তৃতীয় ডবল সেঞ্চুরি করে তা নিজের স্ত্রীকে উৎসর্গ করায় প্রাক্তন বান্ধবীর কোপে পড়লেন রোহিত শর্মা 1

 

ক্রিকেটের এমন একটা ফর্ম্যাট যেখানে এখনও পর্যন্ত মাত্র ৪ জন ব্যাটসম্যানই ২০০ রানের ম্যাজিক ফিগারে পৌঁছতে পেরেছেন, সেখানে রোহিত শর্মা একাই তিন তিনটে ডবল সেঞ্চুরি করে নিজেকে সেই শিখরের সবচেয়ে উঁচুতে নিয়ে গিয়েছেন। যবে থেকে ২০১০এ ওয়ান ডে আন্তর্জাতিকে প্রথমবার ডবল সেঞ্চুরি করেন শচীন তেন্ডুলকর, তারপর থেকে মাত্র ৬ বার এই ধরণের ঘটনার সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব যার মধ্যে তিনবারই রোহিত শর্মা এই কৃতিত্ব দেখিয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ান ডে সিরিজে এই ভারতীয় ওপেনার তার সর্বশেষ ডবল সেঞ্চুরিটি করেন। মোহালি স্টেডিয়াম আলোয় ভরিয়ে দিয়ে রোহিত ১৩টি চার এবং ১২টি ছক্কার সাহায্যে অপরাজিত ২০৮ রান করেন। কিন্তু যেখানে ৩০ বছর বয়েসী এই ব্যাটসম্যান তার এই অসাধারণ ইনিংসের জন্য সবদিক থেকে প্রশংসিত হচ্ছেন, তখন মনে হচ্ছে সবাই যে তার এই ইনিংসে প্রভাবিত হয়েছেন এমনটা নয়।

তৃতীয় ডবল সেঞ্চুরি করে তা নিজের স্ত্রীকে উৎসর্গ করায় প্রাক্তন বান্ধবীর কোপে পড়লেন রোহিত শর্মা 2
Rohit Sharma Captain of India celebrates his Two Hundred runs during the 2nd One Day International between India and Sri Lanka held at the The Punjab Cricket Association IS Bindra Stadium, Mohali on the 13 December 2017
Photo by Deepak Malik / BCCI / Sportzpics

সেই অনন্য ব্যতিক্রমের তালিকায় একজন হলেন রোহিতের প্রাক্তণ বান্ধবী সোফিয়া হায়াত। এই বৃটিশ মডেল, যিনি জোরে দিয়ে বলেছেন যে তিনি তার প্রাক্তণ বন্ধুর এই সাফল্যে ভীষণ খুশি। কিন্তু লিঙ্গ বৈষম্য নিয়ে মুখ খুলে রোহিত শর্মা এবং সাঁতারু কাঞ্চনমালা পান্ডের সাফল্যে এই দু’জনের প্রতি আলাদা আলাদা ব্যবহার নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। এই মাসের গোড়াতেই প্রথম ভারতীয় মহিলা হিসেবে বিশ্ব প্যারা সুইমিংয়ে সোনা জিতেছেন কাঞ্চনমালা। তিনি জানিয়েছেন, “ আমি ভীষণই খুশি যে রোহিত সাফল্য পেয়েছে। কিন্তু ভীষণই অবাক হয়েছি যে মানুষ লিঙ্গভেদে কী রকম বৈষম্যমূলক আচরণ করছেন। রোহিতের বোঝা উচিৎ যে এটা শুধুই একটা ব্যাট বলের খেলা। তিনি একজন পুরুষ বলেই লোকে হাততালি দিচ্ছে। কিন্তু কাউকেই তেমনভাবে পাগল হতে দেখা যাচ্ছে না যখন কাঞ্চনমালা তার সমস্ত অক্ষমতা নিয়েও অলিম্পিকে জিতছে। যেটা ছিল ভীষণই উৎসাহব্যাঞ্জক এবং আমার মতে এটা নিয়ে আরও বেশি গর্ব করা উচিৎ।

তৃতীয় ডবল সেঞ্চুরি করে তা নিজের স্ত্রীকে উৎসর্গ করায় প্রাক্তন বান্ধবীর কোপে পড়লেন রোহিত শর্মা 3

আমি আরও কিছু ভালো বা সামাজিক কারণে সেলিব্রেট করতে চাইব, কিন্তু তা বলে মোটেই ওই ধরনের কিছুতে নয়”। রোহিতের ইনিংস চলাকালীন আরও একটি সুন্দর মুহুর্তের সাক্ষী হয়েছিল মোহালির দর্শক। যখন ডবল সেঞ্চুরি করার পর রোহিত তার মধ্যমায় চুমু খান এবং তার এই ইনিংস ডেডিকেট করেন তার সুন্দরী স্ত্রী রিতিকা সাজদেওকে। খেলার দিন এই দম্পতি তাদের দ্বিতীয় বিবাহ উদযাপন করছিলেন এবং রোহিতের ২০০ রানে পৌঁছনোর পর রিতিকাকে আবেগী হতেও দেখা যায়। স্ত্রীর প্রতি রোহিতের এই গেসচার নিয়ে কথা বলতে গিয়ে সোফিয়া দাবি করেছেন, “ এটা রোহিতের পুরোনো স্বভাব যে ও অর সঙ্গীকে ক্রেডিট দেয়। যখন আমি ওর জীবনে ছিলাম আমাকেও ও ক্রেডিট দিত, কিন্তু আমি তখনই কাঁদতাম যখন ও খারাপ খেলত। আমি ভীষণই খুশি যে শেষ পর্যন্ত রোহিত এমন একজনকে পেয়েছে যে ওকে আমার থেকে দূরে নিয়ে যাওয়ার চেষ্টা করছে”। অন্যদিকে ২০১৫য় সোফিয়া টুইট করে জানিয়েছিলেন যে তিনি ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মার সঙ্গে ডেটিং করছেন।

তৃতীয় ডবল সেঞ্চুরি করে তা নিজের স্ত্রীকে উৎসর্গ করায় প্রাক্তন বান্ধবীর কোপে পড়লেন রোহিত শর্মা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *