ভারতীয় দলে ছয়জন আদর্শ বোলার চাইছেন... ভিভিএস লক্ষণ 1

সাবেক ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষণ মনে করেন স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে টি২০ সিরিজে খেলা ভারতের জন্য খুবই একটি ভালো সিদ্ধান্ত ছিল। কারন, আয়ারল্যান্ড সিরিজের মাধ্যমে আসন্ন ইংল্যান্ড সিরিজের আদর্শ প্রস্তুতি নেওয়া সম্ভব হয়েছে বলেই তাঁর ধারনা। আজ থেকে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হয়েছে ভারত বনাম ইংল্যান্ডের বহুল প্রতিক্ষিত ক্রিকেট সিরিজ।

ভারতীয় দলে ছয়জন আদর্শ বোলার চাইছেন... ভিভিএস লক্ষণ 2

এদিকে, সব ভারতীয় খেলোয়াড়রা দারুণ ভাবে নিজেদেরকে ঝালিয়ে নিয়েছেন গুরুত্বপূর্ণ ইংল্যান্ড সিরিজের আগে। বিরাট কোহলি সহ সব টপ অর্ডার ব্যাটসম্যানরাই ব্যাটে রান পেয়েছেন। আর বল হাতে উইকেট পেয়েছেন কব্জির স্পিনাররা।

আয়ারল্যান্ড সফরকে তাই আদর্শ প্রস্তুতি হিসেবেই আখ্যায়িত করেছেন ভারতীয় দলের এক সময়কার এই ব্যাটিং কান্ডারি। তিনি বলেন, “আয়ারল্যান্ডে সফর ছিল একটি আদর্শ প্রস্তুতি এবং যেটা ইংল্যান্ড সফরের আগে প্রয়োজন ছিল। সাদা বলের এমন শক্তিশালী দলের বিপক্ষে ভারতের জন্য কঠিন হবে টি টোয়েন্টি সিরিজে ভালো শুরু করার। অস্ট্রেলিয়াকে সাম্প্রতিক সময়ে ঘরের মাটিতে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেয়ার পর ইংল্যান্ড এখন আত্মবিশ্বাসের তুঙ্গে থাকবে।”

এদিকে ইংল্যান্ড সফরে কোহলিদের পরিকল্পনা কেমন হওয়া উচিত এ ব্যাপারেও কথা বলেছেন এই ক্রিকেট বিশেষজ্ঞ। তিনি জানিয়েছেন বলে একজন বাড়তি বোলারের প্রয়োজনীয়তা তিনি অনুভব করছেন। কারন একজন বাড়তি বোলার থাকলে রেগুলার বোলারদের মধ্যে কেউ খারাপ করলেও খুব সহজেই সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব হয় অধিনায়কের পক্ষে। অতিরিক্ত বোলার হিসেবে ক্রুণাল পান্ডিয়াকে দলে অন্তর্ভুক্তি করার পরামর্শই তিনি দিচ্ছেন। তার দাবি এতে করে ব্যাটিং বিভাগও সমান শক্তিশালী থাকবে। তিনি বলেন, “ব্যক্তিগত ভাবে আমি ষষ্ঠ একজন স্পেশালিস্ট বোলার দেখতে চাই দলে। দলে ক্রুনাক পান্ডিয়ার অন্তর্ভুক্তি এ অভাব পূরণ করতে পারে ব্যাটিং বিভাগকে দুর্বল না করে, এটা খুবই দারুণ হবে যদি বিরাটও একই ভাবে চিন্তা করে। বোলিং বিভাগকে শক্তিশালী করার মাধ্যমে বিরাট স্বস্তিতে থাকবে এমনকি যদি একটি বোলার কোনো কারনে খারাপও করে।”

ভারতীয় দলে ছয়জন আদর্শ বোলার চাইছেন... ভিভিএস লক্ষণ 3

যস্প্রিত বুমরাহর ইনজুরি দলে উদ্বিগ্নের বিষয় বলে লক্ষণ মেনে নিয়েছেন। তবে তিনি মনে করেন এটি পাশাপাশি উমেশ যাদবের জন্যও একটি সুযোগ টি২০ দলে নিজের ফিরে আসার পর দলের সাথে থাকতে পারা। লক্ষণ আরও বলেন যে, বর্তমান ভারতীয় দলে বোলিং বিভাগে অনেক অপশন রয়েছে।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.