ব্রেকিং নিউজ: ভারতকে দু-বার বিশ্বকাপ দেওয়া গৌতম গম্ভীর করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা

এই মাত্র পাওয়া খবর অনুসারে ভারতীয় ক্রিকেটের তারকা ওপেনিং ব্যাটসম্যান আর দেশকে দু-বার বিশ্বকাপ জেতানো গৌতম গম্ভীর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করে দিয়েছেন। গৌতম গম্ভীর গত বেশ কিছু সময় ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন আর এখন তিনি আন্তর্জাতিক ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকেই অবসর ঘোষণা করে দিয়েছেন।

দু-দুটি বিশ্বকাপ আমরা জিতেছি এর দমেই
ব্রেকিং নিউজ: ভারতকে দু-বার বিশ্বকাপ দেওয়া গৌতম গম্ভীর করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা 1
একথা একদম সত্যি যে, দেশকে ২০০৭ এ টি-২০ বিশ্বকাপ আর ২০১১র একদিনের বিশ্বকাপ জেতানোয় গৌতম গম্ভীরের সবচেয়ে বড়ো যোগদান ছিল। ২০০৭-এর টি-২০ বিশ্বকাপের ফাইনালে গৌতম গম্ভীর দুর্দান্ত ৭৫ রানের ইনিংস খেলেছিলেন, অন্যদিকে ২০১১র একদিনের বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে গম্ভীরের ব্যাট থেকে ৯৭ রানের ইনিংস বেরিয়েছিল।

টুইট করে দিলেন তথ্য

গৌতম গম্ভীর নিজের অবসরের তথ্য নিজের ফ্যান্স আর বিশ্বজুড়ে খেলাপ্রেমীদের টুইটের মাধ্যমে জানিয়েছেন। গৌতম গম্ভীর টুইট করে লেখেন, “বুকের উপর পাথর রেখে আজ একটি বড়ো আর সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে। এবং ভারি মনে আমি একটি ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি যা আমি সারা জীবন ভয় পেয়েছি”।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন ভিডিয়ো
ব্রেকিং নিউজ: ভারতকে দু-বার বিশ্বকাপ দেওয়া গৌতম গম্ভীর করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা 2
গৌতম গম্ভীর সোশ্যাল মিডিয়ায় একটি মর্মস্পর্শী ভিডিয়োও শেয়ার করেছেন। এই ভিডিয়োতে পরিস্কার দেখা যাচ্ছে যে গৌতম গম্ভীর নিজের অবসরের কথা বলতে গিয়ে কতটা সেন্টিমেন্টাল হয়ে পড়েছেন। সত্যিই গম্ভীর দেশের জন্য যা করেছেন তার কোনো জবাব নেই। গৌতম গম্ভীরকে ক্রিকেট প্রেমীরা সবসময়ই মিস করবেন।

এমন ছিল কেরিয়ার
ব্রেকিং নিউজ: ভারতকে দু-বার বিশ্বকাপ দেওয়া গৌতম গম্ভীর করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা 3
গৌতম গম্ভীর দেশের হয়ে ৫৮টি টেস্ট, ১৪৭টি ওয়ানডে, আর ৩৭টি টি-২০ ম্যাচ খেলেছেন। এর মধ্যে গম্ভীর দেশের হয়ে ৪১৫৪ টেস্ট রান, ৫২৩৮ ওয়ানডে রান আর ৯৩২ টি-২০ রান করেছেন। টেস্ট ক্রিকেটে গম্ভীরের নামে ৯টি আর ওয়ানডেতে ১১টি সেঞ্চুরি রয়েছে।

সোশ্যাল মিডিয়ায় সমর্থকরা প্রকাশ করলেন দুঃখ আর ক্ষোভ
ব্রেকিং নিউজ: ভারতকে দু-বার বিশ্বকাপ দেওয়া গৌতম গম্ভীর করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা 4
গৌতম গম্ভীরের অবসরের কারণে সমর্থকরা যথেষ্ট নিরাশ আর তারা সোশ্যাল মিডিয়ায় নিজেদের দুঃখ প্রকট করছেন। সেই সঙ্গে তারা বিসিসিআইকে গালিগালাজও করছেন। তাদের মতে বিসিসিআইয়ের উচিত ছিল গৌতম গম্ভীরকে একটি ম্যাচ দেওয়া, যাতে তিনি সসম্মানে নিজের অবসর নিতে পারেন।

জেনে নিন কে কি বললেন

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *