ক্রুণাল পান্ডিয়া এবং দীপক চহেরের মধ্যে এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়ায় খেলতে দেখতে চান ভিভিএস লক্ষ্মণ
London : India's captain Virat Kohli, centre, celebrates his team taking the wicket of South Africa's Andile Phehlukwayo during the ICC Champions Trophy match between India and South Africa at The Oval cricket ground in London, Sunday, June 11, 2017. AP/PTI(AP6_11_2017_000172B)

ভারতীয় দলের ইংল্যান্ড সফর আজ থেকে শুরু হচ্ছে। আজ (মঙ্গলবার) টি২০ সিরিজের তিন ম্যাচের মধ্যে প্রথম ম্যাচটি খেলা হতে চলেছে। আয়ারল্যান্ডের সফরে ২-০ জয় হাসিল করা ইন্ডিয়া দলকে এই সফরে চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ মনে করেন আফগানিস্থান টেস্টের মতই টি২০ সিরিজ হারা আয়ারল্যান্ড এর থেকে অনেক কিছুই শিখতে পারবে। সেই সঙ্গে লক্ষ্মণ ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে বোলিংয়ের ষষ্ঠ বিকল্পকেও দেখতে চান।

যা বললেন ভিভিএস
ক্রুণাল পান্ডিয়া এবং দীপক চহেরের মধ্যে এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়ায় খেলতে দেখতে চান ভিভিএস লক্ষ্মণ 1
সর্বভারতীয় সংবাদমাধ্যম টাইম অফ ইন্ডিয়ায় নিজের কলামে লক্ষ্মণ লিখেছেন “ টিম ইন্ডিয়াকে সাদা বলের সর্বশ্রেষ্ঠ দল ইংল্যান্ডকে হারাতে যথেষ্ট মেহনত করতে হবে। ইংল্যান্ড সম্প্রতিই অস্ট্রেলিয়াকে ৫-০তে হারিয়েছে। বিরাট এবং রবি শাস্ত্রী প্লেয়িং ইলেভেন বাছার আগে যথেষ্টই ভাবনা চিন্তা করবেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রত্যেকেই দেখেছেন যে ভারতের সমস্ত ব্যাটসম্যানরাই ভাল ফর্মে রয়েছেন। আমার আশা খেলোয়াড়রা নিজের নাম দিয়ে বরং টেকনিক দিয়ে সেই ফর্মের পুনরাবৃত্তি ঘটাবেন। আমি ব্যক্তিগতভাবে ষষ্ঠ বোলিং বিকল্পকে দেখতে চাই এবং দলে ক্রুণালের আসার রাস্তা খোলা রয়েছে”।
ক্রুণাল পান্ডিয়া এবং দীপক চহেরের মধ্যে এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়ায় খেলতে দেখতে চান ভিভিএস লক্ষ্মণ 2
স্পিনারদের জন্য ইংল্যান্ডের ভালো আবহাওয়া জানিয়ে লক্ষ্মণ বলেন, “ ইংল্যান্ড দলের বাঁ হাতি স্পিনারের বিরুদ্ধে যথেষ্ট সমস্যা হয়। ওখানের আবহাওয়া যথেষ্ট গরম। এই কারণেই এটা স্পিনারদের জন্য ভাল পরিস্থিতি। ইংল্যান্ডের কাছে এই সময় একটি মজবুত দল রয়েছে। ওদের দলে যথেষ্ট গভীরতা রয়েছে। এই জন্য যে কোনও ডট বলই একটি উইকেটের সমান হবে”।
ক্রুণাল পান্ডিয়া এবং দীপক চহেরের মধ্যে এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়ায় খেলতে দেখতে চান ভিভিএস লক্ষ্মণ 3
এর সঙ্গেই লক্ষ্মণ বলেন, “ব্যাটিং তো যথেষ্ট অভিজ্ঞ, কিন্তু বুমরাহ এবং ওয়াশিংটন সুন্দরের চলে যাওয়ায় বোলিং অভিজ্ঞতায় কমতি এসেছে। যদিও সুন্দর এবং বুমরাহের জায়গায় দলে শামিল হওয়া ক্রুণাল পাণ্ডিয়া এবং দীপক চহেরের কাছে বড় স্তরে নিজের প্রতিভা দেখানোর সুযোগ রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *