স্টিভ স্মিথ বাছলেন একদিনের ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান, এই ভারতীয়রও করলেন প্রশংসা

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বিস্ফোরক ব্যাটসম্যান স্টিভ স্মিথ এই মুহূর্তে নিজের জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে রয়েছেন। এই সফরে শেষ করে তিনি ইউএই-তে পৌঁছে নিজের আইপিএল দল রাজস্থান রয়্যালসের সঙ্গে যোগ দেবেন। এখন এর মধ্যে স্মিথ নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সমর্থকদের সমর্থকদের প্রশ্নের জবাব দিয়ে জানিয়েছেন যে তাঁর মতে বর্তমান সময়ে একদিনের ফর্ম্যাটে সেরা ব্যাটসম্যান কে।

বিরাট কোহলিকে স্টিভ স্মিথ মনে করেন এক নম্বর

স্টিভ স্মিথ বাছলেন একদিনের ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান, এই ভারতীয়রও করলেন প্রশংসা 1

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সমর্থকদের প্রশ্ন করার জন্য আমন্ত্রণ জানান। যেখানে স্মিথকে সমর্থকদের বেশকিছু প্রশ্নের উত্তর দিতে দেখা যায়। অন্যদিকে একজন সমর্থক স্মিথকে প্রশ্ন করেন যে, “বিশ্বের সেরা ওয়ানডে ব্যাটসম্যান কে? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন – বর্তমান সময়ে বিরাট কোহলি”।

বিরাট কোহলি বর্তমান সময়ে নিঃসন্দেহে স্রেফ ওয়ানডেতেই নয় বরং সমস্ত ফর্ম্যাটের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়। আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিয়েও তিনি এক নম্বরে রয়েছেন। গত এক দশকে বিরাট কোহলি বিশ্ব ক্রিকেটে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন।

দুর্দান্ত থেকেছে বিরাট কোহলির পরিসংখ্যান

স্টিভ স্মিথ বাছলেন একদিনের ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান, এই ভারতীয়রও করলেন প্রশংসা 2

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিএ ই মুহুর্তে নিজের ব্যাটের দমে বিশ্ব ক্রিকেটে রাজত্ব করছেন। রান মেশিন কোহলি যদি একবার ক্রিজে সেট হয়ে যান, তো তাকে আউট করা বোলারদের জন্য মুশকিল হয়। পরিসংখ্যানের দিকে তাকালে বিরাট ৮৬টি টেস্ট, ২৪৮টি একদিনের ম্যাচ এবং ৮১টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি টেস্টে ৭২৪০ রান, ওয়ানডেতে ১১৮৬৭ রান এবং টি-২০তে ২৭৯৪ রান করেছেন। কোহলি এখনো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৭০টি সেঞ্চুরি করেছেন। বর্তমান সময়ে কোহলিই একমাত্র ব্যাটসম্যান যিনি শচীন তেন্ডুলকরের ১০০ সেঞ্চুরির রেকর্ডের কাছাকাছি রয়েছেন।

কেএল রাহুলকে বললেন ‘গান’

স্টিভ স্মিথ বাছলেন একদিনের ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান, এই ভারতীয়রও করলেন প্রশংসা 3

টিম ইন্ডিয়ায় উইকেটকিপার-ব্যাটসম্যানের ভূমিকা পালন করা কেএল রাহুল এই সময়ে নিজের কেরিয়ারের শীর্ষে রয়েছেন। জানুয়ারি থেকে দলের সঙ্গে তিনি উইকেটকিপার হিসেবে রয়েছেন। তবে মার্চের পর থেকে ভারত কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি, কিন্তু নিঃসন্দেহে যখন তিনি আবারও মাঠে নামবেন তো ভারতীয় সমর্থকদের নজর রাহুলের উপর থাকবে। এখন কেএলের জন্যও একজন সমর্থক স্মিথকে প্রশ্ন করেছেন। ওই সমর্থক প্রশ্ন করেন, ‘প্লিজ কেএল রাহুলের জন্য একটি শব্দ বলুন। তা নিয়ে স্মিথ জবাব দেন –‘গান’।

প্রসঙ্গত রাহুল এখনো পর্যন্ত ভারতের হয়ে ৩৬টি টেস্ট, ৩২টি ওয়ানডে আর ৪২টি টি-২০ আই ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি ক্রমশ: ২০০৬, ১২৩৯ এবং ১৪৬১ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *