নিউজিল্যাণ্ড সফরে জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিতে চায় বিসিসিআই, ক্ষুব্ধ সৌরভ গাঙ্গুলী করলেন নির্বাচকদের তিরস্কার

খুব শীঘ্রই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড়ো টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের শুরুয়াত হতে চলেছে। আইপিএলের ১২তম মরশুমে শুরুয়াত এবার মার্চে হবে আর এই কথা কারো কাছ থেকে লুকোনো নেই, যে আইপিএলের মেগা ইভেন্টের দ্রুত পরেই ইংল্যাণ্ড আর ওয়েলসে একদিবসীয় বিশ্বকাপের শুভারম্ভ হবে। আইপিএল আর ওয়ানডে বিশ্বকাপকে মাথায় রেখে সমস্ত দল নিজের নিজে বড়ো আর তারকা খেলোয়াড়দের ব্যাপারে ভাবা শুরু করে দিয়েছে। খেলার বাজারে এই খবর দ্রুত ছড়িয়ে পড়ছে যে আইপিএল আর বিশ্বকাপের ব্যাপারে ভেবে ভারতীয় ক্রিকেট বোর্ড দ্বারা টিম ইন্ডিয়ার কিছু সিনিয়র্স প্লেয়ারকে কিছু ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে।

বুমরাহকে নিয়ে এলো এই খবর
নিউজিল্যাণ্ড সফরে জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিতে চায় বিসিসিআই, ক্ষুব্ধ সৌরভ গাঙ্গুলী করলেন নির্বাচকদের তিরস্কার 1
টাইমস অফ ইন্ডিয়ায় ছাপা একটি খবরের মোতাবেক ভারতীয় দলের তরুণ জোরে বোলার জসপ্রীত বুমরাহকে আগামি নিউজিল্যাণ্ড সফরের জন্য বিশ্রাম দেওয়া হতে পারে। বিসিসিআইয়ের এক বরিষ্ঠ আধিকারিক টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া নিজের বয়ানে বলেছেন যে,

“ বুমরাহের জন্য আমাদের ভারতীয় দলের সাপোর্ট স্টাফের সঙ্গে একটা ডেটা তৈরি করার প্রয়োজন রয়েছে। যাতে বুমরাহকে বিশ্রাম দেওয়ার ব্যাপারে আমরা মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে আলোচনা করতে পারি আর যদি বুমরাহ ফিট থাকে তো মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে পারে। কিন্তু আইপিএল চলাকালীন বিশ্বকাপকে মাথায় রেখে তাকে কিছু ম্যাচে বিশ্রাম দেওয়া হবে”।

এখন সামনে এলো দাদার প্রতিক্রিয়া
নিউজিল্যাণ্ড সফরে জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিতে চায় বিসিসিআই, ক্ষুব্ধ সৌরভ গাঙ্গুলী করলেন নির্বাচকদের তিরস্কার 2
যেমনই বুমরাহকে বিশ্রাম দেওয়ার খবরের ব্যাপারে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী জানতে পারেন তো তিনি এই ব্যাপারে নিজের প্রতিক্রিয়া দিতে একদমই পেছপা হননি। ইন্ডিয়া টিভির শো ‘ক্রিকেট কি বাতে’ তে সৌরভ নিজের বয়ানে বলেন,

“এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে বুমরাহ আমাদের দেশের সবচেয়ে অসাধারণ প্রতিভার একজন। সম্প্রতিই আমি একটা খবর শুনেছি যে বিশ্বকাপকে মাথায় রেখে কিছু ম্যাচের জন্য বুমরাহকে বিশ্রাম দেওয়া হতে পারে। আমার মনে হয়না বোর্ডের বুমরাহকে নিয়ে এমন কিছু ভাবা উচিৎ। ও এখনো একজন তরুণ জোরে বোলার আর লাগাতার প্রদর্শন করার জন্য প্রস্তুত রয়েছে, ও কোনো কপিল দেব নয় যেইনি ১২৫টি টেস্ট খেলে ফেলেছে আর ওর বিশ্রামের প্রয়োজন”।

মুম্বাই ইন্ডিয়ান্স নিয়েও বলেন দাদা
নিউজিল্যাণ্ড সফরে জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিতে চায় বিসিসিআই, ক্ষুব্ধ সৌরভ গাঙ্গুলী করলেন নির্বাচকদের তিরস্কার 3
সৌরভ গাঙ্গুলী জসপ্রীত বুমরাহকে নিয়ে আগে নিজের বয়ানে বলেন যে,

“নিউজিল্যাণ্ডের মত বড়ো দলের বিরুদ্ধেও বুমরহকে অবশ্যই খেলানো উচিৎ আর আমি এই কথা নিশ্চয়তার সঙ্গে বলতে পারি যে মুম্বাই ইন্ডিয়ান্স দলও বুমরাহকে কোনো বিশ্রাম দেবে না। বুমরাহ, মুম্বাইয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে যে একজন”।

নিউজিল্যাণ্ড সফরে জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিতে চায় বিসিসিআই, ক্ষুব্ধ সৌরভ গাঙ্গুলী করলেন নির্বাচকদের তিরস্কার 4
আপনাদের সকলের জ্ঞাতার্থে জানাই যে নিউজিল্যান্ড সফরের জন্য যে ওয়ানডে আর টি-২০ দল নির্বাচন করা হয়েছে সেই দুই দলেই বুমরাহের নাম শামিল রয়েছে। এখন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি তাকে কতটা বিশ্রাম দেন তা তো একদিবসীয় আর টি-২০ সিরিজ শুরু হওয়ার পরই জানা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *