ভারতীয় দলের জন্য বড়ো ধাক্কা, এই খেলোয়াড় হলেন গুরুতরভাবে আহত 1

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহিলা টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচেই ভারতীয় দল দারুণ ধাক্কা খেল। আসলে ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান স্মৃতি মান্ধান বিশ্বকাপের প্রথম ম্যাচেই ফিল্ডিং চলাকালীন গুরুতরভাবে আহত হয়ে গিয়েছে। আপনাদের জানিয়ে দিই যে ভারত এই ম্যাচে টস হারার পর প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৩২ রান করে। যার জবাবে অস্ট্রেলিয়ার পুরো দল ১৫ রান বাকি থাকতেই অলআউট হয়ে যায়। কিন্তু এই খুশিতেও ভারতীয় দলের চেহারা একটা দুশ্চিন্তার ছাপ ছিল আর তা হল স্মৃতি মান্ধানার চোট। এই ঘটনা অস্ট্রেলিয়ার ব্যাটিং চলাকালীন প্রথম ওভারে হয়। হাতে চোট লাগার পর মান্ধানা মাঠের বাইরে চলে যান। তার চোটের ব্যাপারে এখনো কোনো নতুন তথ্য জানা যায়নি।

প্রথম ওভারেই ফিল্ডিং করাকালীন লেগেছিল চোট

ভারতীয় দলের জন্য বড়ো ধাক্কা, এই খেলোয়াড় হলেন গুরুতরভাবে আহত 2

আসলে ভারতের কাছ থেকে পাওয়া ১৩৩ রানের লক্ষ্যের জবাবে অস্ট্রেলিয়ার হয়ে অ্যালিসা হিলি আর বেথ মুনি ব্যাটিংয়ের জন্য আসেন। দীপ্তি শর্মার পোঞ্চম বলে হিলি দুর্দান্ত শট মারেন। যে সময় বলকে বাউন্ডারি লাইন পার করতে দেখা যাচ্ছিল, তখনই স্মৃতি মান্ধানা বাউন্ডারি আটকাতে ডাইভ মারেন। সেই সময় তার হাত বাউন্ডারি লাইনের বাইরে লাগা বিজ্ঞাপনে দারুণভাবে ধাক্কা খায়। চোট লাগার পরই স্মৃতি যন্ত্রণায় ছটফট করে ওঠেন। এরপর তিনি মাঠের বাইরে চলে যান। আর পুরো ম্যাচে ফিল্ডিং করতে মাঠে আসেননি।

ব্যাট হাতে বেশি কিছু করতে পারেননি স্মৃতি মান্ধানা

ভারতীয় দলের জন্য বড়ো ধাক্কা, এই খেলোয়াড় হলেন গুরুতরভাবে আহত 3

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যদিও স্মৃতি মান্ধানা ব্যাটিংয়ে বিশেষ কিছু করতে পারেননি আর মাত্র ১০ রান করেই আউট হন। তিনি ১১টি বলের নিজের ইনিংসে দুটি বাউন্ডারিও মারেন। তবে স্মৃতি মান্ধানা নিজের সতীর্থ ওপেনার শেফালি বর্মার সঙ্গে মিলে প্রথম উইকেটের হয়ে ৪.১ ওভারে ৪১ রানের বিস্ফোরক পার্টনারশিপ অবশ্যই করেন। তবে এই পার্টনারশিপে শেফালির যোগদান ২৯ রানের ছিল। কিন্তু এই ম্যাচের হিরো পুনম যাদব হন যিনি দুর্দান্ত বোলিং করে ৪জন ক্যাঙ্গারু ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। আর ভারতীয় দলকে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

স্মৃতির ক্রিকেট কেরিয়ার

ভারতীয় দলের জন্য বড়ো ধাক্কা, এই খেলোয়াড় হলেন গুরুতরভাবে আহত 4

ভারতীয় মহিলা দলের ওপেনার স্মৃতি মান্ধান এখনো পর্যন্ত নিজের কেরিয়ারে ৭১টি টি-২০আই ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি ২৬.০৪ গড়ে আর ১১৯.২৪ স্ট্রাইকরেটে ১৬৬৭ রান করেছেন। এর মধ্যে ১২টি হাফসেঞ্চুরিও রয়েছে। মান্ধানা এছাড়াও দুটি টেস্ট আর ৫১টি ওয়ানডে ম্যাচও খেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *