এখন আইপিএল ২০২০র প্রথম ম্যাচ খেলবে না চেন্নাই সুপার কিংস!

চেন্নাই সুপার কিংস আইপিএল ২০২০র আগেই বড়ো ধাক্কা খেয়েছে। আসলে চেন্নাই সুপার কিংসের ১৩জন সদস্যে করোনা হয়ে গিয়েছে যার মধ্যে দীপক চাহার আর ঋতুরাজ গায়কোয়াড়ের নামও শামিল রয়েছে। চেন্নাই সুপার কিংসের শুক্রবার থেকে দুবাইতে প্র্যাকটিস শুরুর কথা ছিল, কিন্তু এখন পুরো দলকে কোয়ারেন্টিন করে দেওয়া হয়েছে।

আইপিএল ২০২০র প্রথম ম্যাচ হওয়ার কথা ছিল চেন্নাই বনাম মুম্বাই

এখন আইপিএল ২০২০র প্রথম ম্যাচ খেলবে না চেন্নাই সুপার কিংস! 1

খবর ছিল যে আইপিএল ২০২০র প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংস বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে হবে, কারণ লকডাউনের আগেও যে আইপিএল শিডিউল প্রকাশ করা হয়েছিল, তাতেও ২৯ মার্চ প্রথম ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যে হওয়ার ছিল। অন্যদিকে যখন এমএস ধোনি অবসর নিয়েছিলেন, তখন রোহিত শর্মাও টুইট করে বলেছিলেন যে ১৯ সেপ্টেম্বর টসে আপনার সঙ্গে দেখা করছি।

সম্ভবত এখন হবে না আইপিএল ২০২০তে চেন্নাইয়ের প্রথম ম্যাচ

এখন আইপিএল ২০২০র প্রথম ম্যাচ খেলবে না চেন্নাই সুপার কিংস! 2

১৯ সেপ্টেম্বরও আইপিএল ২০২০র প্রথম ম্যাচে চেন্নাই আর মুম্বাইয়েরই মুখোমুখি হওয়ার কথা ছিল, কিন্তু চেন্নাই সুপার কিংসের ১৩জন সদস্যের করোনা পজিটিভ আসার পর সমীকরণ সম্পূর্ণ বদলে গিয়েছে। এখন চেন্নাইয়ের আইপিএল ২০২০র উদ্বোধনী ম্যাচ খেলা যথেষ্ট মুশকিল মনে হচ্ছে। কিছু ম্যাচ পর চেন্নাইয়ের দল আইপিএল ২০২০তে নামতে পারে। বিসিসিআই তাদের কোয়ারেন্টিন থেকে বেরনোর পর প্রস্তুতির পর্যাপ্ত সুযোগ দিতে চাইবে।

এখনো পর্যন্ত অফিসিয়াল শিডিউল হয়নি প্রকাশ

এখন আইপিএল ২০২০র প্রথম ম্যাচ খেলবে না চেন্নাই সুপার কিংস! 3

১৯ সেপ্টেম্বর থেকে আইপিএল ২০২০র আয়োজন ইউএই-তে হতে চলেছে। এই টুর্নামেন্টের শুরু হতে ২৫ দিনেরও কম সময় বাকি রয়ে গিয়েছে। কিন্তু এখনো পর্যন্ত এই টুর্নামেন্টের শিডিউল আইপিএল গর্ভনিং কমিটি প্রকাশ করেনি। এই কারণে আইপিএলের শিডিউল নিয়ে ক্রিকেট সমর্থকরা যথেষ্ট চিন্তিত। ১৯ থেকে ২২ আগষ্ট পর্যন্ত আইপিএলের ৮টি দলের সবকিটি ইউএই-তে পৌঁছে গিয়েছে, কিন্তু এখনো পর্যন্ত আইপিএলের শিডিউল প্রকাশ হয়নি। যদি কোনো দলের খেলোয়াড়দের করোনা পজিটিভ পাওয়া যায়, তো তাদের পুরো দলকে ৬ দিনের আইসোলেশনে রাখা হবে, যার মানে হবে সেই দল ৬দিন পর্যন্ত ম্যাচ খেলতে পারবে না, এই কারণে বিসিসিআই শিডিউলকে সহজ করার ব্যাপারে ভাবনা চিন্তা করছে, যার ফলে শিডিউল প্রকাশ করতে দেরী হচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *