপের পরই শেষ হয়ে গিয়েছিল, কিন্তু এই ওয়েস্টইন্ডিজ সফরকে মাথায় রেখে বিসিসিআই তাদের ৪৫দিনের এক্সটেনশন দেয়। যদিও রবি শাস্ত্রীকে আবারো ভারতের কোচ হওয়ার দৌড়ে ফেবারিট দেখাচ্ছে কারণ তার ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে যথেষ্ট ভাল র্যা পো রয়েছে। অন্য যারা ভারতের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন তারা হলেন অস্ট্রেলিয়ার টম মুডি, এবং ভারতের প্রাক্তন টিম ম্যানেজার লালচাঁদ রাজপুত এবং প্রাক্তন ক্রিকেটার রবিন সিং

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *