স্মিথ আর ওয়ার্নের না থাকা ভারতে কোহলি আর রোহিতের না থাকার সমান: গাঙ্গুলী

প্রাক্তণ ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বুধবার জানিয়েছেন যে বিরাট কোহলির নেতৃত্বে খেলা ভারতীয় দলের কাছে অস্ট্রেলিয়াকে হারানোর সর্বশ্রেষ্ঠ সুযোগ রয়েছে যারা নিজেদের দুই শীর্ষ খেলোয়াড় স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে ছাড়াই খেলবে। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড স্মিথ,ওয়ার্নার আর ক্যামেরুন বেনক্রফটের উপর লাগা ব্যান নিয়ে আগামি সপ্তাহে সিদ্ধান্ত নিতে পারে, কিন্তু সংকেত রয়েছে যে তারা এই তিন দাগী খেলোয়াড়কেদ্রুত আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করানোর জন্য প্রস্তুত নয়।

গাঙ্গুলী একটি অনুষ্ঠানে এসে বলেন, “ এটা ভারতীয় দলে রোহিত শর্মা আর বিরাট কোহলির না থাকার মতই। এটা বড় ব্যাপার”।
স্মিথ আর ওয়ার্নের না থাকা ভারতে কোহলি আর রোহিতের না থাকার সমান: গাঙ্গুলী 1
প্রাক্তণ ভারতীয় অধিনায়ক আরও বলেন, “এটা ভারতীয় ক্রিকেটের জন্য দুর্দান্ত মুহুর্ত। ওদেরকাছে অস্ট্রেলিয়াকে হারানোর সর্বশ্রেষ্ঠ সুযোগ রয়েছে”। দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ড সফরে হারের পর কোহলির নেতৃত্বে দলের কাছে অস্ট্রেলিয়ায় নিজেদের প্রতিষ্ঠা বাঁচানোর সুযোগ রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত চার টেস্ট ম্যাচের সিরিজ খেলবে যার মধ্যে প্রথম টেস্টের শুরুয়াত ৬ ডিসেম্বর অ্যাডিলেডে হবে।
স্মিথ আর ওয়ার্নের না থাকা ভারতে কোহলি আর রোহিতের না থাকার সমান: গাঙ্গুলী 2
ভারতীয় জোরে বোলিং আক্রমন ইংল্যান্ডের ১-৪ ফলাফলে হারের মধ্যে প্রভাবিত করেছে। এ নিয়ে গাঙ্গুলী বলেছেন, “আমি ইংল্যান্ডে দেখেছি যে ওরা (বোলাররা) প্রায় সকলেই প্রত্যেক টেস্টে ২০টি উইকেট নিয়েছে”। গাঙ্গুলীযদিও ভারতীয় দলকে সাবধান করে সতর্ক করেছেন।
স্মিথ আর ওয়ার্নের না থাকা ভারতে কোহলি আর রোহিতের না থাকার সমান: গাঙ্গুলী 3
গাঙ্গুলী বলেছেন, “ কিন্তু আপনাকে মাথায় রাখতে হবে যে অস্ট্রেলিয়ার দল অস্ট্রেলিয়ায় একদম আলাদা ধরণের দল হয়। অনেক মানুষেরই মনে হয় যে ওরা কমজুরি দল কিন্তু আমার এমনটা মনে হয়না”। কমপ্ল্যানের ব্র্যান্ড অ্যাম্বাসডর গাঙ্গুলী এখানে ওই কম্পানির একটি কনটেস্টের বিজেতাদের পুরস্কার মূল্য দেওয়ার অনুষ্ঠানে হাজির হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *