এখনো পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক বাছলেন শোয়েব আকতার

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার সৌরভ গাঙ্গুলীকে এখনো পর্যন্ত টিম ইন্ডিয়ার সবচেয়ে ভালো অধিনায়ক বললেন। তিনি এছাড়াও এমন কথা বলেছেন যাতে ভারতীয় ক্রিকেট সমর্থকরা ক্ষুব্ধ হতে পারেন। আকতার বলেছেন যে ৯০ এর দশকে দেখা গেলে টিম ইন্ডিয়ায় সেই ব্যাপারটা ছিল না যে আমাদের বিরুদ্ধে ম্যাচ জিততে পারে, বিশ্বকাপকে সরিয়ে দেওয়া হলে ভারতের পক্ষে পাকিস্তানকে হারানো যথেষ্ট মুশকিল ছিল। আকতার এর মধ্যে সৌরভ গাঙ্গুলী আর মহেন্দ্র সিং ধোনি, দুই অধিনায়কের ব্যাপারে নিজের রায় দিয়েছেন।

গাঙ্গুলী আমার ফেবারিট ভারতীয় অধিনায়ক

এই খেলোয়াড়কে এখনো পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক বাছলেন শোয়েব আকতার 1

শোয়েব আকতার হেলো অ্যাপে একটি লাইভ চ্যাট চলাকালীন বলেন, “যদি আমরা ভারতের কথা বলি তো আমি সৌরভ গাঙ্গুলীকে নিজের পছন্দের অধিনায়ক বাছব। ভারতের হয়ে তার চেয়ে ভালো আর কোনো অধিনায়ক হননি। ধোনি ভীষণই ভালো অধিনায়ক, কিন্তু গাঙ্গুলী আমার ফেবারিট। এখন আমি এই কথা বললে রাগ হবে, কিন্তু যদি আপনারা ৯০ এর দশকে দেখেন তো আমার মনে হয় না যে টিম ইন্ডিয়ায় সেই ব্যাপার ছিল যে আমাদের বিরুদ্ধে ম্যাচ জিততে পারে। কিন্তু সৌরভ গাঙ্গুলী ২০০০ এ অধিনায়ক হন আর আমার মনে হয়েছিল যে এই দল আমাদের হারাতে পারে, আর তিনি তেমনটা করেনও। উনি টিম ইন্ডিয়ায় পরিবর্তন আনা অধিনায়ক ছিলেন। বাঙালিরা যথেষ্ট সাহসী হয়। আমার বাঙালীদের ভীষণই পছন্দ”।

আইপিএলে সৌরভের নেতৃত্বে খেলেছিলেন শোয়েব

এই খেলোয়াড়কে এখনো পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক বাছলেন শোয়েব আকতার 2

শোয়েব আকতার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) একটি মাত্র মরশুম খেলেছেন আর তা খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে গাঙ্গুলী নেতৃত্বেই। দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটালস) এর বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সের মাঠে তিনি একটি ম্যাচে ১১ রান দিয়ে চার উইকেট নিয়েছিলেন, যা এখনো আইপিএলের সবচেয়ে ভালো বোলিং স্পেলগুলির মধ্যে একটি।

ভীতু নয় ভীষণই সাহসী ব্যাটসম্যান ছিলেন গাঙ্গুলী

এই খেলোয়াড়কে এখনো পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক বাছলেন শোয়েব আকতার 3

শোয়েব আকতার গাঙ্গুলী ব্যাটিং অ্যাপ্রোচ নিয়েও নিজের কথা বলেছেন। তিনি বলেন যে গাঙ্গুলীর মতো সাহসী ব্যাটসম্যান তিনি আজ পর্যন্ত দেখেননি। তিনি বলেন, “বেশকিছু মানুষের মনে হয় গাঙ্গুলী ভীতু আর আমার বলের মুখোমুখি হতে ভয় পেতেন। কিন্তু আমার হিসেবে উনি সবচেয়ে সাহসী ব্যাটসম্যানদের একজন ছিলেন যাদের আমি বোলিং করেছি। আমি বেশ কয়েকবার ওর বুকে বল মেরেছি, ওনার কাছে আমার বিরুদ্ধে বেশি শটস ছিল না, কিন্তু এসব সত্ত্বেও ওপেনিং ব্যাটসম্যান হিসেবে আসতেন আর আমার মুখোমুখী হতেন আর আমার বিরুদ্ধে রানও করেছেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *